BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রয়াত অভিনেতা সন্তু মুখোপাধ্যায়, শোকের ছায়া টলিউডে

Published by: Sandipta Bhanja |    Posted: March 11, 2020 9:31 pm|    Updated: March 12, 2020 5:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত অভিনেতা সন্তু মুখোপাধ্যায়। কিছুদিন আগেও বার্ধক্যজনিত সমস্যায় হাসপাতালে ভরতি ছিলেন দিন কয়েকের জন্য। বুধবার সন্ধে সাড়ে ৭টা নাগাদ নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। প্রবীণ অভিনেতার প্রয়াণের খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া টলিউড ইন্ডাস্ট্রিতে। শোকবার্তা জ্ঞাপন করেছেন মাধবী মুখোপাধ্যায়, সৌমিত্র চট্টোপাধ্যায় এবং কৌশিক গঙ্গোপাধ্যায়-সহ আরও অনেকে।  

দীর্ঘ দিন ক্যানসারে ভুগছিলেন সন্তু মুখোপাধ্যায়। কিন্তু, কাজ থামিয়ে রাখেননি। একের পর এক সিনেমা এবং সিরিয়ালে অভিনয় করে গিয়েছেন। বর্তমানে অসুস্থ হয়ে হাসপাতাল ভরতি ছিলেন। কিন্তু তারপর হাসপাতাল থেকে বাড়ি ফিরে এলেও বুধবার চিরনিদ্রায় চলে গেলেন টলিউডের অন্যতম প্রিয় অভিনেতা সন্তু মুখোপাধ্যায়।  দুই কন্যা স্বস্তিকা এবং অজপা মুখোপাধ্যায়ই দেখাশোনা করছিলেন। 

এই মুহূর্তে বাড়িতেই রয়েছে তাঁর মরদেহ। স্বাভাবিকবশতই বাড়িতে শোকের ছায়া।বুধবার রাত ৯টা নাগাদ অভিনেত্রী বিদিপ্তা চক্রবর্তীও ফেসবুকে শোকজ্ঞাপন করেছেন বর্ষীয়ান অভিনেতার প্রয়াণে।

দীর্ঘদিন ধরেই হাইপারটেনশন এবং মধুমেহ রোগী ৬৯ বছরের অভিনেতা সন্তু মুখোপাধ্যায়। প্রায় শতাধিক চলচ্চিত্রে অভিনয় করে বাঙালির মনের মণিকোঠায় জায়গা করে নিয়েছেন সন্তু মুখোপাধ্যায়। বর্তমানে বেশ কিছু ধারাবাহিকেও নিয়মিতভাবে অভিনয় করছিলেন তিনি।

তপন সিনহার রাজা সিনেমা দিয়েই শুরু সন্তু মুখোপাধ্যায়ের অভিনয় কেরিয়ার। এরপর হারমোনিয়াম , গণদেবতা, দেবদাস-এর মতো একাধিক উচ্চমানের ছবিতে অভিনয় করেছেন তিনি। সেই অর্থে হয়তো ছবির মুখ্য চরিত্রে সন্তু মুখোপাধ্যায়কে সেভাবে দেখা যায়নি, কিন্তু বাঙালি তাঁকে চিরকাল মনে রাখবে বাংলা চলচ্চিত্র ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা হিসেবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement