BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মানবিক! ফিল্ম ইন্ডাস্ট্রির ৩০ হাজার কর্মীকে বিনামূল্যে করোনা টিকা দেবে যশরাজ ফিল্মস

Published by: Biswadip Dey |    Posted: May 4, 2021 3:24 pm|    Updated: May 4, 2021 4:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল ভারত। এহেন পরিস্থিতিতে ফের বিপর্যস্ত সাধারণ জনজীবন। যার প্রভাব পড়েছে কর্মজগতেও। ব্যতিক্রম নয় বিনোদন দুনিয়াও। থমকে গিয়েছে বহু ছবি ও সিরিয়ালের কাজ। বিশেষ করে মহারাষ্ট্রের দ্বিতীয় লকডাউনের (Lockdown) ফলে বলিউডের সিনেকর্মীদের অবস্থা খুবই বিপন্ন। এই অবস্থায় করোনা থেকে ইন্ডাস্ট্রির কর্মীদের নিরাপত্তা দিতে তাঁদের পাশে দাঁড়াল বলিউডের খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা সংস্থা যশরাজ ফিল্মস (Yashraj Films)। জানিয়ে দি‌ল, ফিল্ম ইন্ডাস্ট্রির নথিভুক্ত ৩০ হাজার সদস্যের বিনা খরচে টিকাকরণের দায়িত্ব নিচ্ছে তারা। এজন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে (Uddhav Thackeray) অনুরোধ জানিয়েছে যশরাজ ও ফিল্ম কর্মীদের ওই সংগঠন।

বলিউডের অন্যতম ‘পাওয়ার হাউস’ যশরাজ ফিল্মস। সংস্থার সিনিয়র সহ-সভাপতি অক্ষয় উইধানি ইতিমধ্যেই সিনে-কর্মীদের সংগঠন ‘ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ’-কে একটি চিঠিতে এবিষয়ে জানিয়েছেন। চিঠিতে তিনি লেখেন, ফিল্ম ইন্ডাস্ট্রি এই মুহূর্তে খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এই অবস্থায় হাজার হাজার কর্মী ও তাঁদের পরিবারকে রক্ষা করতে ফের তাঁদের কাজে ফেরাটা খুব দরকার। এই পরিস্থিতিতে যশ চোপড়া ফাউন্ডেশনের মাধ্যমে যশরাজ ফিল্ম রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে অনুরোধ জানিয়েছেন, ইন্ডাস্ট্রির নথিভুক্ত ৩০ হাজারেরও বেশি কর্মীর জন্য টিকার ব্যবস্থা করতে। এবং এর জন্য আনুষঙ্গিক যা কিছু খরচ তা বহন করবে যশরাজ ফিল্মস। যার মধ্যে অন্যতম টিকার জন্য সচেতনতা প্রচার, টিকাকরণের জন্য প্রয়োজনীয় সমস্ত পরিকাঠামো তৈরি প্রভৃতি নানা দিক রয়েছে।

[আরও পড়ুন: ১৪১ কোটি টাকার প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ছোটপর্দার জনপ্রিয় এই অভিনেতা]

যশরাজ ফিল্মসের তরফে লেখা ওই চিঠি উদ্ধব ঠাকরের কাছে পাঠিয়েছে ‘ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ’। সেই সঙ্গে তারাও একটি চিঠি পাঠিয়েছে। তাতে বলা হয়েছে, ‘‘টিকাকরণ অত্যন্ত জরুরি। কেব‌ল রোগের সঙ্গে লড়তেই নয়। সেই সঙ্গে রাজ্যের মুখ থুবড়ে পড়া অর্থনীতিকে চাঙ্গা করতেও।’’ সংগঠনের আশা, কর্মীদের টিকাকরণ হয়ে গেলেই আবার কাজ শুরু করতে পারবেন কর্মীরা। ফের চেনা ছন্দে ফিরতে পারবে ইন্ডাস্ট্রি।

[আরও পড়ুন: নির্বাচনে জয়ের খুশির মাঝেই সোহমের পরিবারে দুঃসংবাদ, আত্মঘাতী প্রিয়জন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement