২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদের উভয় কক্ষে সোমবার থেকেই শুরু হয়েছে লোকসভার শীতকালীন অধিবেশন। সাংসদ হওয়ায় এই প্রথমবার সেই অধিবেশনে যোগ দিয়েছেন মিমি চক্রবর্তী। আর এই স্মরণীয় মুহূর্তে যাদবপুরের তৃণমূল সাংসদের সঙ্গী হয়েছেন তাঁর মা তাপসী চক্রবর্তী। প্রথমবার মা’কে নিয়ে সংসদে যেতে পেরে যারপরনাই খুশি অভিনেত্রী তথা সাংসদ মিমি চক্রবর্তী।

সোমবারই অধিবেশন শুরুর আগে মা তাপসী চক্রবর্তীকে ঘুরিয়ে দেখিয়েছেন সাংসদ চত্বর। মেয়ের সুবাদে সংসদের মতো স্থানে প্রবেশ করতে পেরে সর্বোপরি ঘুরে দেখতে পেরে আপ্লুত মা’ও। সংসদের অভিজ্ঞতা নিয়ে মা তাপসী বলেন, আমি খুব খুশি। একজন মায়ের জন্য এর থেকে বেশি পাওনা আর কী-ই বা হতে পারে? জনপ্রতিনিধি হয়ে মেয়ে অধিবেশনে বক্তব্য রাখছে, এটাই তো বড় কথা। আর সংসদ চত্বর ঘুরে কেমন লাগল তাঁর? সেই প্রশ্ন ছুঁড়তেই, আপ্লুত মা তাপসী চক্রবর্তী বলেন, “দিল্লিতে এসে এর আগে তো সংসদ ভবনের বাইরে থেকেই ঘুরে গিয়েছি। কারণ, সাধারণ মানুষ হিসেবে তো আর প্রবেশাধিকার সম্ভব ছিল না। তবে এই প্রথমবার মেয়ের জন্য ঢুকতে পারলাম। সেই জন্য ভীষণ গর্বিত এবং আনন্দিতও।” মেয়ে যে অধিবেশন শুরুর আগে গোটা চত্বর ঘুরিয়ে দেখিয়েছেন তাঁকে, সেকথাও জানান পাশাপাশি। গতকালই পার্লামেন্টে মায়ের সঙ্গে দাঁড়িয়ে ছবি তুলে, সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন যাদবপুরের তৃণমূল সাংসদ।

[আরও পড়ুন: সপ্তাহান্তে নামবে তাপমাত্রার পারদ, শীত আসতে আর দিন কয়েকের অপেক্ষা ]

অধিবেশনের দ্বিতীয় দিন ‘অ্যানিমেলস রাইটস’ নিয়ে বক্তব্য রাখেন মিমি। কেন তাঁর বক্তব্যে পশুদের কথা প্রাধান্য পেল? সেই প্রশ্নের উত্তরে তারকা সাংসদের জবাব, আমাদের দেশে পশুদের নিয়ে আইন এখনও ঢিলেঢালা। আমরা মানুষেরা নিজের সুবিধে-অসুবিধের কথা তুলে ধরতে পারি। কিন্তু, অবলা প্রাণীগুলো পারে না। কুকুর কিংবা বিভিন্ন জন্তুদের উপর অনেক সময়েই গায়ে আগুন ধরিয়ে দেওয়া, গরম জল ঢালার মতো বিভিন্ন অত্যাচার হয়। সেগুলোর বিরুদ্ধে আমাদেরই এগিয়ে আসা উচিত। বরং কড়া আইন প্রণয়ন হলে এরকম জঘন্য অপরাধগুলোর বিরুদ্ধে রুখে দাঁড়ানো আরও সহজ হবে বলে করেন সাংসদ মিমি।

তবে উল্লেখ্য, শীতকালীন অধিবেশনে মিমির সঙ্গে হাজির থাকতে পারেননি বসিরহাটের সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহান। রবিবার রাতে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সোমবার তাঁর শারীরীক অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে ছাড়া পান। মূলত সেই কারণেই শীতকালীন অধিবেশনে উপস্থিত থাকতে পারেননি নুসরত জাহান।

[আরও পড়ুন: নার্সিংহোম থেকে ছুটি, বাড়ি ফিরলেন অভিনেত্রী-সাংসদ নুসরত ]

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং