৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

অস্কারের দৌড়ে এবার শর্ট ফিল্ম ‘নটখট’, উচ্ছ্বসিত বিদ্যা বালান

Published by: Suparna Majumder |    Posted: January 16, 2021 9:30 pm|    Updated: January 16, 2021 9:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্কারের দৌড়ে এবার বিদ্যা বালনের (Vidya Balan) শর্ট ফিল্ম ‘নটখট’। শনিবার প্রযোজনা সংস্থা RSVP-র পক্ষ থেকে প্রিয়াঙ্কা চোপড়ার একটি টুইট শেয়ার করে হয়। যেখানে দেশি গার্ল অস্কারের দৌড়ে শামিল হওয়ার জন্য ‘নটখট’ (Natkhat) টিমকে অভিনন্দন জানান। প্রিয়াঙ্কার (Priyanka Chopra) টুইট শেয়ার করে উচ্ছ্বাস প্রকাশ করেন বিদ্যা বালান।

[আরও পড়ুন: শ্রাবন্তী নন, বিবাহ বিচ্ছেদের জল্পনার মাঝে ‘মনের বন্ধু’র ছবি পোস্ট স্বামী রোশনের]

শান ব্যাস (Shaan Vyas) পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের এই ছবির প্রযোজনায় অংশীদার বিদ্যা বালানও। রনি স্ক্রুওয়ালার সঙ্গে যৌথভাবে ছবিটি প্রযোজনা করেছেন তিনি। ছবিতে ছেলে সোনুকে লিঙ্গ বৈষম্যের গুরুত্ব বুঝিয়েছে বিদ্যার চরিত্র। সোনুর চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী সানিকা প্যাটেল। সোনুর বাবার ভূমিকায় রয়েছেন অভিনেতা রাজ অর্জুন। ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (93rd Academy Awards) লাইভ অ্যাকশন শর্ট ক্যাটাগোরির চূড়ান্ত পর্বের মনোনয়ন পেতে লড়ছে ভারতের ছবি।

‘নটখট’ ছাড়াও এই ক্যাটাগোরিতে চূড়ান্ত মনোনয় পেতে লড়ছে ভারতের আরও দু’টি শর্ট ফিল্ম। একটি কিথ গোমস পরিচালিত ও সায়নী গুপ্ত অভিনীত ‘শেমলেস’ (Shameless)। আরেকটি তুষার ত্যাগী পরিচালিত ও আদিল হুসেন অভিনীত ‘সেভিং চিন্টু’ (Saving Chintu)। এছাড়াও ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার (FFI) এবার অস্কারে (Oscars) ভারতের তরফ থেকে পাঠানো হয়েছে মালয়ালম ছবি ‘জাল্লিকাট্টু’ (Jallikattu)। ২৭টি হিন্দি, ওড়িয়া এবং মারাঠি ছবি থেকে লিজো জোসে পেল্লিসেরি (Lijo Jose Pellissery) পরিচালিত ছবিটিকে বেছে নেন বিশেষ জ্যুরি বোর্ডের ১৪ জন সদস্য। গোটা ছবিতে মাত্র একটি রাতের কাহিনি দেখানো হয়েছে। তাতেই চোখে আঙুল দিয়ে মানুষের আদিম প্রবৃত্তিগুলি দেখিয়ে দিয়েছেন পরিচালক। বিদ্যা বালনের ‘নটখট’ ইতিমধ্যেই ইউটিউবের ‘উই আর ওয়ান: আ গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যাল’-এ প্রশংসা পেয়েছে। ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অফ মেলবোর্নের উদ্বোধনী ছবিও ছিল ‘নটখট’। 

[আরও পড়ুন: টলিপাড়ায় ফের ব্যান্ড-বাজা-বারাত, এবার প্রেমিকার সঙ্গে গাঁটছড়া বাঁধলেন ইন্দ্রাশিস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement