BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাক্সে পুরে ফেলুন যত খুশি বই! কলকাতায় শুরু অভিনব বইমেলা

Published by: Akash Misra |    Posted: July 28, 2022 9:22 pm|    Updated: July 28, 2022 9:50 pm

Load the box new bookfair at kolkata for book lovers | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বইপ্রেমীদের জন্য দারুণ খবর। শহরে শুরু হয়েছে এমন এক মেলা, যেখানে পৌঁছে ইচ্ছামতো বই ভরে নিতে পারেন বাক্সে।  শুধু আপনাকে হাতে তুলে নিতে হবে বাক্স। তারপর ঝটপট যতখুশি বই বাক্সে ভরে ফেলুন! যখন এক বাক্স আপনার পছন্দের বই হাতে চলে আসবে, তখন আপনাকে আর কে দেখে। ভাবছেন এসব কী কাণ্ড!

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। গড়িয়াহাটের সিংহী প্যালেসে, বসেছে এমনই এক মজার বইমেলা। যেখানে ফাঁকা বাক্স কিনে নিজের ইচ্ছেমতো সাজানো বই থেকে বেছে নিতে পারেন আপনার পছন্দ সই বই। ‘কিতাব লাভার্স’ সংস্থার পক্ষ থেকেই এই মেলার আয়োজন করা হয়েছে। সংস্থার যুগ্ম প্রতিষ্ঠাতা রাহুল পাণ্ডের কথায়, ”এই নিয়ে চতুর্থবার কলকাতা শহরে এই মেলার আয়োজন করা হয়েছে। প্রত্যেকবারের মতো এবারও বইপ্রেমীরা এই মেলায় আসবেন এবং পছন্দসই বই কিনে নেবেন সেটাই আশা। প্রথম দিনই আমরা ভাল সাড়া পেয়েছি।”

 

[আরও পড়ুন: রঙ্গমঞ্চে ‘ঘরে বাইরে’ নাটক, অভিনয়ে অনির্বাণ-সোহিনী-অর্ণ]

এই মেলায় তিন রকমের বাক্স মজুত রয়েছে। প্রথম বাক্সের দাম ১১০০ টাকা, এই বাক্সতে মোটামুটি ১০ থেকে ১৩ টা বই ভরে নিতে পারবেন। তারপর রয়েছে ১৬৫০ টাকার আরেকটি বাক্স। এই বাক্সে এঁটে যাবে ১৭ থেকে ২০ টা বই। রয়েছে ২৭৫০ টাকার ট্রেজার বক্স। যাতে এঁটে যাবে ৩০ থেকে ৩৩টা বই।

‘লোড দ্য বক্স’ বইমেলায় মিলবে আট থেকে আশি, সবার মনের মতো বই। সব ধরনের বইকেই এক ছাদের তলায় আনার চেষ্টা করা হয়েছে এই মেলায়। গ্যাজেটে ব্যস্ত মানুষকে বইয়ের স্বাদ দিতে ‘কিতাব লাভার্স’ সংস্থার এই মেলা সত্যিই অভিনব। ২৮ জুলাই থেকে শুরু হয়েছে এই মেলা। চলবে ৩১ জুলাই পর্যন্ত।

[আরও পড়ুন: অনন্য নজির, প্রথমবার বুকার প্রাইজ জিতল হিন্দি ভাষায় রচিত উপন্যাস ‘রেত সমাধি’]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে