BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কেমন দেখতে সৃজিতের ভাওয়াল সন্ন্যাসীকে? প্রকাশ্যে যিশুর লুক

Published by: Bishakha Pal |    Posted: August 31, 2018 11:41 am|    Updated: August 31, 2018 11:42 am

Ek Je Chhilo Raja poster out

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মৃত্যুর মুখ থেকে মানুষ ফিরে আসতে পারে। কিন্তু মৃত্যু হওয়ার পরও কি ফেরা যায়? এমন ঘটনা কিন্তু ঘটেছিল। এই বাংলাতেই ঘটেছিল। তবে তখন অবশ্য ভারতভূমি ছিল অখণ্ড। কিন্তু ইতিহাসের সঙ্গে সঙ্গে এই ঘটনা ফিকে পড়ে যায়নি। বরং বারবার ঘুরে ফিরে এসেছে ভাওয়াল সন্ন্যাসীর গল্প। মৃত্যু থেকে ফিরে আসা সন্ন্যাসী রাজার গল্প। সেই ঘটনা আবারও উঠে আসছে পর্দায়।

[ OMG! অনুষ্কা, দীপিকাদের ভয়ে কাঁটা হয়ে থাকেন অমিতাভ বচ্চন! ]

তিনি যে ভাওয়াল সন্ন্যাসীর প্রত্যাবর্তন ঘটাতে চলেছেন, তা অনেক আগেই জানিয়েছিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। এও জানা গিযেছে যে এই পুজোতেই প্রেক্ষাগৃহে আসছে ভাওয়াল সন্ন্যাসীর গল্প। একে একে মুক্তি পেয়েছে ছবির পোস্টার, ট্রেলার। এবার প্রকাশ্যে এল ভাওয়াল সন্নাস্যীর রূপ। পরনে তাঁর একটুকরো কাপড় ছাড়া আর কিছু নেই। মাথায় জটা। গায়ে ভস্ম আর মাটির প্রলেপ। প্রাসাদে সেই অবস্থায় এসেছেন তিনি।  

উত্তমকুমারের ‘সন্ন্যাসী রাজা’-র থেকে এই ছবি অনেক আলাদা৷ ‘সন্ন্যাসী রাজা’-য় দেখানো হয়েছিল বাকল্যান্ড বাঁধ থেকে ছাইমাখা অবস্থায় ফিরে এসেছিলেন ভাওয়াল এস্টেটের জমিদার বংশের রাজকুমার রমেন্দ্রনারায়ণ৷ এস্টেটের সম্পত্তির অধিকার চেয়ে আদালতে মামলাও করেছিলেন তিনি৷ তারপর কী হল, তা অজানাই থেকে গিয়েছিল দর্শকদের কাছে৷ পার্থ চট্টোপাধ্যায়ের বই ‘প্রিন্সলি ইম্পস্টার: দ্য স্ট্রেঞ্জ অ্যান্ড ইউনিভার্সাল হিস্ট্রি অফ কুমার অফ ভাওয়াল’, মুরাদ ফৈজির বই ‘এ প্রিন্স’, ‘পয়জন এন্ড টু ফিউনারাল’ এই বইগুলিতেই এ সম্বন্ধে বেশ কিছু তথ্য রয়েছে৷ সিনেমার পর্দায় সেই কাহিনি কখনও উঠে আসেনি৷ সেটাই করলেন সৃজিত মুখোপাধ্যায়৷

তাঁর গল্পে রাজার নাম রাজা মহেন্দ্র কুমার। ভস্মমাখা এই সন্ন্যাসীর সঙ্গে রাজার বিমন্দুমাত্র মিল নেই। তবু তিনি রাজা। দু’জন মানুষ যে পৃথক নন তার আভাস পোস্টারেই দিয়ে দিয়েছেন সৃজিত। ‘এক যে ছিল রাজা’-র পোস্টারে এই প্রথম যিশুকে সামনে থেকে দেখা গেল।

ছবিতে যিশুর স্ত্রীয়ের ভূমিকায় অভিনয় করছেন রাজনন্দিনী। জমিদারের বোনের চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী জয়া আহসান এবং দু’জন গুরুত্বপূর্ণ উকিলের চরিত্রে দেখা যাবে টলিউডের দুই লেজেন্ড অঞ্জন দত্ত এবং অপর্ণা সেনকে। এছাড়াও অন্যান্য কয়েকটি চরিত্রে থাকছেন অনির্বাণ ভট্টাচার্য এবং রুদ্রনীল ঘোষের মতো তারকারা। ১২ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘এক যে ছিল রাজা’।

OMG! সোশ্যাল মিডিয়ায় এ কাকে খুঁজে পেলেন করণ জোহর ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে