BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ছেঁটে ফেলা হোক ‘বাধাই হো’ ছবির দৃশ্য, নোটিস জারি দিল্লি সরকারের

Published by: Bishakha Pal |    Posted: October 29, 2018 1:14 pm|    Updated: October 29, 2018 1:14 pm

Delhi Government sent notice to Badhaai Ho Makers

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাদামাটা পারিবারিক গল্প ‘বাধাই হো’। কিন্তু তা সত্ত্বেও ‘বিশেষজ্ঞদের’ থেকে ক্লিনচিট পেল না ছবিটি। অশ্লীল শব্দ বা দৃশ্য নেই। তাও ছবির নির্মাতারা পেলেন নোটিস।

ছবির কিছু ধূমপানের দৃশ্যের উপর জারি হয়েছে নিষেধাজ্ঞা। অ্যাডিশনাল ডিরেক্টর (পাব্লিক হেল্থ) ও স্টেট টোবাকো কন্ট্রোল অফিসার এস কে অরোরা জানিয়েছেন, ‘বাধাই হো’ ছবিতে একাধিক চরিত্রকে প্রকাশ্যে ধূমপান করতে দেখা হয়েছে। এছাড়া তামাকের ব্র্যান্ডের প্রোমোশনও রয়েছে ছবিতে। এটি সিগারেট ও অন্য তামাক প্রোডাক্ট আইনের বিরোধী।

ছোট্ট তৈমুরকে নিয়ে মতের মিল হচ্ছে না সইফ-করিনার! ]

তিনি আরও জানিয়েছেন, এই নিয়ে ছবির পরিচালক, প্রযোজক ও অভিনেতাদের নোটিস পাঠানো হয়েছে। ছবি থেকে ধূমপান ও সেই সংক্রান্ত দৃশ্যগুলি বাদ দেওয়ার কথাও বলা হয়েছে। এও জানানো হয়েছে ছবির মধ্যে তামাকের যে প্রোমোশন করা হয়েছে, সেগুলিও সরিয়ে ফেলতে হবে। কারণ, বলিউড স্টাররা নতুন জেনারেশনের কাছে রোল মডেল। অনেক সময় তারা বলিউড স্টারদের অন্ধভাবে অনুসরণ করে। ফলে তাঁরা যদি কোনও বদোভ্যাস শুরু করেন তাহলে তার দায় বলিউড সেলেব্রিটিদের উপরেই বর্তায়। বলিউডের এবার মানবিক দিক থেকে ভাবা উচিত বলে জানিয়েছেন অরোরা।

তবে এই প্রথমবার দিল্লির স্বাস্থ্য দপ্তর বলিউডের কোনও ছবিতে কাঁচি চালানোর কথা বলল, এমন নয়। এর আগে অনেক বলিউড ছবিই দিল্লির স্বাস্থ্য দপ্তরের নোটিসের মুখে পড়েছে। অজয় দেবগন, অক্ষয় কুমার, অক্ষয় খান্নার মতো অনেকের বিরুদ্ধেই জারি হয়েছে নোটিস। এদের মধ্যে অক্ষ কুমারের নাম ওঠা নিয়ে প্রশ্ন উঠতে পারে। কিন্তু অরোরা জানিয়েছেন, অক্ষয় কুমার নিঃসন্দেহে স্বাস্থ্য নিয়ে সচেতন। কিন্তু ‘গোল্ড’ ছবিতে একাধিকবার তিনি ধূমপান করেছেন। সেই দৃশ্যগুলি নিয়েই তাঁকে নোটিস পাঠানো হয়েছিল। এগুলি পরিবর্তন করা যেত। চিত্রনাট্যও পালটানো যেত। তাই তাঁকে নোটিস পাঠানো হয়।

বর্তমান প্রজন্মের মনের কথা বলতে আসছে ‘জেনারেশন আমি’ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে