BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘ওই পেনাল্টি আমিও মিস করতাম না’, মেসিকে খোঁচা দিয়ে দাবি তসলিমার

Published by: Biswadip Dey |    Posted: December 1, 2022 6:23 pm|    Updated: December 1, 2022 6:23 pm

I can score from that Penalty Kick, said Taslima Nasrin on Messi's penalty shot against Poland। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরণবাঁচন ম্যাচে পেনাল্টি মিস। বুধবারের মধ্যরাতে পোল্যান্ডের সঙ্গে ম্যাচে লিওনেল মেসির (Leo Messi) পেনাল্টি সেভ করে রাতারাতি সাড়া ফেলে দেন পোল্যান্ডের গোলরক্ষক ওয়চেক সেজনি। অন্যদিকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল এলএম১০-কেও। শেষ পর্যন্ত মেসিরা ২-০ গোলে ম্যাচ জিতে নকআউট পর্বে চলে গেলেও মেসির পেনাল্টি মিস নিয়ে আলোচনা চলছেই। এবার সাহিত্যিক তসলিমা নাসরিন (Taslima Nasrin) দাবি করলেন, ওই পেনাল্টি তিনিও মিস করতেন না। যা নিয়ে শোরগোল নেট ভুবনে।

ঠিক কী লিখেছিলেন তসলিমা? বৃহস্পতিবার সকালে ফেসবুকে তাঁকে লিখতে দেখা যায়, ‘মনে হচ্ছে ওই পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না। কিন্তু মিস করলেন মেসি। পুরোই মেস। কোনও মানে হয়? বিশ্বকাপে তিনটে পেনাল্টি কিকের মধ্যে দুটোই মিস করলেন মেসি। আর এঁকে নিয়ে লোকের ম্যাডনেসের সীমা নেই। শুনেছি খেলতে গিয়ে এ পর্যন্ত ২৯টা নাকি ৩১টা পেনাল্টি উনি মিস করেছেন। উফ! ভাবা যায়?’

[আরও পড়ুন: ‘ধর্ষণের ফলে জন্মানো শিশু আজীবনের খারাপ স্মৃতি’, নাবালিকাকে গর্ভপাতের অনুমতি আদালতের]

যদিও ওই পোস্টে লেখিকার দাবির সঙ্গে বেশির ভাগ মন্তব্যকারীই সহমত পোষণ করেননি। কেউ কেউ মনে করিয়ে দিয়েছেন মেসি যতই পেনাল্টি ফসকান, তবু তিনি মেসিই। আবার কেউ লিখেছেন, মেসিই প্রথম নন। অতীতেও বহু মহাতারকা ফুটবলার একই ভাবে পেনাল্টিতে গোল করতে পারেননি। এহেন মন্তব্যগুলির জবাবে তসলিমাকে দুঃখ করতে দেখা যায়, এখন তেমন দুর্দান্ত খেলা তিনি দেখতে পাচ্ছেন না। তিনি লেখেন, ‘সব ম্যাড়ম্যাড়ে। পেলের সেই মাঠের এ মাথা থেকে কেড়ি কেটে কেটে ও মাথায় বল নিয়ে যাওয়া, আহ! ব্রাজিলের সান্টোসে গিয়ে সে কারণেই পেলে মিউজিয়াম দেখে এসেছি। না, আমি ব্রাজিলের ভক্ত নই। আমি ভালো খেলা দেখার পিয়াসী।’ এমনকী তিনি নির্দিষ্ট কোনও দলের ভক্ত নন বলেও জানান তসলিমা। সব মিলিয়ে বিশ্বকাপ জ্বরে যে খ্যাতিমান সাহিত্যিক আক্রান্ত তা পরিষ্কার হয়ে যায় ওই পোস্ট থেকে।

উল্লেখ্য, বুধবার রাতে পেনাল্টি মিস করার সঙ্গে সঙ্গে দুনিয়ার দ্বিতীয় ফুটবলার হিসেবে বিশ্বকাপে দুটি পেনাল্টি মিস করার লজ্জাজনক রেকর্ড গড়েন মেসি। তা নিয়ে নানারকম মিমও শেয়ার হয়। কিন্তু পেনাল্টি মিস করলেও আর্জেন্টিনার ঝকঝকে খেলার অন্যতম ‘প্রাণভোমরা’ ছিলেন দলের ১০ নম্বর জার্সিধারীই। গোল তিনি পাননি। মাঝে মাঝেই সোলো রান কিংবা ভিড়ের মধ্যে থেকে সঠিক লোককে বল পাস দেওয়া- মেসি ম্যাজিকে মুগ্ধ হয়েছেন দর্শকরা। যা বুঝিয়ে দিয়েছে, বিশ্বকাপের পরের অংশে আরও বড় কিছু করতে বসতেই পারেন শেষবার বিশ্বসেরার প্রতিযোগিতায় অংশ নেওয়া আর্জেন্টাইন মহাতারকা।

[আরও পড়ুন: জিএসটি-তে অনীহা গুজরাটের ব্যবসায়ীদেরই, সমস্যায় ক্রেতা, বিক্রেতারা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে