BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘হীরক রাজার দেশে’, CAA’র প্রতিবাদে নিন্দায় সরব পরম-স্বস্তিকা-সৃজিত

Published by: Sandipta Bhanja |    Posted: December 17, 2019 4:15 pm|    Updated: December 17, 2019 4:15 pm

Tollywood celebs opens up on Delhi's Jamia University issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আক্রান্ত দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। আম জনতা থেকে বিশিষ্ট ব্যক্তিত্বরা, দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সকলেই। দেশজুড়ে ধিক্কারের রব। পড়ুয়া আক্রান্তেুর প্রতিবাদে কলকাতা, দিল্লি, মুম্বই থেকে বেঙ্গালুরুর ছাত্রছাত্রীরা, রাজপথে নেমেছেন সকলেই। বলিউডের পর এবার দিল্লি পুলিশের ভূমিকার তীব্র নিন্দায় মুখর হন টলিউড তারকারা।

দেশ জুড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের (Citizenship Amendments Act) প্রতিবাদে অশান্তির আবহ।  অসম, ত্রিপুরা, বাংলার পর অশান্তির আঁচ গড়িয়েছে রাজধানীতেও। রবিবার বিকেলে CAA আইনের প্রতিবাদে অগ্নিগর্ভ হয়ে ওঠে দক্ষিণ দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয় চত্বর। বিক্ষোভের জেরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের উপর দিল্লি পুলিশ যেভাবে চড়াও হয় তার তীব্র নিন্দা করে প্রতিবাদে সরব হয়েছেন টলিউডের তারকারাও। জামিয়ার পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়, পরিচালক অপর্ণা সেন, সৃজিত মুখোপাধ্যায়, গায়ক অনুপম রায় থেকে অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়-সহ আরও অনেকেই। CAA-এর প্রতিবাদে জাতীয় পুরস্কার বয়কট করলেন পরিচালক সুপ্রিয় সেন।

[আরও পড়ুন: ‘অক্ষয় মেরুদণ্ডহীন’, টুইটারে ফিরেই খিলাড়ি কুমারকে তোপ দাগলেন অনুরাগ কাশ্যপ]

“আর কেউ না হলেও ছাত্ররা এই ফ্যাসিস্ট শাসনের বিরুদ্ধে রুখে দাঁড়াবে”, ‘ব্ল্যাক ডে’ আখ্যা দিয়ে কেন্দ্রীয় সরকারের জোর সমালোচনা করলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। পরমব্রতর কথায়, “হিরক রাজার দেশে।” সৃজিতের কথায়, “দেশের ছাত্রসমাজের উপর এরকম নৃশংস আক্রমনের তীব্র নিন্দা করছি।” স্তম্ভিত পরিচালক অরিন্দম শীলও জামিয়া পড়ুয়াদের পাশে দাঁড়িয়ে পোস্ট শেয়ার করেছেন।

NRC, CAA-এর বিরোধীতার হাওয়া এবার জাতীয় পুরস্কারের মঞ্চেও। পরিচালক সুপ্রিয় সেন তাঁর ‘সুইমিং থ্রু ডার্কনেস’ ছবির জন্য অ্যাডভেঞ্চারাস সিনেমার ক্যাটাগরিতে সেরা নির্বাচিত হন। কিন্তু পুরস্কার অনুষ্ঠানে যোগ দিতে চান না তিনি। সম্প্রতি এমনটাই জানিয়েছেন পরিচালক। তাঁর কথায়, “জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতামূলক। পুরস্কৃত হওয়ায় সম্মানিত। কিন্তু চারপাশে যা চলছে, তাতে জাতীয় পুরস্কার অনুষ্ঠানে আমি শামিল হতে পারছি না। তাই ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড বয়কট করার সিদ্ধান্ত নিলাম।”

[আরও পড়ুন: ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলন পুণের FTII-এ, বিক্ষোভে শামিল চৈতি ঘোষালের ছেলে অমর্ত্য ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে