BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

লাভ জিহাদ থেকে সাম্প্রদায়িক দাঙ্গা, বাস্তবের টুকরো ছবি উঠে এল ‘ধর্মযুদ্ধ’র টিজারে

Published by: Bishakha Pal |    Posted: December 6, 2019 11:13 am|    Updated: December 6, 2019 11:14 am

Teaser of Raj Chakraborty's movie Dharmajuddha is released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ম আর জাতি নিয়ে আজ দ্বিধাবিভক্ত সমাজ। উপরে সেক্যুলারিজমের উর্দি চাপালেও ভিতরে ছাইচাপা আগুনের মতো জ্বলছে ধর্ম। সময় এলেই ধর্মের সেই ধ্বজা উড়িয়ে দুই সম্প্রদায়ের মানুষ মেতে ওঠে রক্ত ঝরানোর খেলায়। এই বিষয়টিকেই সেলুলয়েডে তুলে এনেছেন পরিচালক রাজ চক্রবর্তী। ছবির নাম ‘ধর্মযুদ্ধ’। মুক্তি পেয়েছে সেই ছবির টিজার।

বাস্তবের অনেক ঘটনার প্রতিফলন ঘটেছে টিজারে। যেমন দেখানো হয়েছে লাভ-জিহাদের মতো ঘটনা, তেমনই উঠে এসেছে দাঙ্গার কথা। ছবিতে ঋত্বিক চক্রবর্তীকে দেখা গিয়েছে এক কট্টর হিন্দুবাদীর চরিত্রে। তাঁর মুখে গীতার শ্লোকও শোনা গিয়েছে। ঠিক উলটো চরিত্রেই অভিনয় করেছেন সোহম। তাঁর চরিত্রটি কট্টর মুসলিমপন্থী এক যুবকের। টিজার শুরু হয়েছে শুভশ্রী আর পার্নোর গল্প দিয়ে। ছবিতে তাঁদের নাম মুন্নি আর শবনম। ছাপোষা গৃহস্থের ঘরণি মুন্নি গর্ভবতী। হাসিখুশিভাবেই তার জীবন কাটছিল। এরই মাঝে তার স্বামীকে এক হিন্দু সংগঠনের নেতা বলে মসজিদে দিয়ে হিন্দুদের প্রতীক দেওয়া পতাকা লাগিয়ে দিয়ে আসতে হবে। অন্যদিকে শবনব অবিবাহিতা। এক হিন্দু ছেলের সঙ্গে তার সম্পর্ক রয়েছে। নিজেদের সম্প্রদায়ের মেয়ের সঙ্গে হিন্দুর প্রেম মেনে নিতে পারে না মুসলিম কট্টরপন্থীরা। আর সেই কারণে শবনমের সামনেই তারা অত্যাচার করে যুবকটিকে।

dharmayudh

[ আরও পড়ুন: ১১ বছর বয়সেই রণবীরের সঙ্গে বন্ধুত্ব আলিয়ার! কথা গড়িয়েছিল ‘বালিকা বধূ’ পর্যন্ত ]

এর পরই টিজারে উঠে আসে দাঙ্গার ছবি। কয়েকটি দৃশ্যের মাধ্যমে তুলে আনা হয়েছে দাঙ্গার চিত্র। এর মধ্যেই আম্মির প্রবেশ। এই চরিত্রে অভিনয় করেছেন স্বাতীলেখা সেনগুপ্ত। টিজার দেখে মনে হল রাজ চক্রবর্তী তাঁকে বিবেকের ধাঁচে গড়েছেন। তিনি হিন্দুও নন, মুসলিমও নন। বরং হিন্দু-মুসলিম এই সংঘাতকে ভোলাতে তিনি বাস্তব চরিত্রটা সবার সামনে তুলে ধরতে চান। তাই যখন তাঁকে জিজ্ঞাসা করা হয়, তিনি হিন্দু না মুসলিম, আম্মি বলেন, “আমি এমন একজন যার জন্য সবার ভাল হবে।”

ছবিতে শুভশ্রীর স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন সপ্তর্ষি মৌলিক। পরের বছর ২০ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।

[ আরও পড়ুন: জল্পনার অবসান, আজই বিয়ে করছেন সৃজিত-মিথিলা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement