৮ শ্রাবণ  ১৪২৬  বুধবার ২৪ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক দশক পর আবার সেলুলয়েডে ফিরছে রবি ঠাকুরের উপন্যাস ‘ঘরে বাইরে’। তবে এই উপন্যাস অবলম্বনে সত্যজিৎ রায় যে ছবিটি বানিয়েছিলেন, এবারের ছবি তার রিমেক নয়। বরং একেবারে নতুন আঙ্গিকে আধুনিকতার মোড়কে পর্দায় আসছে সন্দীপ, বিমলা ও নিখিলেশের ত্রিকোণ প্রেমের উপাখ্যান। এবার ত্রয়ীকে পর্দায় নিয়ে আসছেন অপর্ণা সেন। পয়লা বৈশাখের শুভদিনে মুক্তি পেয়েছে ছবির পোস্টার।

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা উপন্যাস ‘ঘরে বাইরে’ স্বদেশি আন্দোলনের প্রেক্ষাপটে রচিত। এই উপন্যাসে একদিকে যেমন রয়েছে জাতি প্রেম ও সংকীর্ণ স্বদেশিয়ানার সমালোচনা, তেমনই রয়েছে সমাজ ও প্রথা দ্বারা নিয়ন্ত্রিত নারী,পুরুষের সম্পর্ক। উপন্যাসের নায়িকা বিমলা তাঁর স্বামী নিখিলেশের প্রতি অনুরাগ থাকা সত্ত্বেও তীব্রভাবে আকর্ষিত হয় বিপ্লবী সন্দীপের দ্বারা, তা তুলে ধরা হয়েছে উপন্যাসে।

[ আরও পড়ুন: বৃদ্ধ বয়সে কেমন লাগবে সলমনকে? দেখাল ‘ভারত’-এর পোস্টার ]

এই কাহিনিকে নিয়ে আধুনিক সময়ের প্রেক্ষাপটে ছবি তৈরি করেছেন অপর্ণা সেন। আজকের সময়ে দাঁড়িয়ে নিখিলেশ-বিমলা ও সন্দীপের সম্পর্কের সমীকরণ, পরস্পরের প্রতি আকর্ষণ-বিকর্ষণের প্রতিবিম্ব উঠে আসবে এই ছবিতে। নতুন ছবির নাম ‘ঘরে বাইরে আজ’। নিখিলেশের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য। সন্দীপের ভূমিকায় দেখা যাবে যিশু সেনগুপ্তকে। বিমলার চরিত্রে রয়েছেন তুহিনা দাস।

ইতিমধ্যেই অরিন্দম শীলের ‘আসছে আবার শবর’ ও কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘দৃষ্টিকোণ’-এ তুহিনার অভিনয় রীতিমতো প্রশংসিত হয়েছে দর্শক ও সমালোচক মহলে। অপরদিকে ক্রমশ টলিউডে নিজের পায়ের তলার মাটি পোক্ত করছেন অনির্বাণ। তাঁর অভিনয় ইতিমধ্যেই তাঁকে টালিগঞ্জের অন্যতম বড় প্রযোজনা সংস্থার অন্দরে শুধু প্রবেশই করায়নি, পাশাপাশি ভাল চরিত্রেও ইদানিং তিনি নামী পরিচালকদের পছন্দের তালিকায় প্রথম সারিতে রয়েছেন। অপর্ণা সেনের সঙ্গে এটি যিশু ও অনির্বাণের দ্বিতীয় ছবি। এর আগে রোমিও-জুলিয়েট অবলম্বনে অপর্ণা সেন পরিচালিত ‘আরশিনগর’ ছবিতে কাজ করেছিলেন দু’জনেই।

[ আরও পড়ুন: OMG! এবছর ভোটই দিতে পারবেন না আলিয়া! ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং