২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জন্মদিনে ‘মনের মানুষ’ প্রসেনজিৎকে এই বার্তাই দিলেন অর্পিতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 30, 2017 8:06 am|    Updated: September 27, 2019 4:53 pm

Tollywood wishes Prosenjit Chatterjee happy birthday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ছোট্ট জিজ্ঞাসা’ দিয়ে কাহিনির সূত্রপাত হয়েছিল। বাংলা চলচ্চিত্রের ‘অমর’ এক ‘সঙ্গী’র কাহিনি। যা আজ সম্পূর্ণ ‘ইন্ডাস্ট্রি’র নামান্তর। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় না ‘পোসেনজিৎ’? এই প্রশ্নের সীমা-পরিসীমা ছাড়িয়ে যাওয়া এমন একটা মানুষ যাঁর ‘দোসর’ আজও খুঁজে পাওয়া সম্ভব নয়। তাই তো পঞ্চাশ পেরিয়েও আজও অমলিন তাঁর মুখের সেই মিষ্টি হাসি, যা ক্রাচে ভর দিয়ে ‘কাকাবাবু’র এভারেস্ট অভিযানকেও বিশ্বাসযোগ্য করে তোলে।

[প্রথম বাংলা ছবি ‘ডুব’-এর ট্রেলারেই নজরকাড়া ইরফান খান]

‘সোলমেট’ কাকে বলে এই মানুষটির সঙ্গে দেখা হওয়ার পরই বুঝেছিলেন অর্পিতা। তাই এই মানুষটার সঙ্গেই জীবন জুড়ে গিয়েছে তাঁর। জন্মদিনে সে কথা স্মরণ করেই নিজের ‘মনের মানুষ’কে শুভেচ্ছা জানালেন প্রসেনজিৎ-ঘরনি। ৫৫ বছরে পড়লেন সবার বুম্বাদা।

একদিন এই মানুষটার কাজ দেখেই বড় হয়েছেন। আজ কেউ কেউ এঁর সঙ্গে কাজও করেছেন। জন্মদিনে তাই প্রিয় বুম্বাদাকে শুভেচ্ছা জানালেন জিৎ, আবির, মিমি, মীর, বিরসা, রাজ চক্রবর্তীরাও।

কয়েক দশক কেটে গিয়েছে স্টুডিও পাড়ায়। আজও তাঁর কোনও বিকল্প নেই। সমান প্রাণোচ্ছ্বল, সমান উদ্যমী আর তেমনই সংযম। সাফল্যকে কেমন করে ধরে রাখতে হয়, আর সময়ের সঙ্গে তাল মিলিয়ে কীভাবে চলতে হয় তা বাঙালির এই নয়া ‘অ্যান্টনি ফিরিঙ্গি’র কাছেই শেখা উচিত। কাছ থেকে যাঁরা বুম্বাদাকে দেখেছেন, অনেকেই এ কথায় সায় দেবেন। আর সায় দেবেন আরও একটি কথায়। স্টার-সুপারস্টার অনেকেই রয়েছেন। তবে এখনও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মানেই ‘ইন্ডাস্ট্রি’। আর ‘ইন্ডাস্ট্রি’ মানেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

[প্রয়াত বর্ষীয়ান অভিনেতা টম অলটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে