BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কবে সিবিএফসি-র শংসাপত্র পাবে ‘পদ্মাবতী’? 

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 18, 2017 10:04 am|    Updated: September 18, 2019 4:51 pm

When Padmavati get CBFC clearance certificate?

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাট, হিমাচলে ভোট পর্ব শেষ। বছরও শেষ হতে চলল। এবার কি মুক্তি পাবে ‘পদ্মাবতী’? কবে দেবে সিবিএফসি সার্টিফিকেট? এই প্রশ্ন নতুন করে উঠল এক বেসরকারি সংবাদমাধ্যমের দাবিতে। যাদের কথা অনুযায়ী, সোমবারই সার্টিফিকেট পেতে পারে সঞ্জয় লীলা বনশালির ড্রিম প্রজেক্ট। তারপরই ঠিক করে নেওয়া হবে মুক্তির তারিখ।

[মহাভারতে কৃষ্ণ হতে চান আমির, নয়া ফ্র্যাঞ্চাইজি নিয়ে কাজ শুরু]

এমনিতেই ‘পদ্মাবতী’ নিয়ে বিতর্ক ছিল তুঙ্গে। কর্ণি সেনার তাণ্ডব তো চলছিলও। নিত্যদিন বিজেপি সাংসদদের হুমকিও মিলছিল। পরিচালক সঞ্জয়ের মাথা কাটার হুমকি দেওয়া হয়েছিল। নায়িকা দীপিকার নাক কেটে নেওয়ার ফতোয়া জারি হয়েছিল। তাঁর মাথার দাম ১০ কোটি টাকা ধার্য করা হয়েছিল। ইতিমধ্যেই একাধিক রাজ্য ছবিটিকে নিষিদ্ধও ঘোষণা করেছে। এরই মধ্যে বিষফোড়া হয়ে উঠেছে সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন। অবেদনপত্রে ত্রুটি থাকার জন্য ফিরিয়ে দিয়েছিল সঞ্জয়ের ছবিকে। শোনা গিয়েছিল, ছবির ডিসক্লেমার নিয়ে আপত্তি ছিল সেন্সরের। সেখানে নাকি এ কথা স্পষ্ট করে লেখা ছিল না যে ছবিটি ইতিহাস থেকে অনুপ্রাণিত না মালিক মহম্মদ জয়সির ‘পদ্মাবত’ থেকে। পরে ত্রুটি শুধরে ছবি আবার সিবিএফসি-তে পাঠানো হয়। সব ঠিক থাকলে সোমবারই নাকি সিদ্ধান্ত নিতে পারে প্রসূন জোশীর সংস্থা।

[জারি গ্রেপ্তারি পরোয়ানা, বিপাকে বিগ বস-এর এই প্রতিযোগী]

ইতিমধ্যেই ছবি নিয়ে সংসদীয় কমিটির কাছে জবাবদিহি করে এসেছেন পরিচালক সঞ্জয় লীলা বনশালি। সেই কমিটির সুপারিশের উপরও এই সিদ্ধান্ত নির্ভর করতে পারে। কিন্তু তারপর ছবি কবে মুক্তি পারে। শোনা যাচ্ছে, আগে শংসাপত্র হাতে পেয়ে তারপর দিনক্ষণ ঠিক করবেন প্রযোজকরা। তবে যত তাড়াতাড়ি হোক ছবিটিকে দর্শকের দরবারে আনাই তাঁদের লক্ষ্য। কেউ কেউ বলছেন, জানুয়ারি মাসে ৫ তারিখ কিংবা ১২ তারিখ আপাতত ছবি মুক্তির জন্য নাকি বেছে রেখেছেন নির্মাতারা। কিন্তু অনেকের দাবি, রোমান্টিক ফেব্রুয়ারিকেই নাকি ছবিমুক্তির জন্য পছন্দ প্রযোজকদের। তবে ‘পদ্মাবতী’ মুক্তি যবেই পাক, তা সুপারহিট হওয়ার প্রবল সম্ভাবনাই দেখছেন বিশেষজ্ঞরা।

[সেলফি তুলে বিপাকে, দেশ ছাড়তে বাধ্য হলেন সেরা সুন্দরী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে