BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘আপনি নিজে কী করছেন?’ করোনা মোকাবিলায় বাম সংগঠনের হদিশ দিয়ে ট্রোলড রাজ

Published by: Suparna Majumder |    Posted: April 26, 2021 4:51 pm|    Updated: April 26, 2021 7:25 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ এপ্রিল পর্যন্ত ছিলেন বারাকপুরে (Barrackpur)। ঘুরে ঘুরে প্রচার করেছেন। রোড শোও করেছেন। ভোট শেষে দক্ষিণ কলকাতার বাড়িতে ফিরে গিয়েছেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। স্ত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Shubhashree Ganguly) করোনায় আক্রান্ত। তাই বাড়িতে থেকেই ছেলে যুবানের দেখাশোনা করছেন রাজ। এরমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টের জেরে বিদ্রুপের পাত্র হলেন টলিউডের পরিচালক তথা বারাকপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী (TMC Candidate)।

ঘটনার কেন্দ্রবিন্দুতে ‘রেড ভলান্টিয়ার্স’ (Red Volunteers Kolkata) নামে একটি স্বেচ্ছাসেবীর দল। অনেকেই এই সংস্থা সম্পর্কে জানেন, আবার অনেকেই জানেন না। কলকাতার কোভিড (COVID-19) পরিস্থিতি মোকাবিলায় সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য ‘রেড ভলান্টিয়ার্স’ বাহিনী তৈরি করেছে যুব সিপিএম। পুরসভার (KMC) বিভিন্ন ওয়ার্ড এলাকায় দায়িত্ব ভাগ করে ৮৩ জন তরুণ-তরুণীকে নিয়ে দলটি তৈরি করা হয়েছে। তাঁদের সঙ্গে যোগাযোগের নম্বর দিয়ে রবিবার তালিকা প্রকাশ করেছে ডিওয়াইএফআই (DYFI)। পরবর্তী পর্যায়ে স্বেচ্ছাসেবকের সংখ্যা আরও বাড়ানো হবে বলে সংগঠন সূত্রে খবর।

TMC candidate from Barrackpur Raj Chakraborty shares Left organization's post

আর এই ‘রেড ভলান্টিয়ার্স’ বাহিনি নিয়ে পোস্ট করেই বিতর্কে জড়ালেন তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তী। নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে রাজ লিখেছিলেন, “হাওড়ার মধ্যে কারোর অক্সিজেন সিলিন্ডার, রক্ত, হসপিটালের বেড, পানীয় জল, ওষুধ, অ্যাম্বুল্যান্স, আরও যেকোনও রকমের দরকারে রেড ভলান্টিয়ার্সের এমারজেন্সি…” অর্থাৎ কোভিড সংক্রান্ত সমস্যা হলেই যুব সিপিএম সংগঠনের শরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়েছিলেন বারাকপুরের প্রার্থী। কিন্তু পরক্ষণেই তিনি সেই পোস্টটি ডিলিট করে দেন।

TMC candidate from Barrackpur Raj Chakraborty shares Left organization's post

কিন্তু ততক্ষণে রাজের পোস্টের স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। যা শেয়ার করেন পরিচালক অনীক দত্ত (Anik Dutta)। ভাইরাল হওয়া পোস্টে রাজকে কটাক্ষ করে একদিকে যেমন জয়রাজ ভট্টাচার্য লিখেছেন, “কোভিড আক্রান্ত হয়ে মারা যান আসরফ জাভেদ। আজ আমরা আসরফ জাভেদের নামে এই মুহূর্তে যখন শপথ নিচ্ছি, নিজেদের জীবন বাজি রেখেও এই পরিস্থিতির মোকাবিলা করবো, তখন কাজ করতে চাওয়া স্টারও, নিজের দলের কাউকে দেখতে পাচ্ছেন না। আর যাঁদের নাকি টেলিস্কোপ দিয়েও দেখা যায় না, সেই লাল সেবকদেরই এখন শুধু চোখে পড়ছে, এটাই আমাদের প্রাপ্তি।” সৌরভ দত্ত নামে আরেকজন আবার লিখেছেন, “তৃণমূলের নেতা কাম প্রার্থী তথা “বিশিষ্টজন” বলছেন যে করোনাকালে কোনো সমস্যা হ’লে, ব্যক্তি ওঁদের কাছে নয়, বিজেপি নেতাদের কাছে নয়, রাজ্য বা কেন্দ্রীয় সরকারের কাছেও নয়, শুধু কমিউনিস্টদের কাছেই সমাধানের আশায় যান! ভোট আসবে যাবে, কিন্তু এই চরম উদাহরণটুকুই বুঝিয়ে দেবে যে লাল পতাকার তলায় আশ্রয় পেয়ে কেন আমরা গর্বিত থাকি!” “আপনি নিজে কী করছেন?” এই প্রশ্নও তুলেছেন অনেকে। 

TMC candidate from Barrackpur Raj Chakraborty shares Left organization's post TMC candidate from Barrackpur Raj Chakraborty shares Left organization's post

এদিকে অবশ্য সমালোচনার উত্তরও দিয়েছেন রাজ। কেন পোস্ট ডিলিট করেছেন? তা জানিয়েছেন ফেসবুক পোস্টেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement