BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উত্তরাখণ্ডে ভোটের মুখে চমক, বিজেপিতে যোগ দিলেন জেনারেল বিপিন রাওয়াতের ভাই

Published by: Kishore Ghosh |    Posted: January 19, 2022 5:48 pm|    Updated: January 19, 2022 8:06 pm

General Bipin Rawat’s Brother Vijay Rawat Join BJP | Sangbad pratdin

নন্দিতা রায়, নয়াদিল্লি : সামনেই পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন (Assembly Election)। ভোট হবে উত্তরাখণ্ডেও (Uttarakhand)। তার আগেই কপ্টার দুর্ঘটনায় প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (Bipin Rawat) ভাই কর্নেল বিজয় রাওয়াতকে (Vijay Rawat) দলে নিয়ে বড় চমক দিল বিজেপি (BJP) ।

সম্প্রতি জানা গিয়েছিল কর্নেল বিজয় রাওয়াত দিল্লিতে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির (Pushkar Singh Dhami) সঙ্গে দেখা করেছেন। কয়েক দিনের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে গেরুয়া শিবিরে যোগ দিতেও চলেছেন। এই সঙ্গে খবর ছিল, প্রয়াত সেনা সর্বাধিনায়কের ভাই জানিয়েছেন, তাঁকে যদি দল সুযোগ দেয় তবে তিনি উত্তরাখণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচনে লড়বেনও। বিজয় রাওয়াত নাকি বলেছেন, “আমি বিজেপির জন্য কাজ করতে চাই।”

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের পর উত্তরাখণ্ড, বিজেপি থেকে বহিষ্কারের পর কংগ্রেসের দরজায় প্রভাবশালী মন্ত্রী]

সেই কথাই এদিন সত্যি হল। তবে দেরাদুন না, দিল্লিতে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি ও অন্য বিজেপি নেতাদের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিলেন জেনারেল বিপিন রাওয়াতের ভাই কর্নেল বিজয় রাওয়াত। জানা গিয়েছে আজ সকালেই রাজধানীতে বিজেপির সদর দপ্তরে ধামির সঙ্গে প্রথম দফায় দেখা করেন কর্নেল রাওয়াত। এদিনই ছিল উত্তরখণ্ডের আসন্ন বিধানসভা ভোট নিয়ে দলীয় বৈঠক। মূলত এই দলীয় বৈঠকের কারণেই পুষ্কর সিং ধামি দিল্লিতে আসেন। জানা গিয়েছে বৈঠকে ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, অমিত শাহ-সহ শীর্ষ নেতৃত্ব। ভার্চুয়াল মাধ্যমে বৈঠকে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।   

এরপর বিকেলে সাড়ে পাঁচটা নাগাদ উত্তরখণ্ডের মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে বিজেপিতে যোগ দেন প্রয়াত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের ভাই বিজয় রাওয়াত।  এদিন গেরুয়া শিবির যোগ দিয়ে বিজয় রাওয়াত বলেন, “আমাদের পরিবার বিজেপি সমর্থক। আমার বাবা, দাদা, আমার ছেলেও সেনাকর্মী। বিজেপির সঙ্গে আমাদের মানসিকতা মেলে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেভাবে কাজ করছেন, আমরা তার সমর্থক।”

সাধারণত উত্তরখণ্ডের বছর বছর পাশা বদলের নিয়মই দেখা যায়। তার উপর সাম্প্রতিকালে গেরুয়া শিবিরের ভেতরের কোন্দল বড় হচ্ছিল। এই অবস্থায় জেনারেল রাওয়াতের ভাইকে দলে নেওয়া বড় চমক বলেই মনে করছে রাজনৈতিক মহল। 

[আরও পড়ুন: এবার উত্তরাখণ্ডে হবে বিশ্বভারতীর ক্যাম্পাস, মিলল অনুমতি]

প্রসঙ্গত, গত ৮ ডিসেম্বর তামিলনাড়ুর কুন্নুরে এক চপার দুর্ঘটনায় প্রয়াত হন দেশের প্রথম সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। জেনারেল রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াত-সহ (Madhulika Rawat) ওই চপারে সওয়ার ১৪ জনের প্রত্যেকেই প্রয়াত হয়েছেন। সুলুরের সেনা ছাউনি থেকে ভারতীয় বায়ুসেনার এমআই সিরিজের চপারটি ওয়েলিংটনের সেনাঘাঁটির দিকে যাচ্ছিল। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। নীলগিরি পর্বতের নানজাপ্পান চাথীরামের কাত্তেরি পার্কের জঙ্গলে ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় কপ্টারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে