১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সাক্ষী থেকেছি, কিন্তু গোটা বিশ্বকে এভাবে স্তব্ধ হতে দেখিনি: আশা ভোঁসলে

Published by: Sandipta Bhanja |    Posted: May 3, 2020 9:49 pm|    Updated: May 3, 2020 9:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে নিজের সাম্রাজ্য বিস্তার করে চলেছে নোভেল করোনা ভাইরাস। চিন থেকে প্রায় গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে এই মারণ জীবাণু। প্রতিনিয়ত নিজের দাপট দেখিয়ে চলেছে। আমেরিকা, ইতালির মতো ভয়ংকর না হলেও ভারতের পরিস্থিতিও কিন্তু একেবারেই সন্তোষজনক নয়! রোজই লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। স্বাভাবিকভাবেই এই অবস্থায় উদ্বেগ প্রকাশ করলেন সংগীতশিল্পী আঁশা ভোসলে।

“এই জীবনে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সাক্ষী থেকেছি, ভারতের স্বাধীনতা দেখেছি, পাকিস্তানের সঙ্গে যুদ্ধও দেখে নিয়েছি। মনে আছে, ৭১-এর মুক্তিযুদ্ধের সময় আমাদের জানলায় কালো কাগজ লাগিয়ে দিতে হত, কিন্তু গত কয়েক দশকে গোটা পৃথিবীকে এভাবে একসঙ্গে থেমে যেতে দেখিনি। হয়তো ভারত কিংবা একটা দুটো দেশ হয়তো কখনও এমন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছে। কিন্তু গোটা বিশ্বকে এভাবে স্তব্ধ হয়ে যেতে দেখিনি একসঙ্গে এর আগে। ভগবান আমাদের অগ্নিপরীক্ষা নিচ্ছেন হয়তো। তবে আমরা এই দুঃসময়ও ঠিক পার করে যাব”, বললেন বলিউডের প্রবীণ সংগীত শিল্পী আশা ভোঁসলে। করোনা যোদ্ধাদের কুর্নিশ জানাতে ফিভার নেটওয়ার্কের তরফে ১০০ ঘণ্টার জন্যে ১০০ জন শিল্পীকে একসূত্রে বাঁধা হয়েছে। অনলাইন প্ল্যাটফর্মেই শিল্পী, অভিনেতা, খেলোয়ার, রাজনীতিক, লেখকরা করোনার জন্যে সম্মুখীন হওয়া এই কঠিন পরিস্থিতি নিয়ে নিজেদের মতপ্রকাশ করছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বয়ং এই উদ্যোগের প্রশংসা করেছেন।

[আরও পড়ুন: নেটফ্লিক্সে নয়া রেকর্ড গড়ল ‘এক্সট্রাকশন’, দর্শকদের ধন্যবাদ জানালেন ক্রিস হেমসওয়ার্থ]

সেই একই অনুষ্ঠানে এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ানোর আরজি জানালেন অভিনেতা সোনু সুদ। তাঁর কথায়, “প্রত্যেক পরিবারের হেঁশেলে যদি অন্তত একজন দুঃস্থের জন্যও একটু অতিরিক্ত রান্না হয়, তাহলে হয়তো এই দেশে আর কাউকে অভুক্ত পেটে ঘুমোতে হবে না।” যিনি কিনা নিজেই রোজ হাজার হাজার দুস্থদের মুখে অন্ন তুলে দেওয়ার ব্যবস্থা করেছেন। উপরন্তু এই কঠিন সময়ে জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত কর্মীদজের কুর্নিশ জানিয়ে চিকিৎসক, নার্স তথা স্বাস্থ্যকর্মীদের জন্য নিজের জুহুর হোটেলের দরজা খুলে দিয়েছেন।

[আরও পড়ুন: কাপুর বাংলোতেই ঘনিষ্ঠদের উপস্থিতিতে ঋষির স্মরণসভা, আয়োজনে নীতু-রণবীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement