BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Bangladesh Violence: ‘উপদ্রবকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন’, হাসিনা সরকারের কাছে আরজি টলিউড তারকাদের

Published by: Suparna Majumder |    Posted: October 18, 2021 10:18 pm|    Updated: October 18, 2021 10:18 pm

Tollywood actors seek punishment for perpetrators of Bangladesh violence | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাম্প্রদায়িক হিংসার আগুনে তপ্ত বাংলাদেশ। এই পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন বাংলার তারকারা। বাংলাদেশের জনসাধারণ ও সরকারের কাছে একটি খোলা চিঠি লেখা হয়েছে। যাতে দেবশংকর হালদার, ঋত্বিক চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়, ঋদ্ধি সেন, কৌশিক সেন, সুদীপ্তা চক্রবর্তীদের মতো তারকার নাম রয়েছে। চিঠিতে পুজো মণ্ডপে হামলা ও নানা অবাঞ্ছিত ঘটনার নিয়ে চিন্তা জাহির করা হয়েছে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আবেদনও জানানো হয়েছে।

“জননেত্রী শেখ হাসিনা ও তাঁর সরকার রক্ষা করতে বদ্ধপরিকর বলে বিশ্বাস করি”, লেখা হয়েছে তারকাদের শেয়ার করা এই খোলা চিঠিতে। সবশেষে বাংলাদেশের সংবেদনশীল মানুষ ও তার সচেতন সরকারের কাছে আবেদন জানিয়ে লেখা হয়েছে, “এই সব দেশবিরোধী, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, জাতির জনকের উদার বিশ্বাস আর বর্তমান সরকারের নীতির বিরোধী, বিদ্বেষমূলক ও প্ররোচনামূলক এই শক্তিগুলিকে সত্বর চিহ্নিত করুন এবং তাদের নিষ্ক্রিয় করুন। যারা এবার দুর্গাপূজায় উপদ্রব করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন, যাতে এই অপশক্তিরা বোঝে যে অন্যের ধর্মের ক্ষতি করে নিজের ধর্মের মহিমা প্রতিষ্ঠা করা যায় না, রাষ্ট্রও সে অপরাধ ক্ষমা করে না। বাংলাদেশ সরকারের কাছে আমাদের নিবেদন— আমরা নিজেদের দুই দেশের মানুষের অকৃত্রিম বন্ধু মনে করি, তাদের এই ব্যাকুল আবেদন”

[আরও পড়ুন: উত্তপ্ত বাংলাদেশে শুটিংয়ে ব্যস্ত বনি সেনগুপ্ত, জানালেন সেখানকার অভিজ্ঞতা]

যাঁরা এই বক্তব্যের সঙ্গে সহমত, তাঁদের বার্তাটি কপি পেস্ট করে তাতে নিজেদের নাম যোগ করে ফেসবুক ওয়ালে পোস্ট করার আবেদন জানানো হয়েছে। পবিত্র সরকার, কৌশিক সেন, পরমব্রত চট্টোপাধ্যায়, চন্দন সেন, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের নামও এই খোলা চিঠিতে রয়েছে। এদিকে কমলেশ্বর মুখোপাধ্যায় আবার ফেসবুকে লিখেছেন, “সংখ্যাগুরু-সংখ্যালঘু, বিজয়-পরাজয় মানুষ চেনো মনুষ্যত্বে সংখ্যা গুনে নয়।”

Kamaleswar Mukherjee

“বাংলাদেশে সংখ্যালঘু ধর্মীয় পূজার উৎসবকে আক্রমণ করার জন্য সংখ্যাগরিষ্ঠ মৌলবাদী শক্তির ষড়যন্ত্রের নিন্দা জানাই”, বাম নেতা ফুয়াদ হালিমের এই পোস্টটি শেয়ার করেন পরিচালক অনীক দত্ত।

Anik Dutta FB Post

[আরও পড়ুন: ‘এই মৃত্যু উপত্যকা আমার দেশ না!’, জ্বলন্ত বাংলাদেশের ছবি পোস্ট করে গর্জে উঠলেন জয়া আহসান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে