BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

থ্রিলার-রোম্যান্স-অ্যাডভেঞ্চার নিয়ে ২০২০-তে আসছে পাঁচ বাংলা ওয়েব সিরিজ

Published by: Sandipta Bhanja |    Posted: December 31, 2019 1:40 pm|    Updated: December 31, 2019 1:40 pm

These five Bengali web series are coming in web platform

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে মোবাইল, ট্যাব। এখন সবাই স্মার্ট দর্শক। উইকেন্ডে সিনেমা দেখতে প্রেক্ষাগৃহমুখো হলেও জেন-ওয়াই দর্শকরা কিন্তু বিনোদনের জন্য মোবাইল-ট্যাব-ল্যাপটপেই মুখ গোঁজেন। ব্যস্তজীবনে সহজে বিনোদিতও হওয়া যায়। আবার গ্যাঁটের কড়ি খরচা করে এদিন-ওদিকও ছুটতে হয় না। নতুন ধরনের ধারাবাহিক। চলতি ভাষায় ওয়েব সিরিজ। নতুন বছর ২০২০। নতুন দশকও বটে! বাংলায় ওয়েব প্ল্যাটফর্মের সূচনা খুব একটা আগে না হলেও ওয়েব সিরিজ কিন্তু বেশ রমরমিয়েই চলছে। নতুন বছরে কী কী সিনেমা আসছে, তা আমরা সাধারণত দিনক্ষণ গুনে অপেক্ষা করেই থাকি, তবে ২০২০-তে কিন্তু বেশ কয়েকটি ভালমানের ওয়েব সিরিজ অপেক্ষা করছে আপনাদের জন্য। থ্রিলার-রোম্যান্স-অ্যাডভেঞ্চার সবই রয়েছে। আগামী বছর আসতে চলেছে, ঘোষণা হওয়া এমন ৫ ওয়েব সিরিজের সন্ধান আপনাদের জন্য।

ফেলুদা ফেরত: পরিচালক সৃজিত মুখোপাধ্যায় প্রথমবার ওয়েব প্ল্যাটফর্মের জন্য কাজ করছেন। শুরুতেই ফেলুদা। অনেকদিনের স্বপপূরণ সৃজিতের। নেপথ্যে সুরিন্দর ফিল্মসের ওয়েব চ্যানেল আড্ডা টাইমস। বাঙালিরা পাচ্ছেন নতুন ফেলুদাকে। ফেলু মিত্তিরের ভূমিকায় টোটা রায় চৌধুরি। তোপসেও একেবারে নতুন মুখ- কল্পন মিত্র। ‘ছিন্নমস্তা’ এবং ‘যত কান্ড কাঠমান্ডুতে’ গল্প দু’টি নিয়ে তৈরি হচ্ছে এই ওয়েব সিরিজ। উত্তরবঙ্গে শুটিংও শুরু হয়ে গিয়েছে। বছরের শেষদিনই সৃজিত মুখোপাধ্যায় শেয়ার করলেন ‘ফেলুদা ফেরত’ সিরিজের প্রথম ঝলক। কাস্টিং নিয়ে এর আগে শোরগোল হলেও ফার্স্টলুক দেখার পর পরিচালকের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

ব্যোমকেশ সিজন ৫: ওয়েব প্ল্যাটফর্মের জনপ্রিয় ব্যোমকেশ অনির্বাণ ভট্টাচার্য ফের আসছেন সত্যান্বেষীর ভূমিকায়। স্ত্রী সত্যবতীর চরিত্রে ঋদ্ধিমা। আর ব্যোমকেশের ছায়াসঙ্গী অজিতের ভূমিকায় সুপ্রভাত। এসভিএফ প্রযোজনা সংস্থার ব্যানারে ব্যোমকেশ সিজন ৫-এর পরিচালনা করবেন সৌমিক চট্টোপাধ্যায়। শরদিন্দু বন্দ্যোপাধ্যায় রচিত দুষ্টচক্র এবং খুঁজি খুজি নারী নিয়ে তৈরি হচ্ছে এবারের ব্যোমকেশ ওয়েব সিরিজ। আপাতত শুটিংও চলছে জোরকদমে। টিজারে এমনিতেই উন্মাদনার পারদ চড়েছে। এবার অপেক্ষা মুক্তির।

[আরও পড়ুন: ‘নতুন ছবির ঘোষণা করুন, নইলে আত্মহত্যা করব’, শাহরুখকে হুমকি ভক্তর ]

হেড কোয়াটার্স লালবাজার: ক্রাইম ড্রামা সিরিজের পরিচালক সায়ন্তন ঘোষাল। লালবাজার পুলিশদের কর্মকাণ্ডের উপর ভিত্তি করে তৈরি এই ওয়েব সিরিজ। মুক্তি পাবে জিফাইভ প্রিমিয়ারে। অভিনয় করেছেন টলিউড ইন্ডাস্ট্রির তাবড় অভিনেতা- সব্যসাচী চক্রবর্তী, কৌশিক সেন, সৌরসেনী মৈত্র, বিদীপ্তা চক্রবর্তী, গৌরব চক্রবর্তী, দিব্যেন্দু ভট্টাচার্য, সুপ্রিয় দত্ত, স্বাগতা মুখোপাধ্যায়, শ্রীদীপ চট্টোপাধ্যায়-সহ আরও অনেকে। শহরের বুকে ঘটে যাওয়া একাধিক অপরাধমূলক ঘটনার উপর গবেষণা করে লেখা হয়েছে এই ওয়েব সিরিজের কাহিনি। সৌরসেনীকে দেখা যাবে এক মহিলা পুলিশ অফিসারের ভূমিকায়। মূলত লালবাজারের হোমিসাইড বিভাগের উপর আলোকপাত করে তৈরি হচ্ছে সায়ন্তন পরিচালিত এই ওয়েব সিরিজ। 

জাজমেন্ট ডে: থ্রিলার সিরিজ। টিজারেই ইঙ্গিত মিলেছে পরতে পরতে রোমাঞ্চের। পরিচালক অয়ন চক্রবর্তী। মুখ্য চরিত্রে সোহিনী সরকার, মধুমিতা সরকার এবং মৈনাক বন্দ্যোপাধ্যায়। মধুমিতা রয়েছেন এক রক গায়িকার চরিত্রে। তাঁরই বোন যিনি কিনা পেশায় এক আইনজীবী, সেই চরিত্রে রয়েছেন সোহিনী সরকার। মধুমিতা এবং সোহিনীর ভাইয়ের চরিত্রে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা মৈনাক বন্দ্যোপাধ্যায়কে। প্রথম সিজনে থাকছে মোট ৯টি এপিসোড। দুই বোন এবং চারপাশের মানুষগুলিকে নিয়ে এই থ্রিলার সিরিজের গল্প বোনা হয়েছে। শুট করা হচ্ছে দু’টি ভাষায়- বাংলা ও হিন্দিতে। আসছে জি ফাইভ প্রিমিয়ারে।

[আরও পড়ুন: চুরি গেল বিশিষ্ট কবি বিনয় মজুমদারের সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার]

কর্কট রোগ: ফের জি ফাইভ প্রিমিয়ারে একটি অসাধারণ গল্প দেখতে পাবেন দর্শকরা। মুখ্য চরিত্রে চিত্রাঙ্গদা চক্রবর্তী, ইন্দ্রনীল সেনগুপ্ত এবং রাজেশ শর্মা। রয়েছেন চান্দ্রেয়ী ঘোষ, জুন মালিয়া, জয়ন্ত কৃপালিনীও। মেডিক‍্যাল স্ক‍্যাম নিয়েই তৈরি এই থ্রিলার। সিরিজের নামের ক্ষেত্রে রোগ শব্দটিতে ইংরেজি যে বানান ব‍্যবহার করা হয়েছে তাতে শুধু অসুখ নয় ‘ক্ষতি’ বোঝাতেও ব্যবহৃত হয়েছে এই শব্দ। ক্যানসার শুধু যে শরীরের ক্ষতি করছে তা নয়, এই রোগের নেপথ্যে কীভাবে এক ধরনের অসাধু চক্র সমাজের ক্ষতি করছে, মানুষের চিন্তা ভাবনার স্তরকে ক্ষতিগ্রস্ত করছে, সেটাই তুলে ধরতে চেয়েছেন পরিচালক উৎসব মুখোপাধ্যায়। ৮ পর্বের সিরিজটি থ্রিলার। মার্ডার মিস্ট্রিও বলা চলে।  

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে