BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গানে গানে শ্রদ্ধা নারায়ণ দেবনাথকে, আসছে দুর্নিবার সাহার মিউজিক ভিডিও ‘কমিক্স কাণ্ড’

Published by: Suparna Majumder |    Posted: January 21, 2022 7:10 pm|    Updated: January 21, 2022 7:47 pm

Durnibar Saha and others making music video to tribute Narayan Debnath | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালির শৈশবের আবেগ নারায়ণ দেবনাথ (Narayan Debnath)।  ‘বাঁটুল দি গ্রেট’, ‘হাঁদা ভোঁদা’, ‘নন্টে ফন্টে’, ‘বাহাদুর বেড়াল’ – কতই না মণিমাণিক্য রেখে গিয়েছেন। সেই স্মৃতিকে সম্বল করেই সংগীতের মাধ্যমে প্রবাদপ্রতিম শিল্পীকে শ্রদ্ধা জানাচ্ছেন দুর্নিবার সাহা, উৎপল দাসরা। তৈরি হচ্ছে মিউজিক ভিডিও ‘কমিক্স কাণ্ড’। 

Narayan Debnath

গত বছরের ২৪ ডিসেম্বর নারায়ণ দেবনাথের অসুস্থতার খবর জানা যায়। সেদিনই কলকাতার মিন্টো পার্কের বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় ৯৭ বছরের শিল্পীকে। ক্রিটিকাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ সমরজিৎ নস্কর-সহ ছ’জনের এই টিম সারাক্ষণ তাঁকে পর্যবেক্ষণে রেখেছিলেন। ১৩ জানুয়ারি প্রবীণ শিল্পীর সঙ্গে হাসপাতালে দেখা করেন মন্ত্রী অরূপ রায়। সেখানেই তাঁর হাতে তুলে দেওয়া হয় পদ্মশ্রী সম্মান। হাসপাতালের বিছানায় শয্যাশায়ী অবস্থাতেই তিনি তা গ্রহণ করেন। ১৮ জানুয়ারি হাসপাতালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি শিল্পী। 

[আরও পড়ুন: রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর তৈরিতে উদ্যোগী নবান্ন, কলকাতার আশপাশে শুরু জমির খোঁজ]

শিল্পীর মৃত্যু হলেও শিল্প অমর। সেই শিল্পের মাধ্যমেই শিল্পীকে শ্রদ্ধা জানাচ্ছেন দুর্নিবাররা। এই প্রসঙ্গে এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে দুর্নিবার জানান, নারায়ণ দেবনাথের কমিক্যাল সৃষ্টি নিয়েই গানটি তৈরি করা হয়েছে। তাঁর বাঙালি মনকে ছুঁয়ে যাওয়ার কাহিনি জানানো হয়েছে। উৎপল দাসের কথা ও সুরে গানটি গেয়েছেন দুর্নিবার (Durnibar Saha)। 

Narayan Debnath 1

গানটির সংগীতায়োজনের দায়িত্বে রয়েছেন সুব্রত বসু। মিউজিক ভিডিওর পরিচালনার দায়িত্বে শান্তনু চট্টোপাধ্যায়। ইতিমধ্যেই রেকর্ডিং সম্পন্ন হয়েছে। শুক্রবার শুটিংও হয়ে যাওয়ার কথা। বাংলার OTT প্ল্যাটফর্ম ক্লিক-এ দেখা যাবে গানটি।  বাঙালির রঙিন শৈশবের জাদুকর নারায়ণ দেবনাথ। কমিকসের পাশাপাশি শিশু সাহিত্যিক ও অলঙ্করণ শিল্পী হিসেবেও তিনি তুমুল জনপ্রিয় ছিলেন। শোনা যায়, তাঁর আঁকা প্রচ্ছদের জোরেই নাকি এক সময় বইয়ের বিক্রি বেড়ে যেত। শিল্পীকে ঘিরে বাঙালির যে আবেগ রয়েছে, তা মাথায় রেখেই গানটি তৈরি করা হয়েছে বলে খবর। 

[আরও পড়ুন: দেশের দৈনিক করোনা সংক্রমণ সাড়ে তিন লক্ষের কাছাকাছি! অনেকটা বাড়ল মৃতের সংখ্যাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে