Advertisement
Advertisement
Taslima on Sonakshi-Zaheer

‘যে মানুষ ধর্ম বদলানোর জন্য চাপ দেয়…’, সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে মুখর তসলিমা

এই প্রসঙ্গে আবার তিনি শাহরুখ খান ও গৌরীর সম্পর্কের কথাও মনে করিয়ে দিলেন।

Taslima Nasrin on Sonakshi Sinha And Zaheer Iqbal's Wedding
Published by: Suparna Majumder
  • Posted:June 25, 2024 11:11 am
  • Updated:June 25, 2024 11:11 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: না অগ্নিকে সাক্ষী রেখে, না ‘কবুল’ করে। সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha) ও জাহির ইকবাল বিয়ে করেছেন আইন মেনে, সইসাবুদ করে। তাঁদের এই পদক্ষেপকেই সাধুবাদ দিলেন তসলিমা নাসরিন (Taslima Nasrin)। এই প্রসঙ্গে আবার তিনি শাহরুখ খান ও গৌরীর সম্পর্কের কথাও মনে করিয়ে দিলেন।

Taslima-Sonakshi-Jaheer-1

Advertisement

সাত বছরের সম্পর্ক সোনাক্ষী-জাহিরের। রবিবার তা পেল পরিণতি। নিজস্ব অ্যাপার্টমেন্ট ‘অওরিয়েত’-এ প্রিয়জনদের সাক্ষী রেখে বিয়ে সারেন বলিউডের তারকা-যুগল। সোশাল মিডিয়ায় শেয়ার করেছেন ছবি। কিন্তু সেই ছবির কমেন্ট সেকশন লক করে রেখেছেন সোনাক্ষী ও জাহির। মনে করা হচ্ছে, ট্রোলের হাত থেকে বাঁচতেই এই কাজ করেছেন তাঁরা। এদিকে সোনাক্ষী ও জাহিরের বিয়ে নিয়ে ফেসবুক পোস্টে তসলিমা লেখেন, “জাহির ইকবাল আর সোনাক্ষী সিনহার বিয়ে হল স্পেশাল ম্যারেজ অ্যাক্টে। যার যার ধর্ম তার তার থাকছে। বিয়ের কারণে কারও ধর্মবিশ্বাস পরিবর্তন করতে হয়নি। জাহির তার নমাজ, রোজা, আদৌ যদি তার ইচ্ছে হয় করতে, করবে। আর সোনাক্ষীর যদি পুজো করতে ইচ্ছে হয় করবে। হ্যাঁ একই বাড়িতে। কেউ কাউকে বাধা দেবে না। শাহরুখ খানের বাড়িতে তো এমনই হয়। মধুর যে কোনও সম্পর্কে ধর্ম হয়ে ওঠে তুচ্ছ ব্যাপার।”

Advertisement

[আরও পড়ুন: প্যারিসে জাহ্নবীর ‘জলওয়া’! মার্জার সরণিতে ঝড় তুললেন শ্রীদেবীকন্যা]

এর পরই আবার বাংলাদেশি লেখিকা লেখেন, “হিন্দু-মুসলমানে বিয়ে হলে হিন্দুই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়। খ্রিস্টান-মুসলমানে বিয়ে হলে খ্রিস্টানই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়। বিয়ের কারণে কোনও মুসলমানকে ধর্ম বদলাতে হয় না। অথচ মুসলমানের সঙ্গে বিয়ে হলে সব অমুসলিমকে নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করতে হয়। এইসব ঝামেলায় না গিয়ে সবচেয়ে ভালো স্পেশাল ম্যারেজ অ্যাক্টে বিয়ে করা। যে মানুষ তার প্রেমিক বা প্রেমিকাকে ধর্ম বদলানোর জন্য চাপ দেয়, তাকে বিয়ে না করাই ভালো। কারণ সে প্রেমিক বা প্রেমিকার চেয়ে ধর্মকে বেশি ভালোবাসে, তাছাড়াও নিজের ধর্মকে সব ধর্মের ওপরে রাখে। এই মেগালোম্যানিয়া সম্পর্কের জন্য ক্ষতিকর।”

Taslima-Post

উল্লেখ্য, সোনাক্ষীর বিয়েতে শত্রুঘ্ন সিনহা ও তাঁর স্ত্রী পুনম উপস্থিত ছিলেন। কিন্তু অভিনেত্রীর যমজ দাদা লভ ও কুশকে দেখা যায়নি। তাঁদের বদলে ভাইয়ের দায়িত্ব পালন করেছেন সোনাক্ষীর প্রিয় বান্ধবী হুমা কুরেশির ভাই শাকিব সালিম। বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে আবার এক সংবাদমাধ্যমকে লভ বলেন, “দয়া করে একটু সময় দিন। আমি তখনই আপনাদের প্রশ্নের উত্তর দিতে পারব যখন আমি কিছু বলার মতো পরিস্থিতিতে থাকব। প্রশ্ন করার জন্য অনেক ধন্যবাদ।” লভের এই মন্তব্যই নানা প্রশ্নের জন্ম দিচ্ছে। বোনের বিয়ে কি ইচ্ছে করেই এড়িয়ে গেলেন দুই দাদা? ভিন ধর্মের জাহিরের সঙ্গে বোনের বিয়েতে একেবারেই মত ছিল না তাঁদের?

[আরও পড়ুন: বিয়ের পোস্টে ঘৃণায় ভরা মন্তব্য! কী করলেন সোনাক্ষী-জাহির?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ