১৩ মাঘ  ১৪২৬  সোমবার ২৭ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌন্দর্যের পরিচয় গাত্রবর্ণ নয়, সৌন্দর্য মানে বুদ্ধিমত্তার পরিচয়। অনেকবার অনেকে সৌন্দর্য প্রতিযোগিতায় এ নিয়ে চর্চা হয়েছে। আবার একই কথা প্রমাণিত হল আঞ্চলিক মঞ্চে। সম্প্রতি সমাপ্তি হয়েছে ২০১৯ মিস ইউনিভার্স প্রতিযোগিতার। বিশ্বের তাবড় সুন্দরীদের পিছনে ফেলে স্রেফ বুদ্ধিমত্তার জোরে দক্ষিণ আফ্রিকার জোজিবিনি টুনজি জিতে নিয়েছেন সেরার শিরোপা।

এ বছর মিস ইউনিভার্স প্রতিযোগিতার আসর বসেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের আটলান্টায়। ৯ ডিসেম্বর পর্যন্ত চলে প্রতিযোগিতা। ভারত থেকে এবছর এই প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করেছিলেন ভর্তিকা সিং। কিন্তু তিনি চূড়ান্ত পর্ব পর্যন্ত পৌঁছতে পারেননি। এমনকী সেরা ২০তেও পৌঁছতে পারেননি তিনি। তার আগেই প্রতিযোগিতা থেকে বেরিয়ে যান। এ বছর সেরার শিরোপা জিতে নেন দক্ষিণ আফ্রিকার সুন্দরী জোজিবিনি টুনজি। শেষ পর্বে তাঁর উত্তরই তাঁকে বিশ্বসেরার খেতাব এনে দিয়েছে। কিন্তু কী বলেছিলেন দক্ষিণ আফ্রিকার সুন্দরী?

[ আরও পড়ুন: নাটকের মাধ্যমে সাংস্কৃতিক আদানপ্রদান, ঢাকার নাট্যমেলায় ভারতের ৪ দল ]

জোজিবিনি টুনজিকে প্রশ্ন করা হয়, এমন কী জিনিস আধুনিক মেয়েদের শেখানো উচিত? এর উত্তরে তিনি বলেন, ‘নেতৃত্বের ক্ষমতা।’ এরপর তিনি বলেন, বিশ্বের সবচেয়ে বড় শক্তি নারীশক্তি। তাই প্রতিটি নারীকে সুযোগ দেওয়া উচিত যাতে সে তার বুদ্ধিমত্তার প্রকাশ ঘটাতে পারে। জোজিবিনি টুনজির এই উত্তরের পর আলোড়ন পড়ে যায় দর্শকাসনে। থিয়েটার ফেটে পড়ে করতালিতে। বিচারকরাও মুগ্ধ হয়ে যান।

টুনজি আরও বলেন, নেতৃত্বের ক্ষমতা না থাকার কারণেই পিছিয়ে রয়েছে মহিলারা। তবে এর জন্য কোনওভাবেই মহিলারা দায়ি নয়। দায়ি সমাজ। তারাই মহিলাদের জন্য এমন ব্যবস্থা করে রেখেছে। প্রতিটি ক্ষেত্রে মহিলাদের সুযোগ দেওয়া দরকার। কিশোরী বা যুবতিদের তাই শেখানো উচিত কীভাবে নিজের জায়গা তৈরি করে নিতে হবে। টুনজির এই ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরাও মিস ইউনিভার্সকে এই বক্তব্যের জন্য প্রশংসায় ভরিয়ে দিয়েছে। কেউ লিখেছেন, ‘She killed it.’ কেউ আবার লিখেছেন, ‘এটি এখনও পর্যন্ত আমার কাছে সেরা ইন্টারনেট ভিডিও।’

মিস ইউনিভার্স হওয়ার পর জোজিবিনি টুনজির মাথায় মুকুট পরিয়ে দেন গত বছরের বিজয়ী ফিলিপাইনের ক্যাটরিওনা গ্রে। এ বছর মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন পুয়ের্তো রিকোর ম্যাডিসন অ্যান্ডারসন। দ্বিতীয় রানার আপ হন মেক্সিকান সুন্দরী সোফিয়া আরাগন। 

[ আরও পড়ুন: দেখভালের অভাব, বিক্রি হচ্ছে মৃণাল সেনের পদ্মপুকুর রোডের ফ্ল্যাট ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং