BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অক্ষয়ের ‘টয়লেট: এক প্রেম কথা’ অনুপ্রাণিত করেছে বিল গেটসকে, জানেন কীভাবে?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 20, 2017 5:54 am|    Updated: September 18, 2019 3:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারতের ভাবনাকেই আরও বিস্তারিতভাবে নিজের ছবিতে তুলে ধরেছিলেন অক্ষয় কুমার। আর তাঁর ‘টয়লেট: এক প্রেম কথা‘র প্রেমকাহিনি মনে ধরেছিল দর্শকদেরও। জাতীয় পুরস্কার জয়ী অক্ষয়ের এমন ভাবনার ভূয়সী প্রশংসা শোনা গিয়েছিল মোদির মুখেও। এবার বিল গেটস জানালেন, এই ছবিটি তাঁকেও অনেকখানি অনুপ্রেরণা জুগিয়েছে।

[তোতলামির দোষে ভুগতেন নিজেও, ‘হিচকি’র ট্রেলার লঞ্চে খোলামেলা রানি]

অভিনেতা-অভিনেত্রীদের অনেক সময়ই একটা কথা বলতে শোনা যায়। ভাল কাজের সেরা পুরস্কার সিনেপ্রেমীদের মুখে হাসি ফোটানো। আর ‘টয়লেট: এক প্রেম কথা’ সেই কাজই যেন করে দেখিয়েছে। কারণ বিশ্বের ধনীতম ব্যক্তি যখন টুইট করে জানান, বলিউডের একটি ছবি তাঁকে এ বছর অত্যন্ত অনুপ্রাণিত করেছে, তখন তা নিঃসন্দেহে গর্বের বিষয়। মঙ্গলবার বেশ কয়েকটি টুইট করে ২০১৭ সালটা তাঁর কেমন কাটল, তা অনুগামীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন বিল গেটস। জানান, বছরটা তাঁর জন্য খুব একটা মসৃণ ছিল না। অনেক বাধা-বিঘ্ন পেরতে হয়েছে। তবে এমন কিছু ঘটনা ঘটেছে যা তাঁকে আশার আলো দেখিয়েছে। এগিয়ে চলার পথ দেখিয়েছে। বেশ কিছু বিষয় তাঁকে অনুপ্রাণিত করেছে। আর তারই মধ্যে জায়গা করে নিয়েছে অক্ষয় কুমারের এই সুপারহিট ছবিটি। বিল গেটস টুইট করেছেন, “টয়লেট: এক প্রেম কথা’ ছবিটিতে এক নবদম্পতি দর্শকদের পরিচ্ছন্নতা ও সমাজ সচেতনতা নিয়ে শিক্ষা দিয়েছে।” যে বিষয়টিতে অনুপ্রাণিত হয়েছেন স্বয়ং মাইক্রোসফটের কর্ণধার।

[কেন অস্কার দৌড়ে বাতিল হল ‘নিউটন’, তথ্য ফাঁস করলেন নাসিরউদ্দিন]

চলতি বছরের আগস্টে মুক্তি পেয়েছিল ‘খিলাড়ি’ কুমারের ছবিটি। অক্ষয়ের বিপরীতে ছিলেন ভূমি পেড়নেকর। যেখানে প্রতিটি বাড়িতে শৌচালয় থাকার প্রয়োজনীয়তার কথা বলা হয়েছিল। গ্রামাঞ্চলের মানুষের শৌচালয় ব্যবহার না করার হাজারো ছুৎমার্গকে ভেঙে দেওয়ার বড় দায়িত্ব নিয়েছিল ওই নবদম্পতি। এমন ভাবনার ছবিকে একাধিক রাজ্যে ট্যাক্স ফ্রি করে দেওয়া হয়েছিল। আর এবার জানা গেল, এ ছবি শুধু মোদি ও দেশবাসীর মনই জয় করেনি, বিল গেটসকেও অনুপ্রাণিত করেছে। বিল গেটসের সে টুইটটি ইতিমধ্যে রিটুইটও করেছেন উচ্ছ্বসিত অক্ষয়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement