BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Stories on the Next Page review: সম্পর্কের সূক্ষ্ম মুহূর্তগুলো তুলে ধরল দিতিপ্রিয়া-রেণুকাদের ‘স্টোরিজ অন দ্য নেক্সট পেজ’

Published by: Suparna Majumder |    Posted: May 9, 2022 6:24 pm|    Updated: May 9, 2022 6:24 pm

Abhishek Bannerjee, Renuka Shahane, Ditipriya Roy shines in Disney+Hotstar anthology Stories on the Next Page | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: ছোট পরিসরেই অনেক কথা বলা যায়। সম্পর্কের সূক্ষ্ম মুহূর্তগুলোকে সুন্দরভাবে প্রকাশ করা যায়। তেমনটাই করা হয়েছে ‘ডিজনি প্লাস হটস্টার’ (Disney+Hotstar) প্ল্যাটফর্মের অন্থোলজি ‘স্টোরিজ অন দ্য নেক্সট পেজ’ (Stories on the Next Page)। ছোট্ট ছোট্ট তিনটি গল্প, তাতেই সম্পর্কের কথা কথাই না বলা হয়েছে।  

Stories on the Next Page

মাত্র ৩৮ মিনিটের মধ্যে তিনটি সম্পর্কের কাহিনি ফুটিয়ে তুলেছেন পরিচালক বৃন্দা মিত্র। সেঁজুতি মাহাতোর সঙ্গে মিলে যৌথভাবে চিত্রনাট্যও লিখেছেন।  প্রথম থেকেই শুরু করা যাক। শুরুর এই কাহিনি ‘বাল্লু আর মোগলি’র। আচমকা অতীতের পাতার সঙ্গে দুই-বোনের লড়াইয়ের গল্প। সম্পর্কের এই টানাপোড়েনের কাহিনিতে বড় ভাইয়ের (বাল্লু) চরিত্রে অভিনয় করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bannerjee)। তাঁর বোন ‘মোগলি’র ভূমিকায় দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। সংলাপে বাংলা এবং ইংরাজির প্রাধান্য বেশি। অভিনয়ে দু’জনেই সাবলীল। 

Abhishek Bannerjee, Ditipriya Roy

[আরও পড়ুন: Kolkatar Harry Review: ছবি জুড়ে শুধু সোহমের ম্যাজিক, জমল কি ‘কলকাতার হ্যারি’?]

দ্বিতীয় কাহিনিতে রয়েছে ‘রিইউনিয়নে’র গল্প। কিন্তু কলেজের স্মৃতি সবসময় সুখের হয় না। এমন কিছু ক্ষত থেকে যায়, যা সারাজীবন ধরে মানুষ বয়ে বেড়ায়। এমন এক কাহিনি ফুটিয়ে তুলেছেন নমিত দাস (Namit Das) এবং ভূপেন্দ্র জাডাওয়াত (Bhupendra Jadawat)। দু’জনেই ভাল অভিনয় করেছেন। পরিচালনাও ছিমছাম। শুধুমাত্র অভিনয়ের উপরই ভরসা করে গোটা গল্প সাজানো হয়েছে।

Namit Das and Bhupendra Jadawat

সবচেয়ে বেশি নজর কেড়েছে ‘সানশাওয়ার’। এ কাহিনি নতুন শুরুর। নতুন করে ভালবাসাকে খুঁজে পাওয়ার।  যে ভালবাসা অতীতের কোনও এক চিলেকোঠায় হারিয়ে গিয়েছিল, তাই-ই নতুন করে খুঁজে পাওয়ার কথা বলা হয়েছে ছোট্ট গল্পের মাধ্যমে। আর এই গল্পে পরিচালকের সম্পদ দুই অভিজ্ঞ অভিনেত্রী রেণুকা সাহানে (Renuka Shahane) এবং রাজেশ্বরী সচদেব। আতিশয্য  বাদ দিয়েও যে সহজ-সরলভাবে অভিনয় করা সম্ভব তা এই দুই শিল্পী প্রমাণ করেছেন।   

Rajeshwari Sachdev and Renuka Shahane

ছবি – স্টোরিজ অন দ্য নেক্সট পেজ
অভিনয়ে – দিতিপ্রিয়া রায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, নমিত দাস, ভূপেন্দ্র জাডাওয়াত, রেণুকা সাহানে, রাজেশ্বরী সচদেব
পরিচালনা – বৃন্দা মিত্র

[আরও পড়ুন: সুইমিং পুলে ভিকিকে জড়িয়ে আদরে ভাসলেন ক্যাট, ‘জলেও লাগে আগুন!’ বলছেন অনুরাগীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে