৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সোমনাথ লাহা: দাম্পত্য জীবনের মতপার্থক্য আর ভালবাসার সমীকরণ নিয়ে অনীক ধরের নতুন বাংলা সিঙ্গলস ‘সজনা’। বিবাহিত জীবনে ছোটখাট মতপার্থক্য ও পারস্পরিক ভুল বোঝাবুঝির মতো ঘটনা স্বাভাবিক। কিন্তু সেই ভুল বোঝাবুঝি কখনওই দু’জন মানুষের সম্পর্কের থেকে বড় হতে পারে না। তাই একে অপরকে ভুল বোঝার আগে দু’বার ভাবা উচিত সকলের। কারণ, অন্যকে ভুল বুঝে অপরজন নিজেই ভুল করতে যাচ্ছেন না তো। দাম্পত্য জীবনে সম্পর্কের এমনই সমীকরণ ও তার নানা রঙকে ঘিরে জনপ্রিয় গায়ক অনীক ধরের বাংলা সিঙ্গলস ‘সজনা’।

[আরও পড়ুন: আসছে মানিকের অপ্রকাশিত মণি-মাণিক্য, সত্যজিৎ রায়ের জন্মদিনে সুখবর ]

সিঙ্গলসটির মিউজিক ভিডিওটিতে অভিনয় করেছেন অনীক স্বয়ং। অনীক ছাড়াও ভিডিওটিতে দেখা যাবে মুম্বইয়ের অভিনেত্রী টুইঙ্কলকে। ২৬ এপ্রিল আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়েছে এই ‘সিঙ্গলস’টি। মিউজিক ভিডিওর কাহিনি আবর্তিত হয়েছে এক বিবাহিত দম্পতিকে কেন্দ্র করে। পারস্পরিক ভুল বোঝাবুঝির ফলে তাদের পারস্পরিক সম্পর্ক এমন জায়গায় পৌঁছয় যে তারা স্থির করে মিউচু্য়ালি ডিভোর্স নেওয়ার। কিন্তু ডিভোর্স প্রক্রিয়ার যত সময় গড়াতে থাকে, দেখা যায় দু’জনের মধ্যে অটুট রয়ে গিয়েছে পরস্পরের প্রতি ভালবাসা ও হৃদ্যতা। আর সেই হৃদয়ের টানেই আবার একবার সম্পর্কে গাঁথা পড়ে যায় দু’জনেই। ভিডিওটিতে অনীককে দেখা যাবে স্বামীর চরিত্রে এবং স্ত্রী ভূমিকায় রয়েছেন টুইঙ্কল। মূলত কোনও সম্পর্ক ভাঙার আগে দু’বার ভাবার কথাই আরও একবার বলা হয়েছে এই মিউজিক ভিডিওটিতে। আজকের দিনে দাঁড়িয়ে যেখানে বিবাহবিচ্ছেদ নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে সেখানে অনীকের ‘সজনা’ বোধহয় আরও একবার সেই আপ্তবাক্যটিকেই মনে করায়, যে সম্পর্ক ভাঙা সহজ কিন্তু গড়া কঠিন।

[আরও পড়ুন: প্রতিশ্রুতিই সার, না পাওয়ার ক্ষোভ উগরে ব়্যাপ রূপান্তরকামীদের ]

২০০৭-এ জাতীয় ও আঞ্চলিক স্তরে ‘সারেগামাপা’ বিজয়ী একমাত্র গায়ক অনীকের ঝুলিতে রয়েছে বিগবস বাংলা (সিজন-১) চ্যাম্পিয়নের খেতাবও। বাংলার পাশাপাশি হিন্দি গানের দুনিয়াতেও পরিচিত মুখ অনীক ধর। বাংলা-হিন্দি দু’জায়গাতেই সমানভাবে কাজের পাশাপাশি সময় করে অ্যালবাম ও সিঙ্গলসের কাজেও সমান যত্নের সঙ্গে মনোনিবেশ করতে দেখা যায় তাঁকে। নিজের এই সিঙ্গলসটির প্রসঙ্গে অনীক জানান, “আমি নিজেও যেহেতু বিবাহিত, তাই আমি জানি সম্পর্ক সবসময় শ্রুতিমধুর ভাবে চলে না। সম্পর্কে অনেক ওঠাপড়া, টানাপোড়েন রয়েছে। তাই দু’জন মানুষের উচিত ধৈর্য রাখা, সঠিকভাবে চিন্তাভাবনা করা কারণ বিয়ে শুধুমাত্র দু’জন মানুষের মধ্যে হয় না দুটি পরিবারের মধ্যে এর ফলে সম্পর্ক গড়ে ওঠে। একটা ভুল বোঝাবুঝি বা ভুল ধারণার বশবর্তী হয়ে সে সম্পর্ক ভেঙে ফেলার মধ্যে দিয়ে যাবতীয় সমস্যার সমাধান সম্ভব নয়। ‘সজনা’-র মধ্যে দিয়ে আমি শ্রোতাদের কাছে এই বার্তাটিই তুলে ধরেছি মেলোডিয়াস গানের আঙ্গিকে। আমি মনে করি সেই সমস্ত মানুষরাই সাফল্যের শিখরে পৌঁছাতে পেরেছেন যাঁরা নিজেদের পরিবারকে ভালবেসেছেন।” তাঁর এই গানটিও সকলের ভাল লাগবে এই নিয়ে আশাবাদী অনীক। গ্রিভস মিউজিক বাংলা থেকে প্রকাশিত এই ‘সিঙ্গলস’টির মিউজিক ভিডিওটির পরিচালনা করেছেন কৃষ্ণা দেউরা। ‘সজনা’ তাই অনীকের একটি অন্যতম সাঙ্গীতিক প্রয়াস। এই সিঙ্গলসটিতে নয়ের দশকের সুরেলা ছোঁয়ার পরশ পাবেন শ্রোতারা। এবার শোনার পালা। আরও একবার অনীকের সুরেলা কণ্ঠের ছোঁয়ায় মোহিত হওয়ার জন্য।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং