২ অগ্রহায়ণ  ১৪২৬  মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: র‍্যাপার হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে লড়াই চালাচ্ছেন তিনি। প্রতিযোগিতার দৌড়ে জায়গা করে নিতে র‍্যাপে রক, অলটারনেটিভ রক, হার্ড রক, প্রোটেস্ট পোয়েট্রির মতো চার ধরনের সঙ্গীতকেই রপ্ত করেছেন তিনি। এদিক থেকে দেখলে আর পাঁচজন র‍্যাপার সঙ্গে বিশেষ তফাৎ নেই কলকাতার বাসিন্দা শান্থানাম শ্রীনিবাসন আইয়ারের। কিন্তু ভিড়ের মাঝে ব্যতিক্রমী হয়ে উঠেছেন শুধুমাত্র প্রতিবাদী সত্ত্বার মাধ্যমে। তিনিই সম্ভবত একমাত্র র‍্যাপার যিনি তাঁর সুরের মাধ্যমে তুলে ধরেছেন দেশের কৃষকদের দুরবস্থার কথা। এমটিভি হসল অনুষ্ঠানে তাঁর ব়্যাপে মুগ্ধ বিচারকরা।

কলকাতাতেই বেড়ে ওঠা শান্থানাম শ্রীনিবাসন আইয়ারের। ছোট থেকেই গানের প্রতি ঝোঁক ছিল তাঁর। শুরু থেকে হার্ড রক টানত তাঁকে। ২০১০ সালে ‘আন্ডারগ্রাউন্ড অথরিটি’ নামে একটি ব্যান্ড তৈরি করেন শান্থানাম। তাঁর সঙ্গে ছিলেন আদিল রশিদ, সৌম্যদীপ ভট্টাচার্য এবং সৌরিশ কুমার। শহর থেকে শহরতলির বিভিন্ন প্রান্তে নানা অনুষ্ঠান করতে শুরু করেন তাঁরা। ধীরে ধীরে বেশ সাফল্য পায় ‘আন্ডারগ্রাউন্ড অথরিটি’। এই ব্যান্ডটি সবসময়ই একটু অন্যরকম বিষয় ভাবনাকে বেছে নেয়। পথচলার শুরুতে বর্তমান যুগের বাবা-মায়েদের সন্তানের কেরিয়ার নিয়ে ভাবনাচিন্তাকে পাথেয় করে র‍্যাপ করেছিল ‘আন্ডারগ্রাউন্ড অথরিটি’। যা মন ছুঁয়েছিল দর্শকদের।

[আরও পড়ুন: স্বামী নিককে ডিভোর্সের হুমকি দিলেন তিতিবিরক্ত প্রিয়াঙ্কা!]

এরপর এমটিভি হসল-এ যোগ দেন শান্থানাম। একাই গান করেন এই অনুষ্ঠানে। প্রতিটি শো-তে কিছু না কিছু নতুনত্বের ছাপ রেখে যান শান্থানাম। সেভাবেই কৃষকদের দুর্দশা নিয়ে গান করেন ওই ব়্যাপার। যা শুনে মুগ্ধ বিচারকের আসনে বসে থাকা দেশের তিনজন স্বনামধন্য র‍্যাপার রাফতার, রাজা কুমারী ও নিউক্লেয়া। এমন জ্বলন্ত ইস্যু নিয়ে আগে কেউ এমটিভি হসল-এর মঞ্চে প্রতিবাদের সুর চড়াননি বলেই জানান বিচারকরা। দর্শকদেরও ভীষণভাবে পছন্দ হয়েছে শান্থানামের র‍্যাপ। প্রতিবাদের সুর চড়িয়ে ভাইরাল হয়ে গিয়েছে কলকাতার যুবক।

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং