১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আফগানিস্তান নিয়ে ‘বিতর্কিত’ টুইট, অভিনেত্রী Swara Bhaskar-এর বিরুদ্ধে কলকাতায় অভিযোগ দায়ের

Published by: Sucheta Sengupta |    Posted: August 19, 2021 7:46 pm|    Updated: August 19, 2021 8:12 pm

Taliban terror: FIR against Bollywood actress Swara Bhaskar in cyber crime PS of Kolkata Police | Sangbad Pratidin

অর্ণব আইচ: ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ। বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করের (Swara Bhaskar) বিরুদ্ধে কলকাতা পুলিশের সাইবার থানায় দায়ের হল অভিযোগ। লালবাজার সূত্রে খবর, রাজ চৌধুরী নামে কলকাতার এক জনৈক ব্যক্তি সাম্প্রদায়িক উস্কানি ও হিংসা ছড়ানোর অভিযোগ দায়ের করেছে। অভিনেত্রীর সোশ্যাল মিডিয়া পোস্ট ভারতীয় তথা হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছে বলে অভিযোগ তুলে তাঁর বক্তব্য, স্বরার এহেন বক্তব্য সমাজে নেতিবাচক প্রভাব ফেলতে পারে, যা মোটেও কাম্য নয়। তাই তাঁর বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন তিনি।

Swara Bhaskar
কলকাতার পুলিশের সাইবার বিভাগে দায়ের হওয়া অভিযোগ

বিতর্কের সূত্রপাত ১৭ তারিখ অভিনেত্রী স্বরার একটি টুইটকে কেন্দ্র করে। তাতে তিনি লিখেছেন, ‘‘হিন্দুত্ববাদী সন্ত্রাসের সমালোচনা আমরা করি না। তবে তালিবানি সন্ত্রাস দেখে আমরা রেগে যাই, ক্ষুব্ধ হই। তালিবানদের অত্যাচার দেখে আমরা গর্জে উঠি। কিন্তু হিন্দুত্ববাদী সন্ত্রাসের সময় আমরা চোখ বুজে থাকি। আমাদের মূল্যবোধ কোনও নির্দিষ্ট সন্ত্রাসের উপর নির্ভর করে তৈরি করা উচিত নয়।’’

[আরও পড়ুন: অসুস্থ অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়, করতে হল অস্ত্রোপচার]

Swara Bhaskar trolled after stating Israel 'terrorist country'
বিতর্কে স্বরা ভাস্কর।

স্বরা ভাস্করের এই টুইট নিয়ে রীতিমতো শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তাঁর গ্রেপ্তারির দাবিও তুলেছিলেন নেটিজেনদের একাংশ। এরপর কলকাতা পুলিশের (Kolkata Police) সাইবার ক্রাইম বিভাগে তাঁর বিরুদ্ধে দায়ের হল অভিযোগ। এর আগেও আফগানিস্তান (Afghanistan) নিয়ে টুইট করে বিতর্ক উসকে দিয়েছিলেন স্বরা ভাস্কর। তালিবানদের ‘ক্ষুধার্ত শিয়ালে’র সঙ্গেও তুলনা করেছিলেন অভিনেত্রী। আফগানিস্তানের মহিলারা ফের তালিবানদের মারাত্মক অত্যাচারের মুখে পড়তে চলেছেন, তা নিয়ে উদ্বেগও প্রকাশ করেছিলেন স্বরা ভাস্কর। আর এবার হিন্দুত্ববাদীদের সঙ্গে আফগানিস্তানের তালিবানের তুলনা টেনে আইনি প্যাঁচে পড়লেন বলিউড অভিনেত্রী।

[আরও পড়ুন: দর্শক তৈরি, হল তৈরি নয়! ‘Bell Bottom’ ছবির প্রথম শোতেই Inox Swabhumi-তে প্রযুক্তি বিভ্রাট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে