BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টাকার বিনিময়ে রাজনৈতিক দলের প্রচার, স্টিং অপারেশনে নগ্ন হল বলিউড

Published by: Bishakha Pal |    Posted: February 19, 2019 8:59 pm|    Updated: February 19, 2019 8:59 pm

Cobrapost stings 36 Bollywood celebrities

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবার একটা স্টিং অপারেশন। নারদ কাণ্ডের মতো এবারও সামনে এল ভয়ঙ্কর কিছু তথ্য। তবে এবার আর রাজনীতিবিদ নয়। কাঠগোড়ায় দাঁড়িয়েছে গোটা বলিউড। মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় ৩৬ জন তারকার বিরুদ্ধে অভিযোগ উঠেছে টাকার বিনিময়ে তাঁরা রাজনৈতিক দলগুলির হয়ে প্রচার করতে প্রস্তুত। যত বড় সেলিব্রিটি, তত বেশি টাকা, তত বেশি প্রচার। চুক্তি খানিকটা এইরকম।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে কোবরা পোস্টের একটি স্টিং অপারেশন। নাম দেওয়া হয়েছে ‘অপারেশন কারাওকে’। লুকনো ক্যামেরায় পরিষ্কার ধরা পড়েছে তারকারা টাকার বিনিময়ে রাজনৈতিক দলের হয়ে প্রচার করতে রাজি হচ্ছেন। কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হলেও না হয় কথা ছিল। কিন্তু স্টিং অপারেশনে দেখা গিয়েছে যাঁরা রাজনীতির ময়দান মাড়াননি কোনওদিন, তারা স্রেফ টাকার জন্য যে কোনও দলের হয়ে প্রচার করতে রাজি হয়ে যাচ্ছেন। কোবরাপোস্টের তরফে প্রতিটি তারকার নাম প্রকাশ করা হয়েছে। এও জানানো হয়েছে, বিজেপি ও আপ-সহ রাজনৈতিক দলগুলির হয়ে প্রচার করতে তাঁরা কে কত টাকা নিচ্ছেন বা কী বলছেন। এখনও পর্যন্ত যাঁরা এই স্টিং অপারেশনে ধরা পড়েছেন তাঁরা হলেন- অভিজিৎ ভট্টাচার্য, কৈলাস খের, মিকা সিং, বাবা সেহগল, জ্যাকি শ্রফ, শক্তি কাপুর, বিবেক ওবেরয়, সোনু সুদ, আমিশা প্যাটেল, মহিমা চৌধুরি, শ্রেয়স তলপাড়ে, পুনিত ঈশ্বর, সুরেন্দ্র পাল, পঙ্কজ ধীর, নিকিতন ধীর, টিসকা চোপড়া, দীপশিখা নাগপাল, অখিলেন্দ্র মিশ্র, রোহিত রায়, রাহুল ভাট, সেলিম জাইদি, রাখি সাওয়ান্ত, অমন বর্মা, হিতেন তেজওয়ানি, গৌরী প্রধান, এলভিন শর্মা, মিনিশা লাম্বা, কোয়েনা মিত্র, পুনম পাণ্ডে, সানি লিওনে, রাজু শ্রীবাস্তব, সুনীল পাল, রচপাল যাদব, উপাসনা সিং, কৃষ্ণা অভিষেক, বিজয় ঈশ্বরলাল পাওয়ার, গণেশ আচারিয়া ও সম্ভাবনা শেঠ।

এই তারকাদের প্রত্যেকের টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রামে ফলোয়ার্স সংখ্যা লাখের উপর। কোবরা পোস্টের জনসংযোগ বিভাগ সেলেবদের এজেন্ট মারফত যোগাযোগ করে। তাঁদের প্রস্তাব দেওয়া হয়, টাকার বিনিময়ে সোশ্যাল মিডিয়ায় রাজনৈতিক দলের হয়ে প্রচার করতে হবে। যাঁদের কোবরা পোস্ট শর্টলিস্ট করেছিল, তাঁদের মধ্যে থেকে বিদ্যা বালান, আরশাদ ওয়ারসি, রাজা মুরাদ ও সৌম্যা ট্যান্ডন ছাড়া সবাই কাজটি করতে রাজি হয়ে যায়। কেউ কেউ তো আবার টাকা পাওয়ার আগেই পোস্ট করতে রাজি হয়ে যায়। কেউ আবার চুক্তি করে পোস্ট করার আগে কিছুটা টাকা তাদের দিতে হবে। তারপর বাকি টাকা। আরও একটি ভয়ঙ্কর কথা, সবাই টাকা ক্যাশে নিতে চায়। অর্থাৎ গোটাটাই কালো টাকা।

প্রিয়াঙ্কা গর্ভবতী? মেয়ের ‘বেবি বাম্প’ নিয়ে মুখ খুললেন মা মধু ]

তারকাদের মেসেজ পিছু ২ থেকে ৫০ লক্ষ টাকা পর্যন্ত অফার করা হয়। কয়েকজন অভিনেতা, যেমন সোনু সুদ প্রচারের জন্য আট মাসের পারিশ্রমিক দাবি করেছেন। মোট ২০ কোটি টাকা দাবি করেছেন তিনি। সঙ্গে এও বলেছেন, তাঁকে যা করতে বলা হবে, তিনি তাই করবেন। এদিকে মিনিশা লাম্বাকে যখন বলা হয় ৮০ শতাংশ টাকা নগদ আর বাকি ২০ শতাংশ টাকা ‘হোয়াইট মানি’ হিসেবে দেওয়া হবে, তখন পরিষ্কার অস্বীকার করেন তিনি। বলেন, তাঁকে গোটা টাকাটাই নগদ দিতে হবে। অমন বর্মা গোটা টাকা নগদে নিতে অস্বীকার করেননি। উলটে উচ্ছ্বসিত হয়ে সম্মতি দিয়েছেন। অভিনেতা সুরেন্দ্র পাল, যিনি ‘মহাভারত’-এ দ্রোণাচার্যের ভূমিকায় অভিনয় করেছিলেন, তিনি পুনিত ঈশ্বর ও উপাসনা সিংয়ের নাম সুপারিশ করেন। তাঁদের কাছে এই প্রস্তাব নিয়ে যেতে বলেন। হিতেন তেজওয়ানি আবার স্ত্রী গৌরীকেও এগিয়ে দেন। অভিনেতা পঙ্কজ ধীর তাঁর ছেলে নিকিতন ধীর ও পুত্রবধূ কার্তিকাকে সুপারিশ করেন। অভিনেতা রোহিত রায় প্রতিশ্রুতি দেন দাদা রণিত রায়কেও তিনি এই কাজে নিয়ে আসবেন। গায়ক অভিজিৎ আবার পরিকল্পনা শেয়ার করেন। বলেন, তিনি তিন তালাক নিয়ে লিখবেন। লিখবেন, মুসলিম মহিলারা মা, বোন, মেয়ে, শাশুড়ি হন। মোদিজি তাই মুসলিম মেয়েদের অধিকারের দিতকে নজর দিয়ে ভাল কাজ করছেন। ‘বেটি বাঁচাও বেটি পড়াও’ নিয়েও লিখবেন বলে জানান তিনি। তবে পশ্চিমবঙ্গ সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কিছু লিখতে নারাজ তিনি। স্পষ্ট বলেন, তৃণমূল কংগ্রেস ও মমতা বন্দ্যোপাধ্যায়কে ছেড়ে সব করবেন তিনি। কৈলাস খের জানান, তাঁর এজেন্সি সব কথা বলে নেবে। সুনীল পাল রাহুল গান্ধীকে নকল করার ডেমো দেন। বিবেক ওবেরয়কে দেখা গিয়েছে তাঁর ভ্যানিটি ভ্যানে বসে কথোপকথন চালাতে। জ্যাকি শ্রফ বলেছেন, “আমি আমার মনে দরজা খুলছি, তুমি সিন্দুকের দরজা খোলো।”

সানি লিওনে বলেছেন, তিনি বিজেপিকে সমর্থন করবেন কারণ মোদিজি তাঁকে প্রবাসী নাগরিকত্ব দেবেন বলে কথা দিয়েছেন। আমিশা প্যাটেল বলেছেন, যদি তাঁরা ২৮ তারিখে আসেন, তবে ২৮ তারিখেই পেমেন্ট হয়ে যেতে হবে। তবে তিনি সেদিন বিকেলেই পোস্ট করে দেবেন। তাহলে যখন তিনি প্রথম অ্যাডভান্স পাবেন, তখন তার মাঝে পাঁচ দিনের বিরতি থাকবে। শক্তি কাপুর আবার বলেছেন, তিনি রাজনীতির খুব কাছাকাছি থেকেছেন। রাখি সাওয়ন্ত তো একেবারে বোমা বিস্ফোরণ করেছেন। বলেছেন, গতবছরও এমন হয়েছিল। সেবার তাঁকে খোদ রাজনাথ সিং ডেকেছিলেন। এসব বলা উচিত নয়। কিন্তু তবু তিনি বলছেন, কারণ এগুলি বেআইনি। শ্রেয়স তলপাড়ে বলেছেন, “আমাকে কেন ৩০ দিচ্ছ? একটু বেশি দাও।” টিসকা চোপড়া সরাসরি বলেন, তাঁর ‘রেট ফিক্সড’। গণেশ আচারিয়া আবার বেশি ভাঙতে চাননি। কারণ তিনি বলেছেন, তিনি জানেন এসব গোপন ব্যাপার। প্রকাশ করা উচিত নয়।

‘নিজের শিকড়কে ভুলে যেও না’, প্রিয়াঙ্কাকে খোঁচা করিনার ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে