BREAKING NEWS

২৩ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ১০ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

প্রকাশ্যে ভাওয়াল সন্ন্যাসীর এক টুকরো গল্প, মুক্তি পেল ট্রেলার

Published by: Bishakha Pal |    Posted: September 10, 2018 6:37 pm|    Updated: September 10, 2018 8:47 pm

EK Je Chhilo Raja Trailer released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময় তাঁর দাপটে বাঘে গরুতে এক ঘাটে জল খেত। রাজ্যে অন্যায় হওয়ার উপায় ছিল না। যেমন সুশাসক ছিলেন তিনি, তেমনই ছিলেন প্রজাহিতৈষী। রাজা মহেন্দ্র কুমার চৌধুরী। এমন এক রাজার হঠাৎই অকালপ্রয়াণ হল। তাই কি? সত্যিই কি মারা গেলে রাজা মহেন্দ্র কুমার চৌধুরী? তাহলে যিনি সম্প্রতি রাজবাড়িতে এসেছেন, নিজেকে মহেন্দ্র কুমার বলে দাবি করছেন, তিনি কে?

গল্পটি অজানা নয়। অখণ্ড ভারতের বাংলাভূমির এই গল্প কমবেশি সবাই জানে। উত্তম কুমারের ‘সন্ন্যাসী রাজা’-র দৌলতে ভাওয়াল সন্ন্যাসীর আরও বেশি পরিচিতি পেয়েছে। সেই ভাওয়াল সন্ন্যাসী আবার আসছেন পর্দায়। তবে এবার গল্প আরও বিস্তারিত। বিষয় আরও জমজমাট।

জন্মদিনে ভক্তদের কী উপহার দিলেন খিলাড়ি? ]

চিত্রনাট্যের ব্যাপারে বরাবরই খুঁতখুঁতে সৃজিত। একাধিক ছবিতে তার প্রমাণ রয়েছে। এবারও তার ব্যতিক্রম নয়। রাজা মহেন্দ্র কুমার চৌধুরীর চরিত্র বোঝাতে তিনি কয়েকটি ক্ষুদ্রাতিক্ষুদ্র ঘটনা দেখিয়েছেন। প্রতিটিই কাট টু কাট শটে। মোটামুটি ২০ থেকে ২৩ সেকেন্ডের মধ্যেই পরিষ্কার রাজার চরিত্র। তিনি যেমন একাধারে সাহসী, ন্যায্য বিচারক; অন্যদিকে সেই তিনিই উপযুক্ত সহোদর। স্ত্রীকে তিনি ভালবাসেন। কিন্তু সুরা আর নারীর প্রতিও তাঁর আসক্তি কম নেই। নিত্য বাগানবাড়িতে বসে বাইজি নাচের আসর। অর্থ, প্রতিপত্তি তাঁর পদতলে। এমন রাজার ভাগ্য যে এভাবে তাঁকে নিয়ে খেলবে, তা কী আর জন্মলগ্নে তাঁর জ্যোতিষীও আন্দাজ করতে পেরেছিল? 

বাক্স নয়, এবার সঙ্গী বদলের গল্প আসছে পর্দায় ]

কথায় বলে, তুমি যাও বঙ্গে, কপাল যায় সঙ্গে। এমনই হয়েছিল মহেন্দ্র কুমারের সঙ্গেও। বিশ্বাসী রাজার বিশ্বস্ত কর্মচারীরার তাঁকে ঠেলে দিল যমরাজের কবলে। কিন্তু ওই যে, কপাল। ভাগ্য যেমন তাঁর সঙ্গে নিষ্ঠুর পরিহাস করেছিল, বৃষ্টির রাতে সেই ভাগ্যের জোরেই বেঁচে ফিরলেন রাজা। কিন্তু নিজের রাজ্যে ফেরেননি তিনি। সন্ন্যাসীদের সঙ্গে দিন কাটত তাঁর। কিন্তু হঠাৎই একদিন নিজের বাড়ি এলেন তিনি। কিন্তু ততদিনে তিনি পুরোদস্তুর সন্ন্যাসী। কেউ তাঁকে রাজা বলে মানতে নারাজ। আদালতে শুরু হল বিচার। কাঠগোড়ায় দাঁড়িয়ে সন্ন্যাসী নিজেকে প্রমাণ করার জন্য গলা ফাটালেন। তারপর….।

এটুকু তোলা থাক। ট্রেলারে যা দেখিয়েছে, তাকে সম্বল করেই আপাতত ১২ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে। ওইদিনই মুক্তি পাবে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি ‘এক যে ছিল রাজা’। প্রত্যাবর্তন হবে ভাওয়াল সন্ন্যাসীর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে