BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Cuttputlli Movie Review: জমল না রহস্য, রিমেকের ‘কাঠপুতলি’ হয়েই রয়ে গেল অক্ষয়ের সিনেমা, পড়ুন রিভিউ

Published by: Suparna Majumder |    Posted: September 2, 2022 6:10 pm|    Updated: September 2, 2022 7:20 pm

Here is the Review of Akshay Kumar starrer Disney+ Hotstar original film Cuttputlli | Sangbad Pratidin

সুপর্ণা মজুমদার: এ পুতুল কেমন কাঠের পুতুল?  অক্ষয় কুমার অভিনীত ‘কাঠপুতলি’ (Cuttputlli) সিনেমা দেখার পর এই প্রশ্নই মনে আসে। রিমেকের ছাঁচে তৈরি সাসপেন্স থ্রিলার সিনেমাটি। তামিল সিনেমা ‘রতসাসান’-এর আদলে সাজানো চিত্রনাট্য। কিন্তু দাক্ষিণাত্যের স্মরণাপন্ন হয়ে এবার বিশেষ লাভ হল না বলিউডের খিলাড়ির। ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) ওয়েব প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া সিনেমাটি কেবল রহস্যের ব্যর্থ আখ্যান হয়েই রয়ে গেল।

Cuttputlli--1

ইদানিং অক্ষয় কুমারের (Akshay Kumar) ম্যাজিক যেন একটু ফিকে। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’। ‘কাঠপুতলি’ সিনেমা হলে মুক্তি পেলে হয়তো একই হতো। ‘বেল বটম’ খ্যাত পরিচালক রঞ্জিৎ এম. তিওয়ারির পরিচালনায় এ ছবি অভিনয় করেছেন অক্ষয়। ছবিতে তাঁর চরিত্রের নাম অর্জন। সিরিয়াল কিলার নিয়ে প্রচুর পড়াশোনা করেছে অর্জন। মনের বাসনা ছিল সিনেমা তৈরি করার। কিন্তু ভাগ্যে ফেরে পুলিশে যোগ দিতে হয়। শুরুতেই এক জটিল কেসের মুখোমুখি হতে হয় অর্জনকে। একের পর এক কিশোরীর নৃশংস খুন। যার কিনারা করতে মরিয়া সদ্য পুলিশে যোগ দেওয়া যুবক। 

Cuttputlli--2

[আরও পড়ুন: Mimi Chakraborty: হিন্দি ওয়েব সিরিজে অভিনয় করতে চলেছেন মিমি চক্রবর্তী! নায়ক কে?]

কাহিনি শেষটা ওয়েব প্ল্যাটফর্মে দেখে নিতেই পারেন। তবে তার আগে কিছু বিষয় জেনে রাখা প্রয়োজন। বলিউডের ফর্মুলা সিনেমার দোষেই দুষ্ট অক্ষয় কুমারের এ ছবি। প্রথমত, সদ্য পুলিশে যোগ দেওয়া যুবকের চরিত্রে অভিনেতাকে খুব একটা মানায়নি। তারপর উপরে থ্রিলারের সঙ্গে তাঁর অভিনয়ের মেজাজও মেলেনি। কাহিনি কখনও রহস্যের উপর নির্ভরশীল হতে চেয়েছ, কখনও অক্ষয় কুমার ও রকুলপ্রীত সিংয়ের (Rakul Preet Singh) অনস্ক্রিন রসায়নের ভিতের উপর বলিউডি মেজাজ ধরে রাখার চেষ্টা করেছে। দু’ক্ষেত্রেই ব্যর্থ হয়েছে। 

Cuttputlli--3

চন্দ্রচূড় সিং, হৃষিতা ভাট, গুরপ্রীত গুগ্গু, শরগুন মেহতা এবং মালয়ালম অভিনেতা সুজিত শংকর শুধুমাত্র পরিচালকের হাতের কাঠের পুতুল হিসেবে রয়ে গিয়েছেন। গুরুত্ব যেন শুধু অক্ষয়ের চরিত্রকেই দেওয়া হয়েছে। সুপারস্টার সিনেমায় থাকলে তা হওয়াটা স্বাভাবিক। কিন্তু অর্জনের চরিত্রে অক্ষয় মানানসই হয়। এত অভিজ্ঞ অভিনেতাকেও কিছু নাটকীয় দৃশ্যে বড় দুর্বল মনে হয়েছে। কানে ইয়ারপ্লাগ লাগানো থাকা সত্ত্বেও একটি দৃশ্যে নায়ককে ফোন কানে নিয়ে কথা বলতে দেখা গিয়েছে। এমন ভুল হওয়া উচিত ছিল না। সবশেষে একটিই কথা ‘কাঠপুতলি’র ক্ষেত্রে বলা যায়, সব রিমেক সুন্দর হয় না। 

সিনেমা – কাঠপুতলি
অভিনয়ে – অক্ষয় কুমার, চন্দ্রচূড় সিং, হৃষিতা ভাট, গুরপ্রীত গুগ্গু, শরগুন মেহতা, সুজিত শংকর 
পরিচালনায় – রঞ্জিৎ এম. তিওয়ারি

[আরও পড়ুন: অভিনব নয়, কিন্তু সাহসী ও পরীক্ষামূলক নাটক ‘রাবণ রিলোডেড’, পড়ুন রিভিউ]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে