৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েব সিরিজের আঙিনায় যখন পা রেখেছিল ‘চরিত্রহীন’, প্রশংসিত হয়েছিল। শরৎচন্দ্রের গল্পের সঙ্গে এর কোনও মিল ছিল না। কিন্তু কথাশিল্পীর থেকে গল্পের নির্যাস ও চরিত্রগুলির নাম নিয়েছিলেন পরিচালক দেবালয় ভট্টাচার্য। সেই কাঠামোর উপর ভিত্তি করেই তৈরি হয়েছিল ওয়েব সিরিজ ‘চরিত্রহীন’। কিন্তু ‘চরিত্রহীন ২’-এর সঙ্গে শরৎচন্দ্রের গল্পের কোনও সম্পর্ক নেই। এই গল্পটি তৈরি হয়েছে আগের ছবির সিক্যুয়েল হিসেবে।

‘চরিত্রহীন ২’-এর মধ্যমণিও কিরণময়ী। প্রথম পর্বে দেখা গিয়েছিল স্বামী হারানের খুনের পর একা বাড়িতে বদ্ধ কিরণ। কিন্তু শেষমেশ দোষী সাব্যস্ত হয় সে। জেল হয় কিরণময়ীর। জেল থেকে বেরিয়ে বদলে যায় কিরণের জীবন। তাঁর জীবনে আসে নতুন পুরুষ। ডাক্তার অভয় মুখোপাধ্যায়। ঘুরে দাঁড়াতে চায় কিরণময়ী। কিন্তু ভাগ্য যার সহায় হয় না, তার বোধহয় সত্যিই কোনও গতি নেই। ঘুরে ফিরে কিরণের জীবনে আবার চলে আসে সতীশ। ট্রেলার দেখে মনে হয়, সতীশের দেখভালের দায়িত্ব পড়ে কিরণের উপর। কিরণের জীবনে ফিরে আসে সেই পুরনো স্মৃতি। সতীশের সঙ্গে মিলনের মুহূর্তগুলি নতুন করে জাগে তার মনে। আবারও শারীরিকভাবে সতীশের সঙ্গে একাত্ম হয়ে পড়ে কিরণ।

[ আরও পড়ুন: মানুষের প্রকৃত ‘গোত্র’ কী? প্রশ্ন তুলেছেন শিবপ্রসাদ-নন্দিতা ]

এর সঙ্গে সমান্তরালভাবে আরও দু’টি গল্প এগিয়েছে ‘চরিত্রহীন ২’-এ। একটি গল্প গড়ে উঠেছে অভয় ও নিরুপমাকে নিয়ে। নিরুপমার ভাই সতীশ। অভয় ও নিরুপমার মধ্যে দাম্পত্য সম্পর্ক সুমধুর নয়। তাদের মধ্যেও রয়েছে টানাপোড়েন। সাবিত্রীকে এই ওয়েব সিরিজে দেখা যাবে সম্পূর্ণ অন্যভাবে। এছাড়া রয়েছে নতুন একাধিক চরিত্র।

‘চরিত্রহীন’-এর দ্বিতীয় সিজনে থাকছে বেশ কিছু চমক। গতবারের মতো এবারেও দেবালয়ের চিত্রনাট্যের মূল উপকরণ সম্পর্কের জটিলতা। সঙ্গে উপরি পাওনা হিসেবে থাকছে রহস্য। রহস্য-রোমাঞ্চের প্রতি বাঙালি দর্শকদের যে একটা আলাদা টান রয়েছে। সুতরাং, দ্বিতীয় সিজনও যে দর্শক মন জয় করতে চলেছে তা সহজেই আন্দাজ করে নেওয়া যায়। পরিচালনার ক্ষেত্রে বরাবরই নিজেকে ভেঙেছেন দেবালয় ভট্টাচার্য। চেনা ছকের বাইরে গিয়েও কাজ নিয়ে এক্সপেরিমেন্ট করতে দেখা গিয়েছে পরিচালককে। এই ‘চরিত্রহীন ২’-ও তার ব্যতিক্রম নয়।

প্রথম সিজনে চিত্রনাট্যের প্রয়োজনেই বেশ কিছু যৌনতা মাখা সাহসী দৃশ্য দেখা গিয়েছিল। যার জন্য হইচইও কিছু কম হয়নি। তা নিয়ে আলোচনাও হয়েছিল প্রচুর। ব্যতিক্রম নেই এই সিজনেও। ‘চরিত্রহীন ২’-তে অভিনয় করেছেন নয়না গঙ্গোপাধ্যায়,  সৌরভ দাস,  মুমতাজ সরকার, সায়নী ঘোষ ও সৌরভ চক্রবর্তী। ২১ জুন থেকে হইচইয়ে শুরু হবে ‘চরিত্রহীন ২’। 

[ আরও পড়ুন: চিকিৎসা পরিষেবার অন্ধকার দিক নিয়ে পর্দায় ‘কর্কটরোগ’ ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং