BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশের দৈনিক করোনা সংক্রমণ সাড়ে তিন লক্ষের কাছাকাছি! অনেকটা বাড়ল মৃতের সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: January 21, 2022 9:21 am|    Updated: January 21, 2022 9:25 am

Coronavirus: 3,47,254 new cases recorded in the last 24 hours in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধিনিষেধ, সতর্কবার্তা, টিকাকরণ। কোনও কিছুতেই দেশের করোনা সংক্রমণের গতিতে লাগাম পরানো যাচ্ছে না। লাগাতার হু হু করে বাড়ছে সংক্রমণ। বিশেষজ্ঞদের একাংশের ধারণা, আগামী ২৩ জানুয়ারি দেশের সংক্রমণ শীর্ষে পৌঁছাতে পারে। তার আগে থেকেই রকেটের গতিতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। শুক্রবারই দেশের দৈনিক সংক্রমণ সাড়ে ৩ লক্ষের কাছাকাছি পৌঁছে গেল।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ২৫৪ জন। যা আগের দিনের থেকে প্রায় ৯ শতাংশ বেশি। দেশের পটিজিভিটি রেট ফের বেড়ে হয়েছে ১৭.৯৪ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট ১৬.৫৬ শতাংশ। সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন (Omicron) আক্রান্ত ৯ হাজার ৬৯২ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭০৩ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৮ হাজার ৩৯৬ জন।

[আরও পড়ুন: প্রয়োজন নেই অ্যান্টিভাইরালের! করোনা আক্রান্ত শিশুদের চিকিৎসায় নয়া নির্দেশিকা কেন্দ্রের]

এই মুহূর্তে সবচেয়ে বড় উদ্বেগের কারণ অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ২০ লক্ষ ১৮ হাজার ৮২৫ জন। যা আগের দিনের থেকে প্রায় ৯৪ হাজার বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে। যদিও পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৬০ লক্ষ ৫৮ হাজার ৮০৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ৫১ হাজার ৭৭৭ জন।

[আরও পড়ুন: অতিমারী নয়, দ্রুতই সাধারণ রোগে পরিণত হবে কোভিড, দাবি ICMR’এর বিজ্ঞানীর]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৬০ কোটি ৪৩ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৯ লক্ষ ৩৫ হাজার ৯১২ জনের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে