BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

‘নিষিদ্ধ করা উচিত তবলিঘি জামাতকে’, সোশ্যাল মিডিয়ায় সরব তসলিমা

Published by: Sayani Sen |    Posted: April 4, 2020 2:46 pm|    Updated: April 4, 2020 2:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণের আশঙ্কায় কাঁপছে গোটা বিশ্ব। ভারতও তার ব্যতিক্রম নয়। এই পরিস্থিতিতে আরও চিন্তা বাড়িয়েছে দিল্লির নিজামুদ্দিনে তবলিঘি জামাতের জমায়েত। সেখানে অংশ নেওয়া বেশিরভাগের শরীরেই মিলেছে করোনা সংক্রমণের প্রমাণ। সেই প্রসঙ্গ টেনে তবলিঘি জামাতকে নিষিদ্ধ করার দাবিতে সরব তসলিমা নাসরিন (Taslima Nasreen)। টুইটে জমায়েত নিয়ে ক্ষোভ উগরে দেন লেখিকা। 

আগেই টুইট করে নিজামুদ্দিনের জমায়েতের প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন তসলিমা। সেদিন টুইটে তিনি দাবি করেন, তবলিঘি জামাতের প্রতিষ্ঠান হরিয়ানা। উজবেকিস্তান, কাজাখাস্তান, তাজাকিস্তানের মতো দেশ এই প্রতিষ্ঠানকে নিষিদ্ধ ঘোষণা করেছে। জামাতের সঙ্গে পরোক্ষে যোগ রয়েছে সন্ত্রাসবাদের।


এছাড়া মালয়েশিয়ায় করোনা আক্রান্তের মৃত্যুর প্রসঙ্গে টেনে তসলিমা টুইট করেন। তিনি লিখেছিলেন, মালয়েশিয়ায় মৃত্যুর সঙ্গে তবলিঘি জামাতের যোগ রয়েছে। তারপরেও ভারত কেন জমায়েত করতে দিল, সেই প্রশ্ন তোলেন তিনি।

[আরও পড়ুন: গোটা হাসপাতালে থুতু ছিটিয়ে বেড়ালেন কোয়ারেন্টাইনে থাকা রোগীরা, বাড়ছে সংক্রমণের আশঙ্কা]

তবে শনিবার একেবারে চরম আক্রমণ করে বসেন তবলিঘি জামাতকে। এই সংগঠনকে নিষিদ্ধ করা উচিত বলে সোশ্যাল মিডিয়ায় সুর চড়ান তিনি। লেখেন, তবলিঘি জামাতের উদাসীনতার জন্য বহু মানুষের প্রাণহানি হচ্ছে। তাই তবলিঘি জামাতকে নিষিদ্ধ করা উচিত।


বরাবরই যে কোনও প্রতিবাদের বিরুদ্ধে সুর চড়িয়েছেন তসলিমা। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়েও তার বদল হয়নি। পরিবর্তে ঠিক একই রকমভাবে নিজের মতামত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement