১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

36 Farmhouse Review: অভিজ্ঞ অভিনেতাদের নিয়ে তৈরি ‘৩৬ ফার্মহাউস’, কেমন হল ছবিটি?

Published by: Suparna Majumder |    Posted: January 23, 2022 12:57 pm|    Updated: January 23, 2022 12:57 pm

36 Farmhouse Review: the movie streaming on Zee5 | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার:  গল্পের মাথামুণ্ডু না থাকলে ভাল অভিনেতাদেরও কিছু করার থাকে না। তাঁদের যাবতীয় পরিশ্রম পণ্ড হয়ে যায়। তেমনটাই মনে হলে Zee5 প্ল্যাটফর্মের নতুন ছবি ‘৩৬ ফার্মহাউস’ (36 Farmhouse movie) দেখে। গল্পের গরু গাছে উঠতেই পারে, তবে তারও তো কোনও সীমা-পরিসীমা থাকবে! যা এ ছবির ক্ষেত্রে এক্কেবারেই নেই বলললেই চলে। 

36 Farmhouse

সুভাষ ঘাইয়ের মতো পরিচালক এই ছবির চিত্রনাট্যকার। রয়েছেন বিজয় রাজ, সঞ্জয় মিশ্র, অশ্বিণী কালসেকরের মতো অভিনেতা। সবই যেন বৃথা গেল। কাহিনি আবর্তিত হয় ‘৩৬ ফার্মহাউস’কে কেন্দ্র করেই।  যার মালকিন পদ্মিনী রাজ সিং (মাধুরী ভাটিয়া)। তার ছেলে রৌণকের চরিত্রে অভিনয় করেছেন বিজয় রাজ। ফার্মহাউসের দখল নিয়ে ভাইয়েদের সঙ্গে রৌণকের ষড়যন্ত্রের লড়াই চলতে থাকে। এমন পরিস্থিতিতেই ভুয়ো পরিচয়ে সেখানে এসে উপস্থিত হয় বাবা ছেলে জে পি (সঞ্জয় মিশ্র) ও হ্যারি (অমল পরাশর)। তাঁরাও নিজেদের মতো করে ফায়দা তোলার চেষ্টা করে। হ্যারি আবার পদ্মিনীর নাতনি অন্তরার (বর্খা সিং) প্রেমে পড়ে যায়।

[আরও পড়ুন: করোনার কোপে বন্ধ হয়েছিল আয়! দুঃসময়ের অভিজ্ঞতা জানালেন মিঠুন চক্রবর্তী

গোলকধাঁধার মতো কাহিনি। ততধিক ছন্নছাড়া চিত্রনাট্য। বাকিটা না হয় ইচ্ছে হলে সিনেমা হলে দেখে নিতে পারেন। কিন্তু এ দর্শকের সিনেমা বিশেষ পছন্দ হল না। থ্রিলার, ড্রামা, রোম্যান্স, কমেডি – কোনও কিছু যেন ঠিকঠাক ভাবে নেই এ ছবিতে। শুধু কয়েকটি শট জোড়া লাগানোর চেষ্টা করে গিয়েছেন পরিচালক রাম রমেশ শর্মা। হাসির সংলাপে হাসি পাওয়ার বিন্দুমাত্র সম্ভাবনা নেই।

36 Farmhouse Review

করোনা (Coronavirus) পরিস্থিতিতে বোঝাতে গিয়ে বারবার চরিত্ররা ক্যামেরার সামনে এসে নিজেদের কোভিড নেগেটিভ বলে দাবি করেছে। বাস্তব পরিস্থিতি সম্পর্কে এখনকার দর্শকরা বেশ ওয়াকিবহাল এবং সচেতন। তাঁদের  আবার অশ্বিণী কালসেকরের চরিত্র বেনি কী প্রয়োজনীয়তা ছিল, তাও বোঝা গেল না। কয়েকজন ভাল অভিনেতা দুর্বল চিত্রনাট্য এবং অপটু পরিচালনার বলি হলেন মাত্র। 

  • ছবি: ৩৬ ফার্মহাউস
  • পরিচালনা – রাম রমেশ শর্মা
  • অভিনয়ে – বিজয় রাজ, সঞ্জয় মিশ্র, অশ্বিণী কালসেকর, মাধুরী ভাটিয়া, বর্খা সিং, অমল পরাশর

[আরও পড়ুন: পড়ুয়াদের কথা ভেবে নয়া উদ্যোগ রাজ্যের, চালু হচ্ছে ‘পাড়ায় শিক্ষালয়’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে