২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বিদেশে পাড়ি দিল ব্রাত্য বসুর ‘ডিকশনারি’, নির্বাচিত নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে

Published by: Paromita Kamila |    Posted: February 22, 2021 4:14 pm|    Updated: February 22, 2021 4:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি মাসের ১২ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছিল ব্রাত্য বসু (Bratya Basu) পরিচালিত ‘ডিকশনারি’ (Dictionary)। সেই ছবি ইতিমধ্যেই দর্শকদের মন জয়ের পাশাপাশি বক্সঅফিসেও ভাল ব্যবসা করেছে। এবার এই ছবির মুকুটে নতুন পালক। নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয়েছে ‘ডিকশনারি’।

বসিরহাটের সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan) খুশির খবরটি সামনে এনেছেন। নিজের সোশ্যাল হ্যান্ডেলে জানিয়েছেন অভিনেত্রী। শুভেচ্ছা জানিয়েছেন নেটিজেনরাও।

 

[আরও পড়ুন: ‘আমি সৌমিত্র’ তথ্যচিত্রের টিজার প্রকাশ, জীবনের শেষ কাজেও অনন্য নজির অভিনেতার]

পরিচালক ব্রাত্য বসু এবং প্রযোজক ফেউদৌসুল হাসান সাহিত্যিক বুদ্ধদেব গুহর লেখা দু’টি গল্প ‘বাবা হওয়া’ আর ‘স্বামী হওয়া’কে সুন্দর ভাবে মিশিয়েছেন।  চিত্রনাট্যকে একটি গল্পের কাঠামোয় বেঁধেছেন দুই নাট্যকার উজ্জ্বল চট্টোপাধ্যায় ও ব্রাত্য নিজে। দু’জনেই নাট্য জগতের হওয়ায় চিত্রনাট্যের বাঁধুনিতে ছিল নাটকের দৃশ্যান্তরের ছাপ। কাটা কাটা ছোট ছোট দৃশ্য নিয়ে সময়ের খেলা। তবে অবশ্যই সেই যাতায়াত খুবই মসৃণ, সাবলীল এবং স্বাভাবিক ছিল। যা ছবির গতিশীলতা বাড়িয়েছে।

আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee), নুসরত জাহান,মোশারফ করিম ও পৌলমী বসু অভিনীত ‘ডিকশনারি’ ছবি সম্পর্কের অন্য অভিধান নিয়ে কথা বলেছে। এই ছবির সৌজন্যে ফের একবার আবির চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধেছেন নুসরত জাহান (Nusrat Jahan)।

[আরও পড়ুন: বড় পর্দায় জুটি বাঁধলেন অক্ষয়-সারা-ধনুশ, কবে মুক্তি পাচ্ছে ‘অতরঙ্গি রে’?

কলকাতার পাশাপাশি বোলপুর, শান্তিনিকেতনে হয়েছে ছবির শুটিং। ফ্রেন্ডস কমিউনিকেশন প্রযোজিত ‘ডিকশনারি’র মাধ্যমেই প্রায় ১০ বছর পর সিনেমার পরিচালনায় ফিরেছেন ব্রাত্য বসু।  ২০২০ সালে মুক্তি পাওয়া ‘অসুর’ ছবির পর আরও একবার দুই তারকা আবির-নুসরত স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন। অভিনয় দক্ষতায় একে অপরকে ছাপিয়ে গিয়েছেন । ফলে প্রেক্ষাগৃহ থেকে বেরিয়েও ছবির ছাপ রয়ে যায় দর্শকের মনে। এবার  নেপালের চলচ্চিত্র উৎসবে ‘ডিকশনারি’ দেখানো হবে, এই খবরে বাড়তি অনুপ্রেরণা পেলেন ছবির কলাকুশলীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement