BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশে উল্কার গতিতে বাড়ছে করোনা, দৈনিক আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার পার

Published by: Subhajit Mandal |    Posted: January 20, 2022 9:32 am|    Updated: January 20, 2022 9:41 am

Coronavirus: 3,17,532 new cases recorded in the last 24 hours in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আতঙ্কের আরেক নাম ওমিক্রন। ব্রিটেন, স্পেন যেখানে করোনার তৃতীয় ঢেউ পেরিয়ে স্বাভাবিক জনজীবনে ফেরার চেষ্টায় সেখানে ভারতে করোনার দৈনিক সংক্রমণ একপ্রকার লাগামছাড়া। করোনার তৃতীয় ঢেউয়ে প্রথমবার দৈনিক আক্রান্ত পেরিয়ে গেল ৩ লক্ষের গণ্ডি। সেই সঙ্গে হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেস এবং পজিটিভিটি রেটও। বিশেষজ্ঞদের ধারণা মার্চের প্রথম সপ্তাহে দেশে করোনা এন্ডেমিকের রূপ নেবে। কিন্তু তার আগে চলতি মাসেই যেভাবে সংক্রমণ বাড়ছে তা ঘাম ঝরাচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের।

Coronavirus: 3,17,532 new cases recorded in the last 24 hours in India
ফাইল ছবি

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন। যা আগের দিনের থেকে প্রায় ৩৫ হাজার বেশি। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, অসম, বাংলার মতো রাজ্যগুলি ভয় ধরাচ্ছে। দেশের পটিজিভিটি রেট ফের বেড়ে হয়েছে ১৬.৪১ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট ১৬.০৬ শতাংশ। সেটাই বেশি চিন্তায় রাখছে চিকিৎসকদের। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত ৯ হাজার ২৮৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৯১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৭ হাজার ৬৯৩ জন।

[আরও পড়ুন: ওষুধের দোকান থেকে এবার আপনিও কিনতে পারবেন করোনার জোড়া ভ্যাকসিন! মিলল প্রাথমিক ছাড়পত্র]

এই মুহূর্তে সবচেয়ে বড় উদ্বেগের কারণ অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১৯ লক্ষ ২৪ হাজার ৫১ জন। যা আগের দিনের থেকে প্রায় ৯৩ হাজার বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে। লাগাতার যেভাবে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ছে তাতে আগামী দিনে স্বাস্থ্য ব্যবস্থার উপর দ্বিতীয় ঢেউয়ের মতো সংকট তৈরি হতে পারে। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৫৮ লক্ষ ৭০ হাজার ২৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ২৩ হাজার ৯৯০ জন।

[আরও পড়ুন: উত্তরাখণ্ডে ভোটের মুখে চমক, বিজেপিতে যোগ দিলেন জেনারেল বিপিন রাওয়াতের ভাই]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৫৯ কোটি ৬৭ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৯ লক্ষ ৩৫ হাজার ১৮০ জনের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে