১৫ আশ্বিন  ১৪৩০  মঙ্গলবার ৩ অক্টোবর ২০২৩ 

READ IN APP

Advertisement

রঙ্গমঞ্চে ‘দেবদাস’ রণজয়, ব্রডওয়ের মতো মিউজিক্যাল দেখতে পাবেন দর্শকরা

Published by: Suparna Majumder |    Posted: April 24, 2023 3:52 pm|    Updated: April 24, 2023 4:02 pm

Ranojoy Bishnu turns Devdas for new play | Sangbad Pratidin

শম্পালী মৌলিক: বাঙালির চোখে চিরন্তন প্রেমিক ‘দেবদাস’। শরৎচন্দ্রের অমর সৃষ্টিকে একাধিকবার সিনেমার রূপ দিয়েছেন প্রমথেশ বড়ুয়া, বিমল রায়, সঞ্জয় লীলা বনশালির মতো পরিচালকরা। এই কাহিনি এবার দেখা যাবে রঙ্গমঞ্চে। আর সেখানে দেবদাস হচ্ছেন রণজয় বিষ্ণু (Ranojoy Bishnu)।

Devdas-Ronojoy

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে নাটকের চিত্রনাট্য লিখেছেন দেবদাস ছত্রায়। নির্দেশনার দায়িত্বে রয়েছেন দেব মেহের। ব্রডওয়ের মতো মিউজিক্যাল হিসেবেই নাটকটি তৈরি করা হচ্ছে। যাতে আইকনিক দেবদাসের চরিত্রে অভিনয় করছেন রণজয়। পারো অর্থাৎ পার্বতীর ভূমিকায় অভিনয় করছেন শীতল। বৈশালী হচ্ছেন চন্দ্রমুখী।

[আরও পড়ুন: ‘KKR ফ্যানও ছিল স্টেডিয়ামে?’ জুহি চাওলার সঙ্গে ছবি দিতেই প্রশ্ন, জবাব দিলেন ঋতাভরী]

বাংলা নয়, ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের রবীন্দ্র মণ্ডপে আগামী ২৭ এপ্রিল সন্ধে সাতটা থেকে হবে এই নাটক। বলা হচ্ছে, ওড়িশার প্রথম মিউজিক্যাল প্লে এক্সপেরিয়েন্স হতে চলেছে ‘দেবদাস’ (Devdas)। নাটকের জন্য ১০টি গান তৈরি করা হয়েছে। আর করেছেন ওম প্রকাশ মোহান্তি। তাঁর তত্ত্বাবধানেই গান গেয়েছেন সুস্মিতা দাস, অরবিন্দ দত্ত, দিবাস্মিতা মিশ্র। জেসিকে স্টুডিওতে হয়েছে রেকর্ডিং।

Devdas-Ronojoy-2

এ বিষয়ে কথা বলতে গিয়ে চিত্রনাট্যকার দেবদাস ছত্রায় জানান, এতবার সিনেমা হওয়া সত্ত্বেও ‘দেবদাস’-এর প্রতি মানুষের আকর্ষণ কমেনি। ‘দেবদাস’ সমস্ত প্রেম কাহিনির সেরা বলেই মনে করেন নির্দেশক দেব মেহের। এটি আবারও দর্শকদের মুগ্ধ করে দেবে বলেই আশা তাঁর।

[আরও পড়ুন: নতুন গানে শিবকে অসম্মান! ক্ষমা চেয়ে বিবৃতি ব়্যাপার বাদশার, নিলেন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে