BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

স্পেশ্যাল জাদু নিয়ে এবার হলিউডের নায়ক দক্ষিণের সুপারহিরো ধনুশ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 13, 2018 7:21 pm|    Updated: February 13, 2018 7:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষ্ণাঙ্গ ছেলেটির বলিষ্ঠ পেশি নয় বটে তবে অভিনয় দক্ষতা রয়েছে। এই পুঁজিকে সম্বল করেই দক্ষিণাত্যের গ্ল্যামার দুনিয়া জয় করেছেন। বলিউডে হয়েছেন সোনম কাপুরের ‘রাঞ্ঝনা’।  এবার হলিউডের ‘ফকির’ হলেন ধনুশ। ভারতীয় অভিনেতাদের মধ্যে অনেকেই বিদেশি ছবিতে মুখ দেখিয়েছেন। তবে বেশিরভাগই স্বল্প চরিত্রের জন্য। ইরফান খান, ওম পুরিদের মতো ব্যতিক্রমরাও অবশ্য রয়েছেন। এই ব্যতিক্রমীদের তালিকাতেই নাম এবার লেখালেন ধনুশ। প্রকাশ্যে এল তাঁর প্রথম হলিউড ছবির টুকরো ঝলক। ফরাসি ও ইংরাজি ভাষার এ ছবির কাহিনি আবর্তিত হয়েছে নায়ককে কেন্দ্র করেই।

প্রখ্যাত ফরাসি লেখক রোমেইন পুয়েরতোলাসের বেস্টসেলিং উপন্যাসকে কেন্দ্র করে এ ছবি বানিয়েছেন কানাডার পরিচালক কেন স্কট। ছবিতে ধনুশের সঙ্গে স্ক্রিন স্পেস শেয়ার করেছেন একাধিক অস্কার নমিনেটেড অভিনেতা। নায়িকা ফরাসি অভিনেত্রী বেরেনিস বেজো। ফ্রেঞ্চ-ইংলিশ এই কমেডির ফরাসি ভার্সনের নাম ‘এক্সট্রাঅর্ডিনেয়ার ভয়েজ ডু ফকির’। ইংরাজিতে ‘দ্য এক্সট্রাঅর্ডিনারি জার্নি অফ দ্য ফকির’।

[‘সুই ধাগা’র প্রথম ঝলকে চমকে দিলেন বরুণ-অনুষ্কা]

ছবিতে ধনুশকে দেখা যাবে এক স্ট্রিট ম্যাজিশিয়ান হিসেবে। রাজস্থানের প্রত্যন্ত অঞ্চলে জীবন কেটেছে যার। অথচ ঘটনাচক্রে পৌঁছে যায় বিদেশে। ভাষা না জেনে বিদেশ-বিভুঁইয়ে বেজায় বিপাকে পড়ে অজাতশত্রু ওরফে ওজু। তবে কিছুটা ভাগ্যের জোরে, আর কিছুটা উপস্থিত বুদ্ধিতে সব বিপত্তি পেরিয়ে যায় সে। আর এই চক্করেই প্রায় গোটা বিশ্ব ঘুরে ফেলে। উপন্যাসের আঙ্গিকেই গোটা গল্প সাজিয়েছেন পরিচালক। ভারত ছাড়াও ইটালি, ফ্রান্স, ইংল্যান্ড ও লিবিয়ায় হয়েছে শুটিং। ধনুশের কাজে বেজায় খুশি পরিচালক। নিজের প্রথম হলিউড ছবি নিয়ে উচ্ছ্বসিত ধনুশও। চান ফ্রান্সের পাশাপাশি ভারতীয় দর্শকরাও এ ছবিকে সমানভাবে পছন্দ করুক তাঁর এ নয়া রূপ।

[প্রিয়াকে প্রেমে মজালেন কে এই তরুণ? জানেন এর পরিচয়?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement