BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

করোনা সংক্রমণ এড়াতে গৃহবন্দি, ভিডিও কলেই বিয়ে সারলেন মুসলমান যুবক

Published by: Sayani Sen |    Posted: April 4, 2020 2:09 pm|    Updated: April 4, 2020 2:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিয়ের দিনক্ষণ স্থির হয়েছিল মাসছয়েক আগেই। শুরু হয়ে গিয়েছিল। তবে জীবনের বিশেষ দিনের আগেই ভারতে হানা দিয়েছে করোনা। ভাইরাস সংক্রমণ রোধের জন্য চলছে টানা একুশ দিনের লকডাউন। তা বলে তো আর বিয়ের দিন পিছনো যাবে না। কিন্তু উপায়? শুভদিনে চার হাত এক করতে তাই প্রযুক্তির উপরেই ভরসা রাখলে বর-কনের পরিজনেরা। ভিডিও কলেই সারলেন বিয়ে।  

পরিবারের ছেলের আয় ভাল। তাই ঔরঙ্গাবাদের বাসিন্দা মহম্মদ মিনহাজউদকে বিয়ের জন্য চাপ দিতে থাকেন পরিজনেরা। সেই অনুযায়ী পাত্রী দেখা শুরু হয়। বাড়ি থেকে কিছুটা দূরেই খোঁজে ভাল পাত্রীর খোঁজ। দুপক্ষের পরিজনদের কথাবার্তার পর বিয়ের দিনক্ষণ স্থির হয়ে যায়। কথা ছিল গত শুক্রবার হবে বিয়ে। সেই অনুযায়ী বিয়ের তোড়জোড় সারা। মাঝে করোনা সংক্রমণের আশঙ্কায় লকডাউন জারি হয়ে যায়। বন্ধ রয়েছে সমস্ত রকমের গণপরিহণ। জমায়েতও  নিষিদ্ধ করেছে কেন্দ্র সরকার।

কিন্তু বিয়ে হলে লোকজনের ভিড় তো হবেই। তাই পরিজনরা সিদ্ধান্ত নেন এই পরিস্থিতিতে ঘটা করে বিয়ে হবে না। কিন্তু শুভ দিনে চার হাত এক হবে না তা তো হতে পারে না। তাই মৌলবীর কথা অনুযায়ী ভিডিও কলেই বিয়ে সারলেন বর-কনে। ভিডিও কলের মাধ্যমে অঙ্গীকার করলেন যে কোনও পরিস্থিতিতে পাশে থাকবেন তাঁরা। পরিস্থিতি স্বাভাবিক হলে আবারও বড় করে অনুষ্ঠান করার ইচ্ছা রয়েছে তাঁদের। এমন অন্যরকমভাবে বিয়ে করে বেশ খুশি নবদম্পতি। ব্যতিক্রমী বিয়ে মন ছুঁয়েছে পরিজনদেরও। জীবনের বিশেষ দিনে সামাজিক দূরত্ব বজায় রেখে একজন দায়িত্বজ্ঞানসম্পন্ন নাগরিকের পরিচয় দিয়েছেন বর-কনে। তাঁদের দেখে নিয়মভঙ্গকারীদের শেখা উচিত বলেই মত অনেকেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement