২৬ আষাঢ়  ১৪২৭  শনিবার ১১ জুলাই ২০২০ 

Advertisement

লকডাউনে শুটিংয়ের জন্য টলিউডে তৈরি হচ্ছে নয়া গাইডলাইন

Published by: Sandipta Bhanja |    Posted: May 29, 2020 5:28 pm|    Updated: May 29, 2020 5:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারের কড়া নির্দেশিকা মেনে ইতিমধ্যেই শুটিং শুরু হয়ে গিয়েছে বলিউডে। তবে টলিউডের কলাকুশলীরা এখনও সেটে যাওয়ার অপেক্ষায়। কবে থেকে শুরু হবে শুটিং? টলিপাড়ার অন্দরে এখন এই একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। এই বিষয়ে ইতিমধ্যেই বৃহস্পতিবার আর্টিস্ট ফোরাম, প্রোডিউসার্স গিল্ড, ইমপা এবং বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষের মধ্যে একদফা বৈঠক হয়ে গিয়েছে। তবে প্রাথমিক পর্যায়ে এই বৈঠকেও কোনওরকম সমাধানে পৌঁছতে পারেনি টলিউড ইন্ডাস্ট্রি। আগামী ২ জুন ফের একটি বৈঠক হবে বলে জানিয়েছেন স্বরূপ বিশ্বাস।

বৃহস্পতিবারের মিটিংয়ে উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাস, আর্টিস্ট ফোরামের কার্যকর সভাপতি অভিনেতা শংকর চক্রবর্তী ও সাধারণ সম্পাদক অরিন্দম গঙ্গোপাধ্যায়-সহ চ্যানেলের কর্তা-ব্যক্তিরা। এই লকডাউন পরিস্থিতিতে কীভাবে শ্যুটিং শুরু করা যায় সে বিষয়েই বৈঠকে আলোচনা হয়েছে। তৈরি হচ্ছে শুটিংয়ের নয়া গাইডলাইনও।

সূত্রের খবরে জানা গিয়েছে, ২ তারিখের মিটিংয়ে আর্টিস্ট ফোরাম, প্রোডিউসার্স গিল্ড, ইমপা এবং বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষ সবাই মিলে একসঙ্গে আলোচনা করে একটি গাইডলাইন তৈরি করবেন। যেটি আগামী ৪ জুন মন্ত্রী অরূপ বিশ্বাসের কাছে পেশ করা হবে। তারপরই ঠিক করা হবে, কবে থেকে টলিপাড়ায় শুটিং শুরু হচ্ছে।

[আরও পড়ুন: ‘করোনা তো ঋতুস্রাব থামায়নি’, দুস্থ মহিলাদের স্যানিটারি ন্যাপকিন দিচ্ছেন ‘প্যাডম্যান’ অক্ষয়]

প্রসঙ্গত, বিগত ২ মাস ধরে লকডাউনের জেরে শুটিং বন্ধ থাকায় অনিশ্চয়তায় ভুগছেন অভিনেতা-অভিনেত্রী থেকে কলাকুশলী সবাই। উপরন্তু চলতি ৪ ধারাবাহিকের বন্ধ হওয়ার খবর প্রকাশ্যে আসার পর থেকেই সরগরম টলিউড। এমতাবস্থায় দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করা কলাকুশলীরা বেজায় সমস্যার মুখে পড়েছেন। এদিকে কবে থেকে শুটিং শুরু হবে, সেটা নিয়ে ধোঁয়াশা। তবে আগামী ৪ জুনই যাবতীয় ধোঁয়াশা দূর হবে বলে জানা গিয়েছে। কারণ, এদিনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, তৈরি হবে নয়া গাইডলাইন। বয়স্ক এবং শিশুশিল্পীদের ক্ষেত্রেও শুটিংয়ের নয়া নিয়ম তৈরি হতে পার বলে আলোচনা হয়েছে। পাশাপাশি, অপেক্ষাকৃত আরও ছোট ইউনিট নিয়ে কীভাবে শুটিং করা যায়? সে ব্যাপারে পাকাপাকিভাবে সিদ্ধান্ত নেওয়ার আগে সিনেমার প্রযোজক-পরিচালকদের সঙ্গেও আলোচনা করবেন বলে জানিয়েছেন পিয়া সেনগুপ্ত। তবে আশার কথা, বৃহস্পতিবার মিটিংয়ে উপস্থিত সকলেই জুন মাসে শুটিং শুরুর পক্ষে সায় দিয়েছেন। তাহলে, শিল্পীদের অপেক্ষার অবসান যে খুব শিগগিরিই ঘটতে চলেছে, তা আন্দাজ করাই যায়।

[আরও পড়ুন: প্রসূতিকে গ্রামে পৌঁছে ‘হিরো’ সোনু সুদ, অভিনেতার নামে ছেলের নাম রাখলেন মহিলা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement