BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কৌশিক সেনকে খুনের হুমকি, সেঁটে দেওয়া হল ‘দেশদ্রোহী’ তকমা

Published by: Bishakha Pal |    Posted: July 25, 2019 9:08 am|    Updated: July 25, 2019 9:08 am

Tollywood actor Kaushik Sen gets death threat over phone

 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রীর কাছে অসহিষ্ণুতা নিয়ে চিঠি দেওয়ার পর অপর্ণা সেন বলেছিলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে প্রতিবাদ হতেই পারে। সরকারের সঙ্গে মতপার্থক্য হওয়া মানেই সে দেশদ্রোহী নয়। প্রধানমন্ত্রীকে পাঠানো সেই চিঠিতে স্বাক্ষর করেছিলেন পশ্চিমবঙ্গের বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব কৌশিক সেনও। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই তাঁর উপর নেমে এল খাঁড়ার ঘা। খুনের হুমকি পেলেন অভিনেতা। তাঁকে ফোন করে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে।

[ আরও পড়ুন: মহানায়ক সম্মান পেলেন যিশু ও পরমব্রত, সেরা ছবি ‘এক যে ছিল রাজা’ ]

দেশের অসহিষ্ণুতার পরিস্থিতি উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। সারা ভারতে বাড়ছে গণপিটুনির ঘটনাও। দেশজুড়ে এমন ঘটনার প্রতিবাদ হওয়া উচিত। বুধবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে এমন কথাই বললেন অপর্ণা সেন। অসহিষ্ণুতা নিয়ে প্রধানমন্ত্রীকে খোলা চিঠি লিখেছেন বিদ্বজ্জনেরা। দেশের বিদ্বজ্জনদের সেই তালিকায় নাম রয়েছে মোট ৪০০ জনের। সেই তালিকা থেকে বাদ যাননি সাহিত্য, সিনেমা, সংগীত জগতের একাধিক ব্যক্তিত্ব থেকে বৈজ্ঞানিক, ইতিহাসবিদ। পশ্চিমবঙ্গ থেকে অপর্ণা সেন, কৌশিক সেন, অনুপম রায়, রূপম ইসলামের মতো ব্যক্তিত্বরাও তাতে স্বাক্ষর করেছেন।

এরপরই বিজেপির রাজ্য সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষ বাংলার ব্যক্তিত্বদের উপর ফুঁসে ওঠেন। বলেন, “বিশিষ্টরাই তো প্রকৃত দেশদ্রোহী।” এমনকী বিদ্বজ্জনেদের ‘পরজীবী’ ও ‘চামচা’ বলেও কটাক্ষ করেন তিনি। তাঁর এই আক্রমণের পরই ফোনে খুনের হুমকি পেলেন অভিনেতা। অভিযোগ, তাঁর মোবাইলে ফোন করে কোনও এক ব্যক্তি প্রাণনাশের হুমকি দেন। কলকাতা পুলিশের কাছে এনিয়ে অভিযোগ জানিয়েছেন কৌশিক সেন।

[ আরও পড়ুন: এবার থেকে দিল্লির সরকারি স্কুলে বিনামূল্যে ক্লাস নেবেন ‘সুপার ৩০’ স্রষ্টা আনন্দ কুমার ]

উল্লেখ্য, গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অসহিষ্ণুতা নিয়ে খোলা চিঠি দেওয়ার পর বিকেলে সাংবাদিক বৈঠক করে অপর্ণা সেন জানান, ভারতের সংবিধানে বাকস্বাধীনতা স্বীকৃত। সরকারের বিরুদ্ধাচরণ মানে এই নয় সে দেশদ্রোহী। এক দেশের মধ্যে মতের পার্থক্য থাকতেই পারে। বরং সুস্থ গণতন্ত্রের রাষ্ট্রে প্রতিবাদের ভাষা থাকে। অভিনেত্রীর এমন মন্তব্যের পরও কৌশিক সেনকে হুমকি দেওয়া অত্যন্ত নিন্দনীয় কাজ বলে মনে করছেন বুদ্ধিজীবীরা। যদিও এনিয়ে এখনও কেউ প্রকাশ্যে মুখ খোলেননি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে