BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অপেক্ষার অবসান, ধারাবাহিকের পাশাপাশি সিনেমার শুটিংও ১০ জুন থেকেই শুরু হচ্ছে

Published by: Sandipta Bhanja |    Posted: June 7, 2020 9:49 pm|    Updated: June 7, 2020 9:49 pm

Tollywood cinema shooting to start from this Wednesday

ছবি - প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তি টলিপাড়ায়। আগামী ১০ জুন থেকে ধারাবাহিকের পাশাপাশি এবার সিনেমার শুটিংও শুরু হচ্ছে। রবিবার টালিগঞ্জের টেকনিশিয়ান স্টুডিওতে হওয়া বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস এবং ইন্ডাস্ট্রির সমস্ত সংগঠন। সরকারি সব স্বাস্থ্যবিধি এবং কড়া সতর্কতা মেনেই শুটিং হবে বলে জানা গিয়েছে।

আর্টিস্ট ফোরাম, ইমপা-সহ সমস্ত সংগঠনের প্রতিনিধিদের পাশাপাশি উপস্থিত ছিলেন পরিচালক অরিন্দম শীল, শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ও। এই করোনা আবহ চলাকালীন কীভাবে শুটিং হবে, রবিবারের বৈঠকে তার বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১০ বছরের কম বয়সি শিল্পীরা আপাতত কাজ করতে পারবে না। ৩৫ জনের বেশি লোক নিয়ে শুটিং করা যাবে না। বয়স্ক শিল্পীদের ক্ষেত্রেও নতুন নির্দেশিকা জারি হয়েছে। কেউ যদি কাজ করতে চান, নিজের দায়িত্বে মুচলেকা দিয়েই আসতে হবে। ২৫ লক্ষ টাকার বীমার যে সিদ্ধান্ত হয়েছে, তার ৫০ শতাংশ শিল্পীরা আর বাকি ৫০ শতাংশ প্রযোজকরা দেবেন। উল্লেখ্য, বেশিরভাগ প্রবীণ অভিনেতা-অভিনেত্রীরা এই মুহূর্তে কাজ করতে আগ্রহী নন। কারণ, শুটিংয়ে আলাদা করে তাদের জন্য ওয়াশরুম পাওয়া সম্ভব নয়, এটাও অনেকের চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

[আরও পড়ুন: জীবনের প্রথম সোলো গানই সুপার ফ্লপ, দর্পচূর্ণ ‘বেয়াদব’ নোবেলের!]

অন্যদিকে ইনডোর শুটিংকেই বেশি গুরুত্ব দিচ্ছেন। বাইরে শুটিং করলে সুরক্ষা বজায় রাখা মুশকিল হবে বলেই মনে করছেন অনেকে। বিদেশে বা দেশের কোনও প্রান্তে এই মুহূর্তে আউটডোর শুটিং রাখতে চান না প্রযোজকরা। উপরন্তু এমন করোনা আবহে বাইরের শিল্পীদের ডেকে কাজ করাতেও কিছুটা ভাবতে হচ্ছে প্রযোজক-পরিচালকদের।

এক্ষেত্রে অসুবিধে তো রয়েইছে কিছু। যেমন- যেসব সিনেমার শুটিং হচ্ছিল, কিন্তু লকডাউনে মাঝপথে থেমে গিয়েছে, এই নির্দেশিকা জারির পর তাঁদের চিত্রনাট্যে বদল আনতে হতে পারে। নতুন করে সাজাতে হতে পারে। আর তা যথেষ্ট চ্যালেঞ্জিং বলেই মনে করছেন টলিউডের একাংশ।

[আরও পড়ুন: ‘করোনা পুজো কিছুই না, শিক্ষিত নেতা-মন্ত্রীদের গোমূত্র খেতে দেখেছি’, কুসংস্কারকে বিঁধলেন তসলিমা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে