Advertisement
Advertisement

Breaking News

Mamata Shankar

‘শাড়ির আঁচলেই সব সম্মান লুকিয়ে কিনা!’, মমতা শঙ্করকেই কটাক্ষ স্বস্তিকার?

'শাহজাহান রিজেন্সি'র সহকর্মী মমতা শঙ্করের মন্তব্যে ঠিক কী বলছেন স্বস্তিকা?

Swastika Mukherjee reacts to Mamata Shankar's Saree Row
Published by: Sandipta Bhanja
  • Posted:March 21, 2024 4:37 pm
  • Updated:March 21, 2024 4:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মমতা শঙ্করের (Mamata Shankar) মন্তব্য নিয়ে উত্তাল সোশাল মিডিয়া! সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রবীণ অভিনেত্রী নবীন প্রজন্মের মেয়েদের শাড়ি পরার ধরণ নিয়ে যে মন্তব্য করেছেন, তার চুলচেরা চর্চায় মগ্ন নেটপাড়ার নীতিপুলিশেরা। এবার সেই প্রেক্ষিতেই স্বস্তিকা মুখোপাধ্যায়ের (Swastika Mukherjee) প্রতিবাদী পোস্ট।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মমতা শঙ্কর বলেন, “আজকাল যেমন হয়েছে যে শাড়ি পরব কিন্তু আমার আঁচলটা ঠিকমতো থাকবে না। আগে আমরা যেরকম বলতাম রাস্তার মেয়ে, ক্ষমা করবেন বলছি বলে। যারা ল্যাম্পপোস্টের তলায় দাঁড়িয়ে থাকে বলতাম, তাঁরা ওরকম ভাবে দাঁড়াত। কিংবা যদি গ্রামে কাজ করতে করতে শাড়ি সরে যেত। সেটা কোনও দোষের ছিল না। এরা মানুষকে আকর্ষিত করার জন্য করত, তাঁদেরও আমি শ্রদ্ধা করছি। তাঁরা তাঁদের পেশার জন্য এমনটা করছে। কিন্তু আজকাল যাঁরা বিনা কারণে ওরকমভাবে শাড়ি পরেন, তারপর লোক কিছু বললে রেগে যান, মেয়েদের নীচু করা হচ্ছে! মেয়েরাই তো মেয়েদের নীচু করছে। পুরুষ সম্মান করবে কি করে যদি আমাদের নিজেদের মর্যাদা না থাকে?” প্রশ্ন ছুঁড়েছিলেন প্রবীণ অভিনেত্রী।

Advertisement

এহেন মন্তব্যের মাঝেও কিন্তু তিনি ক্ষমা চেয়েছেন, তবে তাতে চিঁড়ে ভেজেনি। পোশাক কিংবা রুচিশীলতার প্রশ্ন তুলে নেটপাড়ার রোষানলে পড়তে হয়েছে তাঁকে। নেটপাড়ার একাংশের মত, মমতা শঙ্কর সমাজের প্রান্তিক শ্রেণীর মহিলা কিংবা যৌনকর্মীদের অপমান করেছেন। এবার সেই প্রেক্ষিতেই মমতা শঙ্করের নাম না করে এক বিশেষ পোস্ট করেছেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

Advertisement

[আরও পড়ুন: রানির জন্মদিনে দুর্গাষ্টমীর ছবি দিয়ে শুভেচ্ছা কাজলের, দূরত্ব ঘুচল ‘মুখার্জি সিস্টার্স’-এর?]

স্বস্তিকা একটি ছবি শেয়ার করেছেন। সেখানে দেখা গেল, ল্যাম্পপোস্টের নিচে দাঁড়ানো এক মহিলার হাতে ধরা সিগারেট। ছবিটি দেখে মনে হচ্ছে, ওই নারী যেন মুক্তির স্বাধীনতার হাওয়া গায়ে মেখে নিচ্ছে। ক্যাপশনে ‘শাহজাহান রিজেন্সি’র সহকর্মী মমতা শঙ্করের উদ্দেশে লেখা- “আমিও এরকম একটা ছবি তুলব, ল্যামপোস্টের নিচে দাঁড়ানো খারাপ মেয়েগুলো কে উৎসর্গ করে। শাড়ির আঁচলেই কিনা সব সম্মান লুকিয়ে আছে যদি ওরা জানতো। আমার বন্ধু ফটোগ্রাফাররা একটু হাত খালি হলে জানিও।”

মমতার এমন মন্তব্যে দুভাগে বিভক্ত নেটিজেনরা। প্রবীণ অভিনেত্রীর হয়ে শ্রীলেখা মিত্র, সুদীপ্তা চক্রবর্তীরা সাফাই দিলেও নেটিজেনদের একাংশ কিছুতেই মমতা শঙ্করের মতো শ্রদ্ধেয় প্রবীণ অভিনেত্রীর মুখে এমন কথা মেনে নিতে নারাজ! স্বস্তিকা মুখোপাধ্যায়ও শামিল সেই প্রতিবাদে।

[আরও পড়ুন: ‘আমাকে ট্রোল করার জন্যে শিক্ষার প্রয়োজন’, নিন্দুকদের সপাট জবাব ‘আইটেম গার্ল’ শ্রীলেখার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ