০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ছবির প্রদর্শন বন্ধ, প্রতিবাদে শামিল টিম ‘ভবিষ্যতের ভূত’

Published by: Bishakha Pal |    Posted: February 17, 2019 5:53 pm|    Updated: May 15, 2021 11:35 am

Team Bhobishyoter Bhoot stage protest

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পলিটিক্যাল স্যাটায়ার। তাই কি বন্ধ হয়ে গেল ‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রদর্শন? স্পষ্ট করে কোনও কারণ উল্লেখ করা না হলেও একথা সত্য যে শনিবার বিকেল থেকে শহরের মাল্টিপ্লেক্স ও সিঙ্গল স্ক্রিনগুলিতে বন্ধ ‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রদর্শন। ছবি ফের দেখানোর দাবি তুলে রবিবার মেট্রো চ্যানেলে প্রতিবাদে শামিল হন পরিচালক অনীক দত্ত। তাঁর সঙ্গে ছিলেন ছবির অনেক কলাকুশলী।

শনিবার বিকেলের দিকে সাউথ সিটি আইনক্সে সিনেমাটি দেখার জন্য টিকিট কেটেছিলেন দর্শকরা। কিন্তু হলে গিয়ে তারা জানতে পারে কোনও এক অজ্ঞাত কারণে ছবিটির প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়েছে। যাঁরা অনলাইনে টিকিট কেটেছিলেন, তাঁদের টিকিটের মূল্য ফেরতও দিয়ে দেওয়া হল কর্তৃপক্ষ। হল মালিকের তরফে জানিয়ে দেওয়া হয়, পরের সবকটি শো বাতিল করে দেওয়া হয়েছে। হলের তরফে এমন ঘোষণার পরই বিক্ষোভ দেখাতে শুরু করেন সিনেপ্রেমীরা। কোনও আগাম বার্তা ছাড়াই কেন এমন ঘোষণা তা কারও কাছেই স্পষ্ট নয়। তবে জানা গিয়েছে পুলিশের নির্দেশেই এমন সিদ্ধান্ত। কিন্তু অদ্ভুত বিষয়, লালবাজার সূত্রে খবর, তারা এমন কোনও নির্দেশই নাকি দেয়নি। এরপরই সম্ভবত রবিবার প্রতিবাদ জানানোর কথা ভাবেন নির্মাতারা।

‘স্বাধীনতার জন্য লড়াই’, জঙ্গিহানা নিয়ে পাক সংবাদপত্রের এই খবরে নিন্দা জাহ্নবীর ]

রবিবার মেট্রো চ্যানেলে অনীক দত্ত জানিয়েছেন, কতভাবে শিল্পকে বন্ধ করা হবে? যদি তিনি ছবিটি ইউটিউব বা অন্য কোনও ডিজিটাল প্লাটফর্মে আপলোড করেন, তাহলে কীভাবে তাঁকে কেউ আটকাবে? পরিচালক সরাসরি জানিয়েছেন, ছবিটি দর্শকরা দেখবে। তার জন্য প্রয়োজন হলে পাড়ায় পাড়ায় হবে স্ক্রিনিং। ছবির অন্য কলাকুশলীদের গলাতেও শোনা গিয়েছে একই সুর।

অনীক দত্ত জানান, ছবি মুক্তির দিন তিনেক আগে লালবাজারের গোয়েন্দা শাখার তরফে প্রযোজককে একটি চিঠি দেওয়া হয়। যেখানে ছবির বিষয়বস্তু কী তা জানতে চাওয়া হয়েছিল। পুলিশের তরফে বলা হয়েছিল, ছবির বিষয়বস্তু সাধারণ মানুষের আবেগে আঘাত দিতে পারে। কিন্তু ছবিটি মুক্তির ছাড়পত্রের পর কেন এমন ঘটনা ঘটল, সেটা তাঁর কাছে খুব বিস্ময়কর ব্যাপার। কিন্তু প্রযোজক পালটা প্রশ্ন করেন, যে ছবি সেন্সর বোর্ডের তরফে মুক্তির ছাড়পত্র পেয়েছে, তা নিয়ে পুলিশের প্রশ্নের জবাব কেন দিতে হবে? পরিচালকের ধারণা, জবাব না দেওয়ার জন্যই হয়তো প্রদর্শন বন্ধ করে দেওয়া হল।

শহরের সিনেমা হলে বন্ধ ‘ভবিষ্যতের ভূত’ ছবির প্রদর্শন, ক্ষুব্ধ দর্শক ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে