BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমাদের রোজগার নেই, পাশে থাকুন’, সাহায্যের আরজি বাঙালি অভিনেতার

Published by: Suparna Majumder |    Posted: July 12, 2021 5:55 pm|    Updated: July 12, 2021 8:13 pm

Tollywood actor Sumit Ganguly shares post seeking financial aid for distressed artist | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আপনাদের মতোই আমাদের রোজগার নেই”, এই বার্তা দিয়েই সাহায্যের আবেদন জানিয়ে ফেসবুকে পোস্ট শেয়ার করলেন অভিনেতা সুমিত গঙ্গোপাধ্যায় (Sumit Ganguly)।

নয়ের দশক থেকে বাংলা সিনেমায় অভিনয় করছেন সুমিত গঙ্গোপাধ্যায়। বেশিরভাগ ছবিতে ভিলেনের ভূমিকায় দেখা যায় তাঁকে। ফেসবুক প্রোফাইলে একটি পোস্ট শেয়ার করেছেন অভিনেতা। যেখানে লেখা হয়েছে, “মুখে কেউ কিছু বলছি না। কিন্তু আমরা আর কতদিন টানতে পারব জানি না!” এর পরই করোনা (Corona Virus) কালে তাঁর মতো শিল্পীদের দুর্দশার কাহিনি জানানো হয়েছে। মার্চ মাস থেকেই অনেক শিল্পীর রোজগার নেই। কারণ শুটিং বন্ধ ছিল। লকডাউন উঠে গেলেও শিল্পীদের দুর্দশা কাটেনি। যাঁরা দৈনিক আয়ের ভিত্তিতে কাজ করেন, তাঁদের অনেকেরই কাজ নেই।

[আরও পড়ুন: আবারও শুরু ‘পবিত্র রিশতা’র শুটিং, সুশান্তের বদলে এবারের নায়ক কে?]

এমন পরিস্থিতিতে সিনেমা হলও বন্ধ। হল খুললেও কোভিডের (COVID-19) আতঙ্কে কতজন টিকিট কেটে সিনেমা দেখবেন তা নিয়ে সন্দেহ আছে। সিরিয়ালের আয় বিজ্ঞাপন থেকে। কিন্তু কল-কারখানা বন্ধ থাকায় বিজ্ঞাপনও কমে গিয়েছে। ফলে সেখানেও কম কলাকুশলী নিয়েই কাজ হচ্ছে। বহু শিল্পী কাজ পাচ্ছেন না। ভবিষ্যতে কী হবে, তাও কেউ জানেন না। শিল্পীদের পিএফ, গ্র্যাচুইটি কিংবা পেনশন নেই। পেটে খাবার থাক বা না থাক তাঁদের সেজেগুজেই ক্যামেরার সামনে দাঁড়াতে হয়। সেই চাকচিক্যকে যেন ভুল না বোঝা হয়, সেই আবেদন করা হয়েছে। বিনোদন জগতের মানুষের জীবন রূপকথার মতো হয় না। এ কথাই জানানো হয়েছে পোস্টে।

এরপরই লেখা হয়েছে, “আপনি প্রকাশ্যে কাঁদতে পারেন, আমরা পারি না। আপনাদের মতো জমানো টাকা খরচ করেই দিন কাটছে। কিন্তু এভাবে কতদিন? অধিকাংশের বিপদ চরম। ছোট আর মাঝারি শিল্পী বা টেকনিশিয়ানরা বাড়িভাড়া দিতে পারছেন না, খাবার টাকা নেই। অধিকাংশ ছেলেমেয়ে কলকাতার বাইরের জেলাগুলো থেকে লড়াই করতে আসে আমাদের ইন্ডাস্ট্রিতে। বিপদে বাড়িও ফিরতে পারেনি। মুড়ি জল খেয়ে আছে। বকেয়া টাকা চাইতে গেলে লোকজন পরিস্থিতির দোহাই দিচ্ছে বা ইন্ডাস্ট্রি খুললে পাবে বলছে। মডেলিং বা গ্ল্যামার জগতের সব লোকজনেরও এক হাল! খালি পেট। কিন্তু প্রকাশ্যে মাথা হেঁট করা যাবে না! জীবিকার নিয়ম। গ্ল্যামার ওয়ার্ল্ড যে! কবে এসব দূর হবে জানি না। অনুরোধ, যদি আপনাদের বাড়িতে বা পাড়ায় এরা ভাড়া থাকেন, সাধ্যমতো একটু সাহায্যের হাত বাড়িয়ে দিন, তাড়িয়ে দেবেন না!”

Tollywood actor Sumit Ganguly shares post seeking financial aid for distressed artist

[আরও পড়ুন: কামাখ্যা দর্শনে সারা আলি খান, ‘সব ধর্মকেই সম্মান করেন আপনি’, প্রশংসা নেটিজেনদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement