Advertisement
Advertisement

Breaking News

Swastika Mukherjee

কলকাতার চেয়ে বাংলাদেশের মানুষ আমাকে বেশি ভালোবাসে: স্বস্তিকা

পদ্মাপাড়ে ইলিশ, চিংড়ির হরেক পদে মজলেন অভিনেত্রী।

Swastika Mukherjee on her Bangladesh trip | Sangbad Pratidin

ছবি: ফেসবুক

Published by: Sandipta Bhanja
  • Posted:January 26, 2024 8:22 pm
  • Updated:January 26, 2024 8:22 pm

সুকুমার সরকার, ঢাকা: ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আমন্ত্রিত অতিথি হয়ে পদ্মাপারে আসেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অভিনেত্রী বললেন, “এবার এসে বুঝলাম বাংলাদেশের মানুষ আমাকে কলকাতার চেয়ে বেশি ভালোবাসে।”

বুধবার বাংলাদেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সরকারি বাসভবনে গিয়ে দেখা করেন স্বস্তিকা মুখোপাধ্যায়। সেখানে উপস্থিত ছিলেন বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুর, অভিনেত্রী মমতা শঙ্কর এবং পরিচালক সোহিনী ঘোষ প্রমুখ। এবার ঢাকায় এসে গানবাংলা টেলিভিশনের প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে অনুরাগীদের একেবারে চমকে দেন স্বস্তিকা। সেখানকার চেয়ারপার্সন ফারজানা মুন্নির আতিথেয়তায় মুগ্ধ হওয়ার পাশাপাশি শিল্পীদের সঙ্গে গান-আড্ডায় মেতেও ওঠেন অভিনেত্রী। স্বস্তিকা জানান, “বাংলাদেশে আসার পর থেকেই অপেক্ষা করছিলাম কবে এই গান আড্ডাটায় উপস্থিত হব। যাওয়ার আগে অবশেষে তা ঘটল। আমি সত্যিই কৃতজ্ঞ, অভিভূত।” ঢাকায় এসেছেন ইলিশ খাবেন না, তা তো হয় না! ফারজানা মুন্নির হাতের ইলিশ, চিংড়ি-সহ পদ্মাপারের ঐতিহ্যবাহী নানা পদ চেখেও দেখেন স্বস্তিকা এবং উপস্থিত শিল্পীরা।

Advertisement

Advertisement

২৪ জানুয়ারি সন্ধ্যা ৭টায় ঢাকার জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে দেখানো হয় স্বস্তিকা মুখোপাধ্যায়ের ‘বিজয়ার পরে’ সিনেমা। এর আগে গত রবিবার স্বস্তিকা ঢাকা ক্লাবের স্যামসন লাউঞ্জে আয়োজিত ‘উইমেন ইন সিনেমা’ বিষয়ক কনফারেন্সেও যোগ দেন। স্বস্তিকা বলেন, “বিমানবন্দর থেকে আসার সময় এক বিজ্ঞাপনে আফরান নিশোর ছবি দেখে লাফিয়ে উঠি। তার ‘সুড়ঙ্গ’ সিনেমাটি আমি ২বার দেখেছি। এছাড়াও তার ওয়েব সিরিজগুলোও দেখেছি।’ সিনেমার চরিত্র বেশ চিন্তাভাবনা করেই বেছে নেন স্বস্তিকা। তাঁর কাজগুলোকে অন্য দশজনের থেকে আলাদাও করা যায়। নিজের এই চরিত্র নির্বাচন প্রসঙ্গে স্বস্তিকা বলেন, ‘বিভিন্ন সিনেমায় আমি এমন চরিত্রে অভিনয় করেছি, যাঁরা নিজেদের জীবনের সিদ্ধান্ত নিজেরাই নিতে জানে। যে চরিত্ররা গতানুগতিক নয়। এমন একটা সময়ও এসেছিল, যখন আমার কোনও সিনেমা সেন্সর বোর্ডে গেলে, সেটা না দেখেই রিভিশন বেঞ্চে পাঠিয়ে দেওয়া হতো।”

স্বস্তিকা এও বলেন, “শিল্পীদেরও একটা দায়িত্ব থাকে, শিল্পী হিসেবে তাঁরা কী ধরনের ন্যারেটিভের সঙ্গে যুক্ত হতে চাইছে অথবা চাইছে না। অসংখ্য তরুণ দর্শক আমার সিনেমা দেখে, সোশাল মিডিয়ায় ফলো করে। সুতরাং এমন চরিত্র আমি বেছে নিই, যা সবাইকে অনুপ্রাণিত করবে। যদিও অভিনয়ই আমার রুটি-রোজগার। তবে, শুধু রোজগারের জন্য আমাদের সিনেমা করা উচিত নয়।” বাংলাদেশে দর্শকদের ভালোবাসায় আপ্লুত স্বস্তিকা শুক্রবার ২৬ জানুয়ারি কলকাতায় ফেরেন স্বস্তিকা।

গানবাংলা টেলিভিশনের চেয়ারপার্সন ফারজানা মুন্নি বলেন, “স্বস্তিকা আমাদের অতিথি শিল্পী হিসেবে এসেছিলেন। তিনি খুব ভালো মানুষ। অভিনয়ের পাশপাশি তার গান শুনেও মুগ্ধ হয়েছি আমরা। আশা করছি, সবকিছু ঠিকঠাক থাকলে গানবাংলার জন্য স্বস্তিকার একটি গান আমরা রেকর্ড করব।” সংগীত পরিচালক তাপসের সঞ্চালনায় গান আড্ডায় উপস্থিত ছিলেন কিংবদন্তি ব্যান্ড তারকা হামিন আহমেদ, সংগীত পরিচালক ইবরার টিপু, শিল্পী ঐশী, পারভেজ, লুইপা, সাব্বির, রেশমি মির্জা, শামিম, পূজা, তূর্য, নাবিলা ও প্রত্যয় খান। এই লাইভ গান আড্ডায় উপস্থিত হয়ে নেচে-গেয়ে মেতে ওঠেন স্বস্তিকা। হামিন আহমেদের কণ্ঠে মাইলসের ‘নিঃস্ব করেছ আমায়’ গানটি শুনে স্মৃতিকাতর হয়ে উঠেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ