৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিমানে ‘শ্লীলতাহানি’র শিকার, চোখে জল অভিনেত্রী জায়রা ওয়াসিমের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 10, 2017 3:06 am|    Updated: July 19, 2019 1:41 pm

Dangal Girl Zaira Wasim breaks down after alleged molestation attempt

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দঙ্গল-এর দৌলতে গোটা দেশে তিনি পরিচিত মুখ। তাঁর অভিনয় দক্ষতা কুর্নিশ আদায় করেছে প্রায় সকলেরই। হেনস্তার হাত থেকে তবু মুক্তি পেলেন না তিনি। বিমানের মধ্যেই তাঁর শ্লীলতাহানির চেষ্টা করা হল। এমনই অভিযোগ অভিনেত্রী জায়রা ওয়াসিমের।

ew5r4-1512869231

অভিজাত বিমানসংস্থা ভিস্তারার যাত্রী ছিলেন জায়রা। সেখানেই অশালীন আচরণের মুখে পড়েন তিনি। ঘটনার বিবরণ দিতে গিয়ে ইনস্টাগ্রামে পোস্ট করা এক ভিডিওয় কান্নায় ভেঙে পড়েছেন অভিনেত্রী। তিনি জানাচ্ছেন, কোন পরিস্থিতির মুখে পড়তে হয়েছিল। যে সিটে জায়রা বাসেছিলেন, ঠিক তার পিছনের সিটেই যাত্রী ছিলেন এক প্রৌঢ়। অভিযুক্ত ব্যক্তি প্রথমে তার পা জায়রার সিটে তুলে দেয়। প্রতিবাদ করেন জায়রা। তাতে হিতে বিপরীত হয়। পা নামাতে অস্বীকার করে ওই ব্যক্তি। উলটে নানাভাবে হেনস্তা করতে থাকে তরুণী অভিনেত্রীকে। পুরো ঘটনায় চোখে জল জায়রার। তিনি জানাচ্ছেন, ওই ব্যক্তি পা দিয়েই এরপর তাঁকে খোঁচাতে থাকে। শরীরের আপত্তিকর জায়গায় স্পর্শ করেন। বিমানের মধ্যে আধো অন্ধকারের সুযোগ নিয়েই কুকর্ম চালাতে থাকে ব্যক্তিটি। আলো এত কম ছিল যে, পুরো ঘটনার ঠিকঠাক ভিডিও করতে পারেননি অভিনেত্রী। তবে তাঁর অপর ভিডিওয় স্পষ্ট যে, ঘটনায় কতটা আহত হয়েছেন এই কাশ্মীরি কন্যা।

[‘পাশে আছি জায়রা’, অভিনেত্রীকে কাঁদতে দেখে সমব্যথী দেশবাসী]

নারী নির্যাতন দেশে যেন নিত্যদিনের ঘটনা হয়ে উঠেছে। তা শুধু প্রত্যন্ত এলাকার মধ্যে সীমাবদ্ধ নেই। জায়রার ঘটনা যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে, নির্যাতনকারীর মানসিকতায় কোনও ফারাক নেই। সে অভিজাত কোনও বিমানের অভ্যন্তরে হোক বা অন্য কোথাও। প্রায় প্রতিটি জায়গায় নারী নিজেকে সুরক্ষিত মনে করতে পারে না। কাঁদতে কাঁদতে জায়রার তাই প্রশ্ন, “এভাবে কেউ কারও সঙ্গে কী করে ব্যবহার করতে পারে? কেউ মহিলাদের সাহায্য করে না। যদি আমরাই আমাদের সাহায্য না করি, তাহলে কেউ এগিয়ে আসবে না।”

[ এবার শ্রীদেবীর জুতোয় পা গলাতে চলেছেন আলিয়া ভাট ]

জায়রার অভিযোগ পেয়ে নড়েচড়ে বসেছে ভিস্তারা কর্তৃপক্ষ। জায়রার মতো তরুণী যদি এরকম অভিজাত সংস্থায় শ্লীলতাহানির শিকার হয়, তবে সংস্থার জন্যও তা ভাল বিজ্ঞাপন নয়। ইতিমধ্যেই ওই ব্যক্তিকে চিহ্নিত করে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। তবে জায়রারা ঘটনা গোটা দেশকেই এক বড় প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করিয়ে দিল। নারী সুরক্ষা নিয়ে দেশ জুড়ে কম কথা হয় না। সেইসঙ্গে প্রায় পাল্লা দিয়ে বাড়ছে নারী নির্যাতনও। এর শেষ কোথায়? জায়রার ভিডিও যেন সে প্রশ্নই তুলে দিচ্ছে।

[ হুমকি এখন নয়া সেন্সরশিপ, ‘পদ্মাবতী’ বিতর্কে কটাক্ষ আদালতের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে