BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুসলিম ভাবাবেগে আঘাত, প্রিয়ার গানের বিরুদ্ধে মৌলবিদের ফতোয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2018 4:31 pm|    Updated: February 15, 2018 4:31 pm

Fatwa against Wink sensation Priya Prakash Varrier's viral song

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামান্য চোখ মারা। তাতেই হুলুস্থূল। একদিকে যেমন দেশের তরুণদের হৃদয়ে হিল্লোল। অন্যদিকে তেমনই বাড়ছে বিতর্ক। পুলিশি অভিযোগের পর এবার ফতোয়ার মুখে পড়ল প্রিয়া ভারিয়েরের গান

[  তাঁর সিনেমার গানে মুসলিম ভাবাবেগে আঘাত, প্রিয়ার কী প্রতিক্রিয়া? ]

দারুল ইফতা জামিয়া নিজামিয়া নামে এক সংগঠন এই গানের বিরুদ্ধে ফতোয়া জারি করেছে। সংগঠনের তরফে মুখপাত্র জাহির খান জানিয়েছেন, এই গানের কথা মুসলিম ভাবাবেগে আঘাত করছে। প্রসঙ্গত, গানের কথায় এসেছে হজরত মহম্মদ ও তাঁর প্রথমা পত্নী খালেদার প্রেমের কথা। তাতেই বৃহস্পতিবার আপত্তি জানিয়েছিলেন হায়দরাবাদের কিছু যুবক। পুলিশের কাছে অভিযোগ জানিয়ে তাঁরা বলেছিলেন, এই গান মুসলিম ভাবাবেগের বিরোধী। তাই এই গানের বিরুদ্ধে অভিযোগ জানাচ্ছেন তাঁরা। যদিও পুলিশ জানিয়েছিল, অভিনেত্রী প্রিয়ার বিরুদ্ধে যুবকদের কোনও অভিযোগ নেই। সেই অভিযোগের পরই প্রশ্ন উঠেছিল, পদ্মাবত-এর পর কি এবার ফের সক্রিয় হল কট্টরবাদী সংগঠন? সে আশঙ্কা সত্যি করেই বৃহস্পতিবার মুসলিম সংগঠন ফতোয়া জারি করল গানটির বিরুদ্ধে। সংগঠনের তরফে জানানো হয়েছে, এই গান মুসলিমদের আঘাত করছে। তাই এ গান থাকার কোনও দরকার  নেই। কিন্তু পুরো গানে প্রেমের অভিব্যক্তিরই প্রকাশ। তাহলে কেন আপত্তি? প্রেমে কি কোনও আপত্তি থাকতে পারে? এ প্রশ্নে অবশ্য কান দেননি সংগঠনের সদস্যরা। তাঁদের দাবি, যে গানের কথায় মুসলিম ভাবাবেগে আঘাত করা হয়েছে, সে গান যেন সিনেমায় না থাকে। তা তাতে যত প্রেমের অভিব্যক্তি প্রকাশ পাক, আর যাই-ই হোক।

[  প্রিয়ার গানে মুসলিম ভাবাবেগে আঘাত, কী বলছে পুলিশ? ]

সংগঠনটি এই ব্যাপারে সেন্সরের দ্বারস্থ হবে। পুরো গানটি যাতে ছবি থেকে বাদ দেওয়া হয় সে আবেদনও জানানো হবে। এর আগে পদ্মাবত নিয়ে হিন্দু সংগঠন ও কর্ণি সেনার দাপট দেখেছে দেশ। মনে করা হচ্ছে, এবার এই গানকে কেন্দ্র করে মুসলিম সংগঠনগুলির দাপাদাপি মাথাচাড়া দিল। যে গানে লক্ষ লক্ষ মানুষ মুগ্ধ, সেই গান যে এভাবে বিতর্কে পড়বে তা হয়তো গোড়াতে ভাবেননি কেউ। অনেকের আশঙ্কা, যেভাবে ভাবাবেগে আঘাতের অভিযোগ আসছে, তাতে এ গান নিষিদ্ধও হতে পারে?

মুসলিম ভাবাবেগে আঘাত প্রিয়ার গানে, অভিযোগ দায়ের যুবকের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে