BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বহু বাধা-বিপত্তি পেরিয়ে মুক্তি আসন্ন, প্রকাশ্যে ‘পদ্মাবত’-এর নয়া ঝলক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 20, 2018 9:42 am|    Updated: January 20, 2018 9:42 am

Dialogue promo of ‘Padmaavat’ out in the open

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্ষয় মেনে নিয়েছেন সঞ্জয়ের অনুরোধ। আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। অবশেষে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘পদ্মাবত‘। পাশে রয়েছে সর্বোচ্চ আদালতও। জানিয়ে দিয়েছে জানুয়ারি মাসের ২৫ তারিখ সব রাজ্যে মুক্তি পাবে এ ছবি। কর্ণি সেনার প্রতিবাদ, বিক্ষোভ হুঁশিয়ারি এখনও অব্যাহত। কিন্তু এর মাঝেই প্রকাশ্যে এল ‘পদ্মাবত’-এর নতুন দু’টি ডায়লগ প্রোমো।

[সঞ্জয়ের অনুরোধে ‘প্যাডম্যান’-এর মুক্তির তারিখ পিছিয়ে দিলেন অক্ষয়]

নতুন এই প্রোমোতে তুলে ধরা হয়েছে রানি পদ্মাবতী ও মহারাওয়াল রতন সিংয়ের প্রথম সাক্ষাৎ। কেমনভাবে দু’জনের ভালবাসা পূর্ণাঙ্গ রূপ পায়? কেমনই হয়েছিল রাজকীয় বিয়ের আসর? সে কাহিনি ফুটে উঠেছে এই প্রোমোতে। দ্বিতীয় প্রোমোতে তুলে ধরা হয়েছে আলাউদ্দিন খিলজি ওরফে রণবীর সিংয়ের কথা। যেখানে খিলজি বংশের অভিজাত্যের পাশাপাশি আলাউদ্দিনের জেদের কথাও উঠে এসেছে।

মরুশহরে ছবির শুটিংয়ের সময় থেকেই বিক্ষোভ দেখিয়ে আসছে কর্ণি সেনা। সংগঠনের দাবি ছিল, এ ছবিতে রানি পদ্মাবতী ও আলাউদ্দিন খিলজির মধ্যে কাল্পনিক প্রেমের দৃশ্য দেখানো হয়েছে ছবিতে। কিন্তু পরিচালক সঞ্জয় লীলা বনশালি বারবার বলে এসেছেন এমন কোনও দৃশ্য ছবিতে নেই। ‘পদ্মাবত’-এর মাধ্যমে রাজপুত রাজাদের গর্বের কথাই তুলে ধরা হয়েছে। নতুন এই প্রোমোতে সে কথাই আবার প্রমাণিত হয়েছে।

[হিসেবের পাশেই রবি ঠাকুরের পংক্তি, দেখেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের খেরোর খাতা?]

তবে এরপরও কর্ণি সেনার তাণ্ডব অব্যাহত। সব রাজ্যেই মুক্তি পাবে ‘পদ্মাবত‘। এ কথা স্পষ্ট জানিয়ে দিয়েছে দেশের শীর্ষ আদালত।  ছবি নিয়ে কোনও বিশৃঙ্খলা হলে তা দেখার দায় রাজ্য সরকারের। এই ঘোষণার পরই নতুন করে তাণ্ডব শুরু করেছে কর্ণি সেনা। ইতিমধ্যেই বিহারের মুজফ্ফরপুরে একটি প্রেক্ষাগৃহে ভাঙচুর চালানো হয়েছে। হরিয়ানার এক প্রেক্ষাগৃহে পেট্রল বোমা নিয়ে হামলা চালিয়েছে কর্ণি সেনার সদস্যরা। ‘পদ্মবত’-এর হয়ে সুপ্রিম কোর্টে সওয়াল করার জন্য হুমকি শুনতে হয়েছে প্রবীণ আইনজীবী হরিশ সালভেকেও। এর মধ্যে আবার শোনা গিয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশের বিরুদ্ধে সওয়াল করতে চলেছে রাজস্থান সরকার। এত বাধা-বিপত্তির মধ্যেই আগামী সপ্তাহে মুক্তি পাচ্ছে ‘পদ্মাবত’। এবার রায় দেবেন জনগণ।

[প্রেম-যৌনতা-রহস্যের মোড়কে কতটা নজর কাড়ল ‘আসছে আবার শবর’?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement