BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কেউ শুনতে পাবে না শিশুর কান্নার শব্দ, এবার সিনেমা হলের ভিতরেই থাকছে ‘ক্রাইং রুম’

Published by: Suparna Majumder |    Posted: December 7, 2022 12:19 pm|    Updated: December 7, 2022 12:19 pm

This Kerala movie theatre complex has sound-proof 'Crying Room' | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে ছোট বাচ্চা রয়েছে। তা বলে কি সিনেমা দেখতে যাবেন না। হলিউডের ‘অবতার’, বলিউডের ‘ভেড়িয়া’র মতো সিনেমা তো হলে দেখলেই উপভোগ করা যাবে! যদি কেরলের বাসিন্দা হন তাহলে চিন্তার কোনও কারণ নেই। খুদে সদস্যটিকে নিয়ে নিশ্চিন্তে সিনেমা হলে চলে যেতে পারেন। কারণ সেখানকার সরকারি সিনেমা হলে এখন রয়েছে ‘ক্রাইং রুম’।  

Crying-Room-1

ছবি শেয়ার করে সরকারি সিনেমা হলে ‘ক্রাইম রুম’ তৈরির কথা জানিয়েছেন কেরলের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ভিএন বাসবন ( VN Vasavan)। কিন্তু কী এই  ‘ক্রাইম রুম’ (Crying Room)? সিনেমা হলের ভিতরে চার দেওয়ালে ঘেরা ছোট্ট একটি জায়গা। যেটি সাউন্ড প্রুফ। অর্থাৎ তার ভিতরে যদি আপনার শিশু কেঁদে ওঠে বাইরে থেকে কেউ শুনতে পাবে না বা শিশুর কান্নার শব্দে কারও সিনেমা দেখায় ব্যাঘাত ঘটবে না। 

[আরও পড়ুন: ফের মালাবদল করলেন বিশ্বনাথ, সাক্ষী থাকলেন সোহিনী সরকার ও জোজো]

‘ক্রাইম রুম’-এ থাকলে আপনারও সিনেমা দেখা নিয়ে কোনও সমস্যা হবে না। কারণ রুমের যে দিকটি বড়পর্দার দিকে থাকবে সেদিকে রয়েছে সাউন্ডপ্রুফ কাচ। আর সম্পূর্ণ স্বচ্ছ। ফলে সেটি দিয়ে আপনি সন্তানের খেয়াল রাখতে রাখতেও সিনেমা দেখতে পারবেন। কোনও গুরুত্বপূর্ণ দৃশ্য বাদ যাবে না। শুধু শিশুর অভিভাবক নয় তাঁদের কেয়ারগিভাররাও ‘ক্রাইম রুম’-এ গিয়ে শিশুদের খেয়াল রাখতে পারবেন। 

Cinema-Hall

আপাতত কেরলের ‘কৈরালি শ্রী নীলা’ থিয়েটার কমপ্লেক্সেই ‘ক্রাইম রুম’-এর সুবিধা থাকছে। তবে কেরালা স্টেট ফিল্ম ডেভলপমেন্ট কর্পোরেশন (KSFDC) সে রাজ্যের আরও সিনেমা হলে এই ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে বলেই জানা গিয়েছে। 

[আরও পড়ুন: অভিনয় নয়, বাবার হাত ধরে পরিচালনায় আরিয়ান, কী প্রতিক্রিয়া শাহরুখের?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে