BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভয়াবহ গ্যাস দুর্ঘটনার কবলে ভাইজাগ, মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানালেন বলিউড তারকারা  

Published by: Sandipta Bhanja |    Posted: May 7, 2020 5:31 pm|    Updated: May 7, 2020 5:40 pm

Vizag Gas Leak: Bollywood stars pray for victims of the tragedy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনের মাঝেই নয়া বিপত্তি। বৃহস্পতিবার ভোর রাতে ফিরল ভোপাল গ্যাস দুর্ঘটনার স্মৃতি। দক্ষিণ কোরিয়ার সংস্থা এলজি পলিমার প্রাইভেট লিমিটেডের বিশাখাপত্তনামের কারখানা থেকে বিষাক্ত স্টায়ারিন গ্যাস লিক করে। একাধিক প্রাণহাণির পাশাপাশি অসুস্থ হয়ে পড়েছেন বহু মানুষ। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে অন্ধ্রপ্রদেশের এই শহরে। বেলা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে মৃত্যুমিছিল। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে অন্ধ্রপ্রদেশের এই শহরে। হাসপাতালে কাতারে কাতারে অসুস্থ মানুষের ভিড় বাড়ছে। পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী থেকে স্বরাষ্ট্রমন্ত্রী। এমতাবস্থায় ভাইজাগের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অনুপম খের, করণ জোহর, অর্জুন কাপুর, ভূমি পেড়নেকর-সহ আরও অনেক বলিউড তারকা। মৃতদের পরিবারের প্রতি শোকবার্তা জ্ঞাপন করেছে বিজেপির তারকা সাংসদ সানি দেওলও।

২০২০ যেন এক দুঃসময়ে বয়ে নিয়ে এসেছে। প্রত্যেক সপ্তাহেই কোনও না কোনও দুঃসংবাদে ঘুম ভাঙছে দেশবাসীর। একেই মারণ ভাইরাসের প্রকোপ, তার উপর একের পর এক দুর্ঘটনায় উদ্বিগ্ন বলিউড তারকারা। বিশাখাপত্তনামের কারখানা থেকে বিষাক্ত গ্যাসের ছোবলে মৃতদের উদ্দেশে শোকর্বাতা জ্ঞাপন করলেন বলিউডের প্রবীণ অভিনেতা অনুপম খের এবং পরিচালক করণ জোহর।

মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন ভূমি পেড়নেকর, রণদীপ হুডা এবং অভিনেতা তথা বিজেপি সাংসদ সানি দেওলও।  

রাত তখন আড়াইটে। গভীর ঘুমে আচ্ছন্ন বিশাখাপত্তনমের আরআরভিপুরম গ্রামের বাসিন্দারা। আচমকাই ঘুমের মধ্যেই চোখ জ্বালা, শ্বাসকষ্ট অনুভব করেন তাঁরা। কিছু বোঝে ওঠার আগেই অবশ্য জ্ঞান হারান অনেকেই। ফলে পুলিশ বা বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা ডাকাডাকি করেও সাড়া পাননি। দরজা ভেঙেই ঘরে ঢুকে তাদের উদ্ধার করা হয় এলাকার অচেতন মানুষদের। 

এদিকে পরিবেশে মিশে যাওয়া স্টায়ারিন গ্যাসকে নিষ্ক্রিয় করতে একাধিক রাজ্য থেকে বিপুল পরিমাণ বিশেষ রাসায়নিক অন্ধ্রপ্রদেশে আনা হয়েছে। পরিস্থিতি সামাল দিতে জরুরী বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এককথায় এইমুহূর্তে ভাইজাগের অবস্থা সঙ্গীন। শোকপ্রকাশ করেছেক কার্তিক আরিয়ানও। 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে